Paris Olympics 2024: হকিতে হাল্লাবোল… পিছিয়ে পড়েও ক্যাপ্টেনের গোলে দুর্দান্ত জয় ভারতের

Paris Olympics 2024, Indian Hockey: প্রথম কোয়ার্টারেই ভারতকে চাপে ফেলে নিউজিল্যান্ড। স্যাম লেনের গোলে এগিয়ে যায় তারা। পেনাল্টি কর্নার থেকে গোল। দ্বিতীয় কোয়ার্টারে ভারতের হয়ে সমতা ফেরান মনদীপ সিং। হরমনপ্রীতের শট নিউজিল্যান্ড গোলকিপার সেভ করলেও ফিরতি বলে গোল মনদীপের।

Paris Olympics 2024: হকিতে হাল্লাবোল... পিছিয়ে পড়েও ক্যাপ্টেনের গোলে দুর্দান্ত জয় ভারতের
Image Credit source: X
Follow Us:
| Updated on: Jul 27, 2024 | 11:57 PM

অলিম্পিক হকিতে ভারতের সোনালি অধ্যায় ফিরবে কিনা, সেই পথ খুবই কঠিন। তবে শুরুটা দুর্দান্ত এটুকু বলা যায়। বিশেষ করে পিছিয়ে পড়ার পরও ভারতীয় দল যে ভাবে ঘুরে দাঁড়িয়েছে তা প্রশংসনীয়। প্যারিসে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় ভারত। প্রথম কোয়ার্টারেই পিছিয়ে পড়ায় চাপ ছিলই। সেখান থেকে ৩-২ ব্যবধানে জয়। আরও স্বস্তির বিষয়, ভারতের জয় সূচক গোলটি ক্যাপ্টেনের। টোকিও অলিম্পিকে ৪১ বছরের পদকের খরা কাটিয়েছিল ভারতীয় পুরুষ হকি দল। সবচেয়ে বেশি গোল করেছিলেন হরমনপ্রীত সিংই। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাঁর গোলই পার্থক্য গড়ে দিল।

প্রথম কোয়ার্টারেই ভারতকে চাপে ফেলে নিউজিল্যান্ড। স্যাম লেনের গোলে এগিয়ে যায় তারা। পেনাল্টি কর্নার থেকে গোল। দ্বিতীয় কোয়ার্টারে ভারতের হয়ে সমতা ফেরান মনদীপ সিং। হরমনপ্রীতের শট নিউজিল্যান্ড গোলকিপার সেভ করলেও ফিরতি বলে গোল মনদীপের। সেই ছন্দ ধরে রাখে ভারত। দ্রুতই লিডও নেয়। বিবেক সাগর প্রসাদের গোলে ২-১ এগিয়ে যায় ভারত। তখনও ম্যাচের ২০ মিনিট বাকি। ফলে লিড ধরে রাখা সহজ ছিল না।

ম্যাচের শেষ কোয়ার্টার নাটকীয় হয়ে ওঠে। ২-১ লিড থেকে হঠাৎই ধাক্কা ভারতীয় শিবিরে। ম্যাচের মাত্র ৭ মিনিট বাকি। এমন সময় গোল করে নিউজিল্যান্ড। স্বাভাবিক ভাবেই অস্বস্তি বাড়ছিল ভারতীয় শিবিরে। মনে হয়েছিল, ২-২ স্কোর লাইনেই শেষ হবে ম্যাচ। তবে ম্যাচ শেষের ২ মিনিট আগে ভারতীয় শিবিরে উচ্ছ্বাস ফিরিয়ে দেন ক্যাপ্টেন। পেনাল্টি স্ট্রোক থেকে জয় সূচক গোল হরমনপ্রীতের। ৩-২ ব্যবধানে জয়ে তিন পয়েন্ট। দুর্দান্ত শুরু ভারতের।