Australian Open 2022: অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে সানিয়া

Sania Mirza: আলেকসান্দার ক্রুনিচ-নিকোলা কাসিচের বিরুদ্ধে প্রথম সেটটা সহজেই জিতেছিলেন সানিয়া-রাজীব। দ্বিতীয় সেটটাতে অবশ্য চাপের মুখে পড়তে হয়েছিল। সার্বিয়ান জুটি আর কোনও ভুল করেনি। বিশেষ করে সার্ভিসে পর পর পয়েন্ট তুলেছিল। সানিয়া-রাজীবও মুঠো আলগা করেননি।

Australian Open 2022: অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে সানিয়া
সানিয়া মির্জা ও অস্ট্রেলিয়ান ওপেনে তাঁর মিক্সড ডাবলস পার্টনার রাজীব রাম (Pics Courtesy: Twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2022 | 5:00 PM

মেলবোর্ন: চলতি মরসুম খেলে টেনিসকে (Tennis) বিদায় জানাতে চলেছেন সানিয়া মির্জা (Sania Mirza)। সে দিক থেকে দেখলে এটাই তাঁর শেষ অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open)। ডাবলসে না পারলেও মিক্সড ডাবলসের দ্বিতীয় রাউন্ডে উঠলেন ভারতের মেয়ে। আমেরিকান পার্টনার রাজীব রামকে নিয়ে সার্বিয়ান প্রতিপক্ষকে ওড়ালেন স্ট্রেট সেটে। ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলস জিতেছিলেন সানিয়া। ২০১৬ সালে ডাবলসে খেতব জয়। ছ’বছর পর কি পারবেন আবার চ্যাম্পিয়ন হতে?

আলেকসান্দার ক্রুনিচ-নিকোলা কাসিচের বিরুদ্ধে প্রথম সেটটা সহজেই জিতেছিলেন সানিয়া-রাজীব। দ্বিতীয় সেটটাতে অবশ্য চাপের মুখে পড়তে হয়েছিল। সার্বিয়ান জুটি আর কোনও ভুল করেনি। বিশেষ করে সার্ভিসে পর পর পয়েন্ট তুলেছিল। সানিয়া-রাজীবও মুঠো আলগা করেননি। শেষ পর্যন্ত টাইব্রেকারে চলে যায় খেলা। ৩-১ জিতে নেন সানিয়ারা। অস্ট্রেলিয়ান ওপেনে গতবার মিক্সড ডাবলসে চ্যাম্পিয়ন হয়েছিলেন রাজীব রাম। বার্বোরা ক্রেজকিকোভাকে নিয়ে। সে দিক থেকে দেখলে সানিয়া-রাজীব বেশ কঠিন প্রতিপক্ষ। ইন্দো-আমেরিকান জুটি কোর্টেও বেশ ভালো খেলছেন।

সানিয়া অবসর ঘোষণার পর দেশের নানা মহল থেকে তাঁকে শুভেচ্ছা জানানো হয়েছে। ২০০৩ সালে পেশাদার সার্কিটে পা দিয়েছেন সানিয়া। তার পর ডাবলস ও মিক্সড ডাবলস ছ’টা গ্র্যান্ড স্লাম জিতেছেন তিনি। বিশ্ব টেনিসে একটা সময় অত্যন্ত সফল প্লেয়ার ছিলেন। মা হওয়ার আগে টেনিস থেকে বিরতি নেন। মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে আবার কোর্টে ফিরেছেন। এই মরসুমে সর্বোচ্চ সাফল্য আর একবার মুঠোয় ধরাটাই লক্ষ্য ভারতীয় টেনিস সুন্দরীর।

আরও পড়ুন: Sania Mirza Retirement: চলতি মরসুমের পরই টেনিস থেকে অবসর, জানালেন সানিয়া মির্জা