Tokyo Olympics 2020: ১ কোটি করে আর্থিক পুরস্কার মনপ্রীত-হার্দিকদের

টোকিওয় ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিংসহ পঞ্জাবের মোট ৮ জন প্লেয়ার রয়েছেন।

Tokyo Olympics 2020: ১ কোটি করে আর্থিক পুরস্কার মনপ্রীত-হার্দিকদের
Tokyo Olympics 2020: ১ কোটি করে আর্থিক পুরস্কার মনপ্রীত-হার্দিকদের (সৌজন্যে-টুইটার)

৪১ বছর পর স্বপ্নপূরণ হয়েছে। হকিতে (Hockey) পদক পেল ভারত। টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) ব্রোঞ্জ (bronze) জয়ের জন্য ১ কোটি টাকা করে আর্থিক পুরস্কার পেতে চলেছেন পঞ্জাবের (Punjab) হকি প্লেয়াররা। বৃহস্পতিবার মনপ্রীতরা পদক পাওয়ার পর এই খবর ঘোষণা করে পঞ্জাব সরকার।

পঞ্জাবের ক্রীড়ামন্ত্রী রানা গুরমিত সিং সোধি বৃহস্পতিবার টুইটারে লেখেন, ‘ভারতীয় হকির এই ঐতিহাসিক দিনে পঞ্জাবের প্রত্যেক প্লেয়ারদের জন্য ১ কোটি টাকা করে আর্থিক পুরস্কার ঘোষণা করতে পেরে আমি উচ্ছ্বসিত। অলিম্পিকের পদক জয়ের পর তোমাদের সঙ্গে সেলিব্রেশনের জন্য তোমাদের ফিরে আসার অপেক্ষায় রয়েছি।’

টোকিওয় ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিংসহ পঞ্জাবের মোট ৮ জন প্লেয়ার রয়েছেন। সেই সদস্যরা হলেন- হরমনপ্রীত সিং, রুপিন্দর পাল সিং, হার্দিক সিং, শমশের সিং, দিলপ্রীত সিং, গুরজন্ত সিং এবং মনদীপ সিং।

যদিও এর আগে গত শনিবার পঞ্জাবের ক্রীড়ামন্ত্রী জানিয়েছিলেন যে, টোকিও থেকে সোনা জিতে আসতে পারলে ভারতীয় হকি দলে থাকা পঞ্জাবের প্রত্যেক প্লেয়ারকে আড়াই কোটি টাকা করে পুরস্কার দেওয়া হবে। কিন্তু সোনা না পেলেও, খালি হাতে ফিরছেন না হার্দিকরা। সোনার বদলে ব্রোঞ্জ আনছেন তাঁরা। তাই আর্থিক পুরস্কারও আড়াই কোটি থেকে কমিয়ে এক কোটি করে দিল পঞ্জাব সরকার।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla