আন্তর্জাতিক ‘নার্সেস ডে’-তে নার্সদের শ্রদ্ধা জানালেন সচিন

করোনা (COVID-19) অতিমারিতে চিকিৎসকদের পাশাপাশি নার্সদের অবদানও অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই তাদের কুর্ণিশ জানিয়েছেন মাস্টার ব্লাস্টার।

আন্তর্জাতিক 'নার্সেস ডে'-তে নার্সদের শ্রদ্ধা জানালেন সচিন
আন্তর্জাতিক 'নার্সেস ডে'-তে নার্সদের শ্রদ্ধা জানালেন সচিন
Follow Us:
| Updated on: May 12, 2021 | 7:17 PM

মুম্বই: আজ আন্তর্জাতিক ‘নার্সেস ডে’ (International Nurses Day)। গত বছর থেকেই করোনার (COVID-19) সঙ্গে লড়াই করছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের নার্সরা। নার্সেস ডে-তে বিভিন্ন মহল থেকে অনেকেই তাদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন। সোশ্যাল মিডিয়ায় ভারতের প্রাক্তন অধিনায়ক সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) দেশের নার্সদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। করোনা অতিমারিতে চিকিৎসকদের পাশাপাশি নার্সদের অবদানও অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই তাদের কুর্ণিশ জানিয়েছেন মাস্টার ব্লাস্টার।

টুইটারে নার্সদের উদ্দেশ্যে তিনি লেখেন, “নীরবে চিরতরে মানবতার জন্য সেবা করছেন। আমরা যখন ভালো থাকি না তারা নিদ্রাহীন রাত্রিযাপন করেন, আমাদের যত্ন নেন। আমাদের কষ্টে উদ্বেগ প্রকাশ করেন। এই মহামারিতে আমাদের কাছে তাদের মান আগের থেকে অনেক বেশি বেড়েছে। আপনারা আমাদের জন্য যা কিছু করেন তার জন্য আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ।” পাশাপাশি সচিন আরও লেখেন, “এই ছবিটি আসামের মাকুন্দা হাসপাতালের, যেখানে এই নার্সরা মিজোরাম ও ত্রিপুরার সীমান্তবর্তী আসামের প্রত্যন্ত অঞ্চলে নিঃস্বার্থভাবে দরিদ্রদের সেবা করছেন।”

প্রতি বছর ১২ মে ইন্টারন্যাশনাল নার্সেস ডে পালন করা হয়। সোশ্যাল মিডিয়ার এ বার নার্সদের উদ্দেশ্যে শ্রদ্ধা জানালেন আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দলগুলিও। কলকাতা নাইট রাইডার্সের তরফে এক ভিডিয়ো শেয়ার করে লেখা হয়, “নাইটদের তরফ থেকে সকল নার্সদের ধন্যবাদ জানানো হচ্ছে। যারা এই কঠিন সময়ে নিরলসভাবে তাদের দায়িত্ব পালন করছেন।”

পঞ্জাব কিংসের তরফে টুইটারে লেখা হয়, “যারা আমাদের জন্য অক্লান্ত ও নির্ভীকভাবে নিজেদের কাজ করে চলেছেন, সেইসব নীরব যোদ্ধাদের কাছে আমরা ঋণী।”

দিল্লি ক্যাপিটালসের তরফেও নার্সদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হয়েছে। তারা লিখেছে, “এই ইন্টারন্যাশনাল নার্সেস ডে-তে আসুন সেই সমস্ত নিঃস্বার্থ বীরদের সেলাম জানাই, যারা মহামারির সময়ে আমদের সাহায্য করে চলেছেন। ও যুদ্ধ চালিয়ে যাচ্ছেন।”

আরও পড়ুন: ইংল্যান্ডের মাটিতে সিরিজ জিতবে ভারত, আশাবাদী আবেশ