Jio-র দেখাদেখি পারিবারিক প্ল্যান নিয় এল Airtel, পরিবারের দুজনের খরচ 599 টাকা, 105GB ডেটা

Bharti Airtel-এর এই নতুন পোস্টপেড প্ল্যানগুলিতে একটি করে অ্যাড-অন কানেকশন অফার করা হবে। তার সঙ্গে অ্যামাজ়ন প্রাইম, ডিজ়নি প্লাস হটস্টার এবং এয়ারটেল Xstream-এর ফ্রি অ্যাক্সেস অফার করা হবে।

Jio-র দেখাদেখি পারিবারিক প্ল্যান নিয় এল Airtel, পরিবারের দুজনের খরচ 599 টাকা, 105GB ডেটা
নতুন পোস্টপেড প্ল্যান নিয়ে এল এয়ারটেল।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 4:15 PM

Airtel Postpaid Plan: এবার পোস্টপেড প্ল্যান নিয়েও Reliance Jio এবং Airtel-এর মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা শুরু হয়ে গিয়েছে। দিন কয়েক আগেই Jio তার পোস্টপেড ব্যবহারকারীদের জন্য Family Plans নিয়ে হাজির হয়েছিল। তার দেখাদেখিই এবার Airtel-ও Family Postpaid Plans নিয়ে এল। গত সোমবার এয়ারটেল তার পোস্টপেড ফ্যামিলি প্ল্যানের এন্ট্রি-লেভেল ট্যারিফের খরচ কমিয়ে 599 টাকা করেছে। সেই সঙ্গেই আবার 799 টাকা এবং 998 টাকার দুটি আরও পোস্টপেড প্ল্যান লঞ্চ করেছে। অর্থাৎ, এখন Airtel পোস্টপেড Family Plan-এর খরচটাই শুরু হচ্ছে 599 টাকা থেকে। Airtel Black প্যাকেজে এই প্ল্যানগুলি অফার করা হবে কাস্টমারদের, যা কাস্টমারদের সুবিধাজনক পরিষেবার প্রতিশ্রুতি দেয়।

Bharti Airtel-এর এই নতুন পোস্টপেড প্ল্যানগুলিতে একটি করে অ্যাড-অন কানেকশন অফার করা হবে। তার সঙ্গে অ্যামাজ়ন প্রাইম, ডিজ়নি প্লাস হটস্টার এবং এয়ারটেল Xstream-এর ফ্রি অ্যাক্সেস অফার করা হবে। তবে 799 টাকা এবং 998 টাকার Airtel Postpaid প্ল্যানগুলিতে আরও অতিরিক্ত সুবিধা মিলবে। এই দুই পোস্টপেড প্ল্যানের ব্যবহারকারীরা ডিরেক্ট টু হোম (DTH) পরিষেবা এবং ব্রডব্যান্ড প্ল্যানের সুবিধা পেয়ে যাবেন।

এখন প্রশ্ন হচ্ছে, Bharti Airtel কেন কম খরচে 599 টাকার একটি এন্ট্রি-লেভেল প্রিপেড প্যাক নিয়ে এল? মূলত, কম খরচে যেন পোস্টপেড প্ল্যানে একটা ছোট পরিবারের চলে যায়। এই মুহূর্তে 999 টাকার পোস্টপেড প্ল্যানে গ্রাহকদের মোট চারটি SIM কার্ড অফার করা হয়। এদিকে যে 599 টাকার নতুন প্ল্যান নিয়ে আসা হয়েছে, তাতে একটা কানেকশনের জন্য বাড়তি 300 টাকা খরচ হবে এবং 105GB ডেটার অফার মিলবে। একটা ছোট পরিবারের জন্য 105GB ডেটা অনেকটাই।

এয়ারটেলের নতুন পারিবারিক পোস্টপেড প্ল্যানগুলি যদি Jio-র সঙ্গে তুলনা করা হয়, তাহলে দেখা যাচ্ছে Jio-র 399 টাকার প্ল্যানে চারজনের পরিবারে ডিসকাউন্ট পাওয়া যাচ্ছে এবং তাতে সব মিলিয়ে 696 টাকা খরচ হচ্ছে। এই খরচা যদি পরিবারের সকলের মিলিয়ে হয়, তাহলে একজনের জন্য খরচ পড়ছে 174 টাকা। তবে প্ল্যানটির অসুবিধা হল, এতে কোনও OTT অফার করা হচ্ছে না।

অন্য দিকে Vodafone Idea যে এন্ট্রি-লেভেলের পোস্টপেড প্ল্যান অফার করছে, তার জন্য গ্রাহকদের 699 টাকা খরচ করতে হয়। সেই অফারের মধ্যে রয়েছে বান্ডলড্ SIM কার্ড ও তার সঙ্গে একগুচ্ছ OTT অ্যাপ। এখন বুঝতেই পারছেন, আপনি যদি প্রিপেড থেকে পোস্টপেডে স্থানান্তর করেন, তাহলে আপনার কাছে কী বিরাট অপশন রয়েছে। Airtel তার নতুন পারিবারিক পোস্টপেড নিয়ে আসার ফলে তিনটি বেসরকারি টেলকো-র মধ্যে জোরদার প্রতিযোগিতা শুরু হয়ে গিয়েছে। কারণ, একই খরচের মধ্যে তিনটি সংস্থার পোস্টপেড প্ল্যানে সামান্য কিছু ফারাক রয়েছে।