Novak Djokovic: জোকারকে গ্র্যান্ড স্লাম রেকর্ড করতে না দেওয়ার জন্যই চক্রান্ত, বলছেন ছেলেবেলার কোচ

জোকারহীন অস্ট্রেলিয়ান ওপেন কি জৌলুস হারাবে? তেমনই সম্ভাবনা দেখছেন অনেকে। সাম্প্রতিক কালে অস্ট্রেলিয়ান ওপেনে সবচেয়ে সফল টেনিস প্লেয়ার তিনি। বিপুল সমর্থক রয়েছে নোভাকের। প্রিয় তারকা না থাকায় তাঁরা মেলবোর্ন পার্কে না-ও যেতে পারেন।

Novak Djokovic: জোকারকে গ্র্যান্ড স্লাম রেকর্ড করতে না দেওয়ার জন্যই চক্রান্ত, বলছেন ছেলেবেলার কোচ
Novak Djokovic: জোকারকে গ্র্যান্ড স্লাম রেকর্ড করতে না দেওয়ার জন্যই চক্রান্ত, বলছেন ছেলেবেলার কোচ (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 2:14 PM

কলকাতা: মেলবোর্ন ছেড়ে দেশে ফেরার বিমান ধরেছিলেন গতকালই। রবিবার রাতেই পৌঁছে গিয়েছেন দুবাই। সেখান থেকে এ বার বেলগ্রেদে নিজের শহরে ফেরার কথা নোভাক জকোভিচের (Novak Djokovic)। অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) খেলার জন্য গত ১১ দিন ধরে অনেক চেষ্টা চালিয়েও সফল হননি। তাঁর ভিসা দ্বিতীয় বার বাতিল করে দিয়েছে অস্ট্রেলিয়া সরকার।

জোকারহীন অস্ট্রেলিয়ান ওপেন কি জৌলুস হারাবে? তেমনই সম্ভাবনা দেখছেন অনেকে। সাম্প্রতিক কালে অস্ট্রেলিয়ান ওপেনে সবচেয়ে সফল টেনিস প্লেয়ার তিনি। বিপুল সমর্থক রয়েছে নোভাকের। প্রিয় তারকা না থাকায় তাঁরা মেলবোর্ন পার্কে না-ও যেতে পারেন। তার থেকেও বড় প্রশ্ন, নোভাক জকোভিচ আগামী বছর কি অস্ট্রেলিয়ান ওপেনে নামবেন? অস্ট্রেলিয়ান অভিবাসন মন্ত্রকের নিয়ম অনুযায়ী কারও ভিসা বাতিল করা হলে পরবর্তী তিন বছর তিনি ভিসার জন্য আবেদন করতে পারবেন না। তাই যদি হয়ে থাকে, ৩৪ বছরের জোকার পরবর্তী অস্ট্রেলিয়ান ওপেন খেলবেন ৩৭ বছর বয়সে। ততদিনে তিনি হয়তো সেরা ফর্মে থাকবেনও না।

অস্ট্রেলিয়ার প্রধামন্ত্রী স্কট মরিসন কিন্তু বলে দিচ্ছেন, খুব দ্রুত অস্ট্রেলিয়ান ওপেনে দেখা যাবে জোকারকে। ‘এই সমস্ত ক্ষেত্রে তিন বছরের ভিসা ব্যান থাকে। কিন্তু যারা সঠিক ভাবে ফিরে আসতে চায়, তাদের জন্য এই নিয়ম অনেক সময় পাল্টানো হয়ে থাকে।’

সার্বিয়ান টেনিস তারকাকে অন্যায় ভাবে অস্ট্রেলিয়ান ওপেনে নামতে দেওয়া হয়, বলছেন জোকারের ঘনিষ্ঠমহল। তাঁর ছেলেবেলার কোচ বোগদান ওবরাদোভিচ বলেছেন, জকোভিচের কেরিয়ার শেষ করার চক্রান্ত করা হয়েছে। ‘আমি তো বলব, এটা নোভাকের জন্য খারাপ নয়, টেনিসের জন্য খারাপ। ও শুধু যে বিশ্বের সেরা টেনিস প্লেয়ার, তাই নয়, গত পাঁচ-ছয় বছর ধরে ও বিশ্বের সব খেলার সেরা অ্যাথলিট। ওকে আটকানোর এটাই একমাত্র রাস্তা ছিল। যাতে গ্র্যান্ড স্লাম রেকর্ড না করতে পারে। ওরা জোকারকে শেষ করে দিতে চাইছে। কিন্তু আমি নিশ্চিত, সেটা ওরা পারবে না।’

আরও পড়ুন: Novak Djokovic: আদালতের রায়ের বিরুদ্ধে আর আবেদন করবেন না জোকার