হকির দুই কিংবদন্তির পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা রিজিজুর

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু (Kiren Rijiju) এ বার তাঁদের পরিবারকে আর্থিক সহায়তা করবেন বলে ঘোষণা করেছেন।

হকির দুই কিংবদন্তির পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা রিজিজুর
সৌজন্যে-কিরেণ রিজিজু টুইটার
Follow Us:
| Updated on: May 13, 2021 | 4:33 PM

নয়াদিল্লি: করোনা (COVID-19) কেড়ে নিয়েছে ক্রীড়া দুনিয়ার অনেক নক্ষত্রকে। সেই ক্ষতি সমস্ত দেশের জন্য অপূরণীয়। গত শনিবার করোনা কেড়ে নিয়েছে ভারতীয় হকির দুই কিংবদন্তি রবীন্দ্র পাল সিং (Ravinder Pal Singh) ও মহারাজ কৃষ্ণ কৌশিককে (M K Kaushik)। দু’জনই মস্কো অলিম্পিকে (Moscow Olympic) সোনাজয়ী দলের সদস্য ছিলেন। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু (Kiren Rijiju) এ বার তাঁদের পরিবারকে আর্থিক সহায়তা করবেন বলে ঘোষণা করেছেন।

কিরেণ রিজিজু টুইটারে জানান, রবীন্দ্র পাল সিং ও এম কে কৌশিকের পরিবারকে আর্থিক সহায়তাস্বরূপ পাঁচ লক্ষ টাকা দেওয়া হবে। বৃহস্পতিবার রিজিজু টুইটারে লেখেন, “করোনার জন্য আমরা হকির দুই কিংবদন্তিকেট হারিয়েছি। ভারতীয় ক্রীড়া ক্ষেত্রে এম কে কৌশিক জি এবং রবীন্দ্র পাল সিং জির অবদান সর্বদা স্মরণীয় হয়ে থাকবে। সহায়তাস্বরূপ, ক্রীড়া মন্ত্রণালয় থেকে শোকাহত পরিবারগুলিকে পাঁচ লাখ টাকা দেওয়া হচ্ছে। দুঃখের এই মুহুর্তে আমরা তাদের সাথে দাঁড়িয়েছি।”

দুই কিংবন্তিকে এক দিনে হারিয়ে শোকের ছায়া নেমে এসেছিল ক্রীড়া দুনিয়ায়। এই অপূরণীয় ক্ষতি কোনদিনই ভোলার নয়। রবীন্দ্র পাল সিং ও এম কে কৌশিকের প্রয়াণের পর গভীরভাবে শোকপ্রকাশ করেছিলেন অনেকেই।

আরও পড়ুন: খেতাবের আরও কাছে আতলেতিকো মাদ্রিদ