Australian Open: সহজেই দ্বিতীয় রাউন্ডে নাদাল, ওসাকাও

নাদালের মতোই মেয়েদের ইভেন্টে প্রথম ম্যাচ জিতেছেন নাওমি ওসাকাও।

Australian Open: সহজেই দ্বিতীয় রাউন্ডে নাদাল, ওসাকাও
Australian Open: সহজেই দ্বিতীয় রাউন্ডে নাদাল, ওসাকাও (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 3:00 PM

মেলবোর্ন: নোভাক জকোভিচহীন (Novak Djokovic) অস্ট্রেলিয়ান ওপেনেই (Australian Open) রেকর্ড করে ফেললেন রাফায়েল নাদাল (Rafael Nadal)? ছেলেদের টেনিসে ২০টা করে গ্র্যান্ড স্লাম জিতেছেন জোকার, রাফা ও রজার ফেডেরার (Roger Federer)। ফেডেক্সের কোর্টে ফিরতে সময় লাগবে। জোকার ভিসা জটিলতায় দেশে ফিরেছেন। নাদালের কাছে সুবর্ণ সুযোগ রেকর্ড গড়ে ফেলার।

সোমবারই শুরু হল অস্ট্রেলিয়ান ওপেন। আর প্রথম রাউন্ডেই আমেরিকার মার্কোস গিরনকে স্ট্রেট সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠলেন নাদাল। সব মিলিয়ে মেলবোর্ন পার্কে ৭০টা ম্যাচ জিতলেন তিনি। গোড়ালির চোটের জন্য গত বছরের অধিকাংশ সময়ই কোর্টের বাইরে থাকতে হয়েছিল নাদালকে। চলতি মরসুমটা নাদালের কাছেও গুরুত্বপূর্ণ। দীর্ঘদিন তিনি গ্র্যান্ড স্লাম জেতেননি। স্প্যানিশ তারকা যে ফুরিয়ে যাননি, তা প্রমাণ করার জন্যই নেমেছেন অস্ট্রেলিয়ান ওপেনে।

নাদালের মতোই মেয়েদের ইভেন্টে প্রথম ম্যাচ জিতেছেন নাওমি ওসাকাও। মানসিক স্বাস্থ্যের কারণে গত বছর সেপ্টেম্বর থেকে সার্কিটের বাইরে ছিলেন তিনি। জাপানি টেনিস তারকা কবে ফিরবেন, নিজেও জানতেন না। সেই তিনিই আবার স্বমহিমায় ফিরলেন কোর্টে। কলম্বিয়ার ২০ বছরের ক্যামিলা ওসোরিওকে ৬-৩, ৬-৩ উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে পা দিয়েছেন। গ্র্যান্ড স্লাম কেরিয়ারে খুব বেশি ম্যাচ হারতে দেখা যায়নি ওসাকাকে।

৬-১, ৬-৪, ৬-২ জিতেছেন নাদাল। ফলাফলেই পরিষ্কার, প্রতিপক্ষ মার্কোসকে সেই অর্থে দাঁড়াতেই দেননি বাঁ হাতি প্লেয়ার। দ্বিতীয় রাউন্ডের ম্যাচও খুব বেশি কটিন হবে না তাঁর কাছে। যোগ্যতা পর্ব থেকে ওঠা ইয়ানিক হান্ফম্যান এবং ওয়াইল্ড কার্ড নিয়ে থানাসি কোক্কিনাকিসের মধ্যে জয়ীর বিরুদ্ধে নামবেন।

আরও পড়ুন: Novak Djokovic: জোকারকে গ্র্যান্ড স্লাম রেকর্ড করতে না দেওয়ার জন্যই চক্রান্ত, বলছেন ছেলেবেলার কোচ