মার্চেই করোনা টিকা দেওয়া হতে পারে ভারতীয় অ্যাথলিটদের

অলিম্পিকে অংশগ্রহনকারী ভারতীয় অ্যাথলিটদের কোভিড ভ্যাকসিন মেলার সম্ভাবনা মার্চে।

মার্চেই করোনা টিকা দেওয়া হতে পারে ভারতীয় অ্যাথলিটদের
মার্চেই করোনা টিকা দেওয়া হতে পারে ভারতীয় অ্যাথলিটদের
Sanghamitra Chakraborty

|

Jan 26, 2021 | 6:37 PM

নয়াদিল্লি: সারাদেশ জুড়ে ধাপে ধাপে করোনার (Covid-19) টিকাকরণ (vaccination drive) শুরু হয়েছে। অনেকেই প্রতিষেধক নিচ্ছেন। আবার অনেকেই বেঁকে বসছেন। একসময় অ্যাথলিটদের (Athletes) টিকা পাওয়ার ব্যাপারে অগ্রাধিকার দেওয়ার আবেদনও উঠেছিল। এ বার টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) অংশগ্রহনকারী ভারতীয় অ্যাথলিটদের (Indian Athletes) জন্য করোনার টিকাকরণ অভিযান শুরু হতে পারে মার্চে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (International Olympic Committee) ভারত সহ অন্যান্য সদস্য দেশগুলিকে, তাদের নিজ নিজ দেশে টিকাকরণ অভিযান শুরু করার কথা জানিয়েছে।

আরও পড়ুন: ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে কঠিন গ্রুপে সিন্ধু

ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (Indian Olympic Association) জানিয়েছে, তারা টিকাকরন সংক্রান্ত আন্তর্জাতিক অলিম্পিক কমিটির পাঠানো মেইল পেয়েছে। তারা জানিয়েছে, এই ব্যাপারে পরিষ্কার হওয়ার জন্য আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে তারা যোগাযোগ করছে।

আরও পড়ুন: জোকারকে ঘুরিয়ে একহাত রাফার

মার্চের আগেই ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন একটি তালিকা প্রস্তুত করার পরিকল্পনা করেছে। সেই তালিকায় থাকবেন অলিম্পিক গেমসের জন্য যোগ্যতা অর্জনকারী অ্যাথলিট। তাঁদের সঙ্গে থাকা কোচ এবং সাপোর্ট স্টাফরা। মার্চে টিকাকরণের জন্য এই তালিকাই দেওয়া হবে স্বাস্থ্য দফতরকে।

আরও পড়ুন: লোনে সবুজ-মেরুনের পথে মার্সেলিনহো

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ভারতের প্রতিনিধি ডঃ রড্রিকো এইচ অফরিন ভারত সরকারের সঙ্গে এই ব্যাপারে আলোচনা করবেন। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের তালিকা চূড়ান্ত হয়ে গেলে সরকারকে অ্যাথলিটদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়ার ব্যাপারে জানানো হবে। তবে, অ্যাথলিটদের জন্য ভ্যাকসিন নেওয়া বাধ্যতামূলক নয়। কিন্তু তারা সবাই নিজেদের সুরক্ষার জন্য দুটি ডোজ নিতে পারেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla