Airtel Recharge Price Hike: জল্পনার অবসান ঘটিয়ে বাড়ল Airtel রিচার্জ খরচ, সস্তার 99 টাকার প্ল্যানই এখন 155 টাকায়

Airtel Rs 99 Plan At Rs 155: গত বছর নভেম্বরে দেশের কেবল দুটি টেলিকম সার্কেল ওড়িশা এবং হরিয়ানা এই 99 টাকার প্ল্যান বন্ধ করে বেসিক প্ল্যানের খরচ 155 টাকা করেছিল এয়ারটেল। এখন আরও সাতটি টেলিকম সার্কেলে Airtel 99 টাকার প্ল্যান 155 টাকার হয়ে গেল।

Airtel Recharge Price Hike: জল্পনার অবসান ঘটিয়ে বাড়ল Airtel রিচার্জ খরচ, সস্তার 99 টাকার প্ল্যানই এখন 155 টাকায়
বেসিক প্ল্যানের খরচ বাড়াল এয়ারটেল।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 12:50 PM

Airtel Tariff Hike: দিন কয়েক আগেই Airtel-এর সিইও দাবি করেছিলেন ARPU বাড়াতে রিচার্জ প্ল্যানের দাম বাড়াতে চলেছে তার টেলিকম সংস্থা। Airtel তার রিচার্জ প্যাকের দাম বাড়িয়েই দিল। আপাতত সংস্থার প্রিপেড ট্যারিফ খরচ বাড়ানো হয়েছে। সব প্ল্যানের নয়, কেবল মাত্র একটিরই। বরং, বলা ভাল যে সস্তার একটা প্ল্যান বন্ধই করে দিল Airtel। এতদিন পর্যন্ত বেসরকারি টেলিকম সংস্থাটির কাছে সবথেকে কম দামি রিচার্জ প্যাক ছিল 99 টাকার প্ল্যানটি। দেশের স্বল্প রোজগেরে জনগোষ্ঠীর একটা বিরাট অংশ এই প্ল্যান ব্যবহার করতেন। সেই সস্তার প্ল্যানই এখন অনেক দামি। 99 টাকার Airtel প্ল্যানের দাম প্রায় দেড় গুণ অর্থাৎ 56 টাকা বড়ানো হয়েছে। ফলে, Airtel বেসিক প্ল্যান এখন 99 টাকার পরিবর্তে (99 + 56 =) 155 টাকা থেকে শুরু হচ্ছে।

তবে, পশ্চিমবঙ্গের Airtel ব্যবহারকারীদের এখনই খরচ বৃদ্ধির ঝক্কি সামলাতে হবে না। কারণ, 99 টাকার প্ল্যান বন্ধ করে তা 155 টাকা করার এই নতুন প্ল্যান লঞ্চ আপাতত দেশের বাছাই করা কিছু টেলিকম সার্কেলেই করেছে Airtel। এখন দেশের মোট সাতটি Airtel টেলিকম সার্কেলে গ্রাহকদের 99 টাকার পরিবর্তে 155 টাকার প্ল্যান রিচার্জ করতে হবে। প্রসঙ্গত, গত বছর নভেম্বরে দেশের কেবল দুটি টেলিকম সার্কেল ওড়িশা এবং হরিয়ানা এই 99 টাকার প্ল্যান বন্ধ করে বেসিক প্ল্যানের খরচ 155 টাকা করেছিল এয়ারটেল। এখন আরও সাতটি টেলিকম সার্কেলে Airtel 99 টাকার প্ল্যান 155 টাকার হয়ে গেল।

ওড়িশা ও হরিয়ানার পর এবার বিহার, অন্ধ্র প্রদেশ, নর্থ ইস্ট, হিমাচল প্রদেশ, কর্ণাটক, রাজস্থান (উত্তর পূর্ব), উত্তর প্রদেশে (পশ্চিম ) 99 টাকার প্ল্যান বন্ধ করে 155 টাকার প্ল্যান চালু করল Airtel। দেশের অন্যান্য টেলিকম সার্কেলগুলিতে এই ট্যারিফ বৃদ্ধি কবে নাগাদ কার্যকর হবে, সে বিষয়ে জানা যায়নি। পাশাপাশি ARPU বাড়াতে অন্যান্য প্ল্যানের খরচ কবে নাগাদ বাড়ানো হবে, সে বিষয়েও কিছু জানায়নি এয়ারটেল। তবে এই শুরু। আর সেই শুরুটা দুই অঙ্কের খরচার প্ল্যান তিন অঙ্ক দিয়ে হয়ে গেল। এখন তিন অঙ্কের খরচের প্ল্যান শেষমেশ কোন পর্যায়ে পৌঁছয়, সেটাই এখন দেখার।

Airtel 99 টাকার প্ল্যান

এয়ারটেলের 99 টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকদের 99 টাকারই টকটাইম অফার করা হয়। প্ল্যানটি 28 দিনের জন্য বৈধ।

Airtel 155 টাকার প্ল্যান

এখন এই 155 টাকার Airtel প্ল্যানে ব্যবহারকারীরা আনলিমিটেড কলিংয়ের সুবিধা পেয়ে যাবেন। আগের মতোই প্ল্যানটির বৈধতা 28 দিন। প্ল্যানটিতে ব্যবহারকারীরা 1GB ডেটা পেয়ে যাবেন। রয়েছে 300টি করে SMS পাঠানোর সুযোগও।

এয়ারটেল অনেক দিন ধরেই প্রি-পেইড প্ল্যানের দাম বাড়ানোর কথা বলে আসছে। কোম্পানি এয়ারটেল প্রিপেইড প্ল্যান ব্যবহারকারীদের গড় আয় 129 টাকা থেকে 300 টাকা বাড়ানোর কথা বলছে। এটি 99 টাকার প্ল্যান দিয়ে শুরু হয়েছে। তবে, আগামী দিনে Airtel তার বাকি প্রি-পেইড প্ল্যানের দাম বাড়াতে পারে।