WTC Final: টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতলে ১২ কোটি আর্থিক পুরস্কার

ভারত-নিউজিল্যান্ডের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ড্র হলে পুরো আর্থিক পুরস্কার ভাগাভাগি হয়ে যাবে দুই টিমের মধ্যে। যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে বিরাট ও উইলিয়ামসনদের। অবশ্য তৃতীয় থেকে নবম টিম পর্যন্ত, প্রত্যেকেই পাবে আর্থিক পুরস্কার।

WTC Final: টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতলে ১২ কোটি আর্থিক পুরস্কার
টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতলে ১২ কোটি আর্থিক পুরস্কার (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Updated on: Jun 14, 2021 | 6:23 PM

দুবাই: নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final) যদি জিততে পারে বিরাট কোহলির টিম, সারা বিশ্ব মেনে নেবে তাঁদের প্রাধান্য। ওই ম্যাচ জিতলে ট্রফির পাশাপাশি ১.৬ মিলিয়ন ডলারও পাবেন বিরাটরা। ভারতীয় টাকায় যা প্রায় ১২ কোটি। আর রানার্স হলে, মিলবে প্রায় ৬ কোটি টাকা।

টেস্ট ক্রিকেটকে (Test Cricket) জনপ্রিয় করার জন্য চ্যাম্পিয়নশিপ চালু করেছেন আইসিসি (ICC)। গত দেড় বছর ধরে চলা এই টেস্ট চ্যাম্পিয়নশিপ কিন্তু দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। সাদা পোশাক আর লাল বলের ক্রিকেটের প্রতি অনুরাগ বেড়েছে। এটা মাথায় রেখেই আগামী দিনেও টেস্ট ক্রিকেটকে আরও ছড়ানোর চেষ্টা করছে আইসিসি। ভারত-নিউজিল্যান্ডের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ড্র হলে পুরো আর্থিক পুরস্কার ভাগাভাগি হয়ে যাবে দুই টিমের মধ্যে। যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে বিরাট ও উইলিয়ামসনদের। অবশ্য তৃতীয় থেকে নবম টিম পর্যন্ত, প্রত্যেকেই পাবে আর্থিক পুরস্কার।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতার জন্য মুখিয়ে রয়েছে ভারতীয় টিম। সাউদাম্পটনে পৌঁছনোর পর কোয়ারান্টিন কাটিয়ে বিরাটরা নেমে পড়েছেন প্র্যাক্টিসে। নিজেদের মধ্যে যে প্র্যাক্টিস ম্যাচ খেলেছেন, তাতে দারুণ ছন্দে তুলে ধরেছেন শুভমন গিল, ঋষভ পন্থরা। কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডকে হারানোর জন্য সব রকম ভাবে তৈরি ভারত।

আরও পড়ুন: WTC Final: WTC ফাইনালের জন্য উৎসুক বিরাটের ডেপুটি রাহানে