Euro 2020: জয় দিয়ে ইংল্যান্ডের ইউরো অভিযান শুরু, ত্রাতা স্টার্লিং

এই প্রথম বার ইউরোতে (EURO) জয় দিয়ে যাত্রা শুরু করল ইংল্যান্ড। ডি গ্রুপের ম্যাচে লুকা মদ্রিচদের ১-০ গোলে হারাল গ্যারেথ সাউথগেটের ছেলেরা।

Euro 2020: জয় দিয়ে ইংল্যান্ডের ইউরো অভিযান শুরু, ত্রাতা স্টার্লিং
Euro 2020: জয় দিয়ে ইংল্যান্ডের ইউরো অভিযান শুরু, ত্রাতা স্টার্লিং
Follow Us:
| Updated on: Jun 14, 2021 | 9:50 AM

ওয়েম্বলি: ইউরোতে রবিবারের মেগা ম্যাচে ওয়েম্বলির দিকে বিশেষ নজর ছিল ফুটবলপ্রেমীদের। বিশ্বকাপের রানার্স ক্রোয়েশিয়ার (Croatia) মুখে নেমেছিল ইংল্যান্ড (England)। এই প্রথম বার ইউরোতে (EURO) জয় দিয়ে যাত্রা শুরু করল ইংল্যান্ড। ডি গ্রুপের ম্যাচে লুকা মদ্রিচদের ১-০ গোলে হারাল গ্যারেথ সাউথগেটের ছেলেরা।

ইংল্যান্ড দলে যে তারকারা আছেন, তাঁরা সকলেই জ্বলে উঠলে এই ম্যাচের স্কোরলাইনটা একটু অন্যরকম হত। প্রথমার্ধে দুই দলের কোন ফুটবলারই গোল করতে পারেননি। ম্যাসন মাউন্ট, ফিল ফডেনের মত তরুণ তুর্কিরা কিন্তু তাঁদের সেরাটা এই ম্যাচে দিতে পারেননি। তবে তা সত্ত্বেও এই ম্যাচে ক্রোয়েশিয়ার থেকে বেশি দাপট দেখা গেছে ইংল্যান্ডের ফুটবলারদের। ম্যাচের ৬ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল হ্যারি কেনদের। স্টার্লিংয়ের পাস থেকে শট নেন ফিল ফডেন। কিন্তু গোল মিস হয়।

তবে, ৫৭ মিনিটে রহিম স্টার্লিংয়ের (Raheem Sterling) করা একমাত্র গোলের জন্যই, প্রথম বার জয় দিয়ে ইউরো অভিযান শুরু করল হ্যারি কেনের দল। কেলভিন ফিলিপসের পাস থেকে গোল করে থ্রি লায়ন্সদের মুখে চওড়া হাসি ফোটান স্টার্লিং। তবে এই ম্যাচে ইউরোপের সর্বকনিষ্ঠ ফুটবলার (১৭ বছর ৩৪৯ দিন) হিসেবে রেকর্ড গড়ে সকলের নজর কেড়েছেন জুড বেলিংহ্যাম। ম্যাচের দ্বিতীয়ার্ধে ৮২ মিনিটে ইংল্যান্ডের নেতা হ্যারি কেনের বদলে বেলিংহ্যামকে মাঠে নামান সাউথগেট। আর তাতেই নতুন রেকর্ড গড়লেন বেলিংহ্যাম।

আগামী শনিবার স্কটল্যান্ডের বিরুদ্ধে খেলবে ইংল্যান্ড।

আরও পড়ুন: Euro 2020: আজ ওয়েম্বলির আকর্ষণ শার্লট, ইভা, কোলরাও