PARIS 2024: প্যারিসে ব্যাডমিন্টনে জোড়া পদক; তুলাসিমাতির রুপো, ব্রোঞ্জ মণীশার

Paris Paralympics 2024: তুলাসিমাতির ঝুলিতে রুপোর পদক এবং মণীশার ব্রোঞ্জ। মেয়েদের সিঙ্গলসের SU5 ক্যাটেগরিতে পদক এল তুলাসিমাতি ও মণীশা। এই প্রথম বার প্যারালিম্পিকে পদক জিতলেন ভারতের এই দুই শাটলার।

PARIS 2024: প্যারিসে ব্যাডমিন্টনে জোড়া পদক; তুলাসিমাতির রুপো, ব্রোঞ্জ মণীশার
Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 02, 2024 | 10:22 PM

প্যারিস প্যারালিম্পিকে ভারতের ঝুলিতে আরও পদক। টোকিওতে দুর্দান্ত সাফল্য পেয়েছিল ভারতীয় শিবির। এ বারও সেই ধারা বজায় রয়েছে। এ দিন ভারতের দুই শাটলার তুলাসিমাতি মুরুগেসন ও মণীশা রামদাস প্যারিস অভিযান শেষ করলেন পদক দিয়েই। তুলাসিমাতির ঝুলিতে রুপোর পদক এবং মণীশার ব্রোঞ্জ। মেয়েদের সিঙ্গলসের SU5 ক্যাটেগরিতে পদক এল তুলাসিমাতি ও মণীশা। এই প্রথম বার প্যারালিম্পিকে পদক জিতলেন ভারতের এই দুই শাটলার।

মাত্র ২২ বছরের তুলাসিমাতি প্রতিযোগিতার শীর্ষ বাছাই। সোনার লক্ষ্যেই এগচ্ছিলেন। যদিও সেই লক্ষ্য পূরণ হল না। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইয়াং কিজ়িয়ার কাছে ফাইনালে হার। প্রথম গেমে ১৭-২১ ব্যবধানে হার। দ্বিতীয় গেমে কিছুটা একতরফা। শেষ অবধি ১৭-২১, ১০-২১ ব্যবধানে চিনের প্রতিদ্বন্দ্বীর কাছে হার তুলাসিমাতির। ফলে রুপোতেই সন্তুষ্ট থাকতে হল।

এই খবরটিও পড়ুন

অন্য দিকে, নজর ছিল ভারতের আরেক প্রতিযোগীর দিকেও। তিনিও ব্যাডমিন্টনেই পদক এনেছেন। প্রতিযোগিতার দ্বিতীয় বাছাই মণীশা পাশের কোর্টেই নেমেছিলেন ব্রোঞ্জ পদকের ম্যাচে। ডেনমার্কের ক্যাথরিন রোসেনগ্রেনকে ২১-১২, ২১-৮ ব্যবধানে উড়িয়ে দেন মণীশা। জোড়া পদক যোগ হয়েছে ভারতের ঝুলিতে।