PV Sindhu: বিশ্ব ট্যুর ফাইনালসে রুপোতেই সন্তুষ্ট হতে হল পিভি সিন্ধুকে

বছরের শেষ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া হল না সিন্ধুর। দু'বারের অলিম্পিকজয়ী সিন্ধুকে হারালেন ১৯ বছরের দঃ কোরিয়ান শাটলার আন সে-ইয়ং।

PV Sindhu: বিশ্ব ট্যুর ফাইনালসে রুপোতেই সন্তুষ্ট হতে হল পিভি সিন্ধুকে
আন সে-ইয়ংয়ের কাছে হেরে রুপো জুটল পিভি সিন্ধুর কপালে (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 3:37 PM

বালি: খেতাবের এক্কেবারে কাছে এসেও শেষ রক্ষা হল না। বিশ্ব ট্যুর ফাইনালসের (BWF World Tour Finals) ফাইনালে ১৯ বছরের দক্ষিণ কোরিয়ান শাটলার আন সে-ইয়ংয়ের (An Se-Young) কাছে হেরে গেলেন ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধুর (PV Sindhu)। বছরের শেষ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া হল না সিন্ধুর।

৩৯ মিনিটেই শেষ হয়ে যায় সিন্ধু-সে-ইয়ংয়ের ফাইনালের লড়াই। ১৯ বছরের দঃ কোরিয়ান শাটলার প্রথম গেম জেতেন ২১-১৬। দ্বিতীয় গেমেও সিন্ধু খুব একটা সুবিধে করতে পারেননি। ফলে দ্বিতীয় গেমও ১২-২১ এ জেতেন আন সে-ইয়ং। এই নিয়ে তৃতীয় বার ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসের ফাইনালে খেলতে নেমেছিলেন সিন্ধু। এ বার তাঁর খেতাব জয়ের সম্ভাবনা থাকলেও তা ধূলিস্মাৎ করে দিলেন দঃ কোরিয়ান শাটলার।

বিশ্বের সাত নম্বর শাটলার সিন্ধুর বিরুদ্ধে ফাইনালে নেমেছিলেন বিশ্বের ছ’নম্বর শাটলার সে-ইয়ং। এর আগে ইন্দোনেশিয়া মাস্টার্স ও ইন্দোনেশিয়া ওপেনেও জিতেছিলেন সে-ইয়ং। ফলে আত্মবিশ্বাসে কোনও কমতি ছিল না তাঁর। দঃ কোরিয়ান শাটলারের সঙ্গে সিন্ধুর সাক্ষাৎটা এর আগেও ভালো হয়নি। গত অক্টোবর মাসে ডেনমার্ক ওপেনে সিন্ধুকে হারিয়েছিলেন তিনি।

একমাত্র ভারতীয় শাটলার হিসেবে ২০১৮ সালে এই টুর্নামেন্টের খেতাব জিতেছিলেন পিভি সিন্ধু। তার আগের বছর অর্থাৎ, ২০১৭ সালে জাপানি তারকা শাটলার অ্যাকনে ইয়ামাগুচির (Akane Yamaguchi) কাছে হেরে খেতাবের স্বপ্ন শেষ হয়েছিল সিন্ধুর। তবে এ বার সেই ইয়ামাগুচিকেই সেমিফাইনালে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছিলেন দু’বারের অলিম্পিকজয়ী সিন্ধু। কিন্তু অল্পের জন্য খেতাব হাতছাড়া করে রুপো নিয়েই সন্তুষ্ট হতে হল সিন্ধুকে।

আরও পড়ুন:  IND vs NZ 2nd Test Day 3 Live: টেলরকে ফেরালেন অশ্বিন, কিউয়িদের তৃতীয় উইকেটের পতন