Tokyo Paralympics 2020: ‘এ বার ইতিহাস গড়ার পালা প্যারা অ্যাথলিটদের’, দীপা মালিক

এই প্রথম বার প্যারালিম্পিকে সব থেকে বড় দল পাঠাচ্ছে ভারত। ন'টি ইভেন্টে মোট ৫৪ জন প্যারা অ্যাথলিট অংশ নেবেন এ বারের প্যারালিম্পিকে।

Tokyo Paralympics 2020: 'এ বার ইতিহাস গড়ার পালা প্যারা অ্যাথলিটদের', দীপা মালিক
Tokyo Paralympics 2020: 'এ বার ইতিহাস গড়ার পালা প্যারা অ্যাথলিটদের', দীপা মালিক

নয়াদিল্লি: রিও প্যারালিম্পিকে (Rio Paralympics) রুপো অর্জনকারী ভারতীয় প্যারা অ্যাথলিট (Indian Para Athletes) দীপা মালিক (Deepa Malik) বলছেন টোকিও প্যারালিম্পিকে (Tokyo Paralympics) এ বার ইতিহাস গড়তে চলেছে ভারতীয় প্যারা অ্যাথলিটরা। এই প্রথম বার প্যারালিম্পিকে সব থেকে বড় দল পাঠাচ্ছে ভারত। ন’টি ইভেন্টে মোট ৫৪ জন প্যারা অ্যাথলিট অংশ নেবেন এ বারের প্যারালিম্পিকে।

প্যারালিম্পিক কমিটি অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট দীপা মালিকের মতে, এই করোনা আবহে প্যারালিম্পিকে অংশগ্রহণকারী প্যারা অ্যাথলিটদের সংখ্যা বৃদ্ধি পাওয়াটা পুরো দলটাকে শক্তিশালী করে তুলেছে।

তিনি বলেন, “এটা এমনিতেই দেখা যাচ্ছে যে দলটা কতটা শক্তিশালী হতে চলেছে, বিশেষ করে যখন আমাদের ৫৪ জন অ্যাথলিটের মধ্যে অন্তত ২৪ জন অ্যাথলিট ভারতের স্থানীয় ট্রায়ালগুলিতে শীর্ষ তিনটি স্থানে রয়েছে।”

দীপা আরও বলেন, “আমরা প্যারা ব্যাডমিন্টন ও শুটিংয়ের কথা বললে দেখতে পাব আমরা শীর্ষস্থানে রয়েছি। তাই আমি আশাবাদী যে, একটা বেশ শক্তিশালী দল এ বার টোকিওতে ইতিহাস গড়তে চলেছে। প্যারালিম্পিক কমিটি অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট হিসেবে আমি অ্যাথলিটদের সঙ্গে কঠোর পরিশ্রম করেছি। আমি অ্যাথলিটদের সঙ্গে থাকতে পেরে খুব গর্বিত।”

আর মাত্র ১২ দিনের অপেক্ষা। ২৪ অগস্ট শুরু হতে চলেছে এ বারের প্যারালিম্পিক। নজরে থাকবেন দেবেন্দ্র ঝাজারিয়ার মতো ভারতের একাধিক প্যারা অ্যাথলিট।

আরও পড়ুন: Tokyo Paralympics 2020: মারিয়াপ্পাদের নিয়ে এ বার আরও বড় স্বপ্ন

Click on your DTH Provider to Add TV9 Bangla