Paris Olympics 2024: ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ এর অপেক্ষা আর এক বছর, উদ্বোধনী অনুষ্ঠানে ছিল বিশেষ চমক

Paris 2024 Opening Ceremony: ২০২৪ সালের ২৬ জুলাই শুরু হবে অলিম্পিক। তার ঠিক এক বছর আগে, গত ২৬ জুলাই প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান হল।

Paris Olympics 2024: 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' এর অপেক্ষা আর এক বছর, উদ্বোধনী অনুষ্ঠানে ছিল বিশেষ চমক
'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' এর অপেক্ষা আর এক বছর, উদ্বোধনী অনুষ্ঠানে ছিল বিশেষ চমক
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2024 | 5:33 PM

প্যারিস: প্রেমের শহর প্যারিসে (Paris) সাজো সাজো রব। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ এর জন্য হইচই চলছে প্যারিসে। ঠিক এক বছর পর প্যারিসে হবে অলিম্পিক (Olympics)। আর তারই উদ্বোধনী অনুষ্ঠান হয়ে গেল। ২০২৪ সালের ২৬ জুলাই শুরু হবে অলিম্পিক। তার ঠিক এক বছর আগে, গত ২৬ জুলাই প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান হল। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ এর উদ্বোধনী অনুষ্ঠান সাধারণত অলিম্পিক স্টেডিয়ামে হওয়ার কথা। কিন্তু তার জায়গায় প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) উদ্বোধনী অনুষ্ঠানে ছিল বিশেষ চমক। তা হল সেইন নদীতে। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

প্যারিস অলিম্পিকের অভিনব উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন আটবারের অলিম্পিক স্বর্ণপদক জয়ী উসেইন বোল্ট। তিনি ২৫ জুলাই ফরাসি প্রতিনিধি দলের নৌকোতে ছিলেন। প্যারিস অলিম্পিকের জন্য এবং প্যারালিম্পিকের জন্য মশাল তুলে ধরেন বিশ্বের দ্রুততম মানব। এক অন্য অভিজ্ঞতা হওয়ায় তিনি মুগ্ধ। তিনি বলেন, ‘আমি মনে করি এটা একটা সেরা উদ্বোধনী অনুষ্ঠান। সকলে বাইরে দাঁড়িয়ে রয়েছে, ব্রিজের ওপারে মানুষ উল্লাস প্রকাশ করছে। এমনটা আগে কখনও করা হয়নি…’

আগামী এক বছর ধরে সেইন নদীর তীরে থাকবে এক অভিনব ঘড়ি। ঠিক আইফেল টাওয়ারের পাশে প্যারিসের শোভা বাড়াবে ওমেগা ওয়াচের তৈরি এই বিশেষ ঘড়ি।

একইসঙ্গে সুইৎজারল্যান্ডের লুসেনেও রাখা হয়েছে ওমেগা ওয়াচের একটি বিশেষ ঘড়ি। যা প্রতিনিয়ত সকলকে মনে করা আর ঠিক কতদিন পর শুরু হবে প্যারিস অলিম্পিক।