ভারতে লঞ্চ হল 2021 BMW S 1000 R, বাইকের দাম শুরু ১৭.৯০ লক্ষ টাকা থেকে

স্ট্যান্ডার্ড, প্রো এবং প্রো এম স্পোর্ট--- এই তিনটি ভ্যারিয়েন্ট ভারতে লঞ্চ করেছে BMW Motorrad।

ভারতে লঞ্চ হল 2021 BMW S 1000 R, বাইকের দাম শুরু ১৭.৯০ লক্ষ টাকা থেকে
ভারতে লঞ্চ হল বিএমডব্লু- র নতুন বাইক 2021 BMW S 1000 R।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2021 | 6:19 PM

অবশেষে ভারতে লঞ্চ হল বিএমডব্লু- র নতুন মোটরবাইক। 2021 BMW S 1000 R- এর তিনটি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে দেশে। স্ট্যান্ডার্ড, প্রো এবং প্রো এম স্পোর্ট— এই তিনটি ভ্যারিয়েন্ট ভারতে লঞ্চ করেছে BMW Motorrad। স্ট্যান্ডার্ড মডেলের দাম ১৭.৯ লক্ষ টাকা। প্রো ভ্যারিয়েন্টের দাম ১৯.৭৫ লক্ষ টাকা। আর প্রো এম স্পোর্ট বাইকের দাম সবচেয়ে বেশি, ২২.৫০ লক্ষ টাকা। সব দামই এক্স শোরুম হিসেবে ধার্য করা হয়েছে।

দেশজুড়ে বিএমডব্লু- র ডিলারশিপে 2021 S 1000 R বাইকের প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। ডুকাটি স্ট্রিটফাইটার ভি৪ এবং ট্রায়াম্ফ স্পিড ট্রিপল ১২০০ আইএস… এই দু’টি বাইকের সঙ্গে বিএমডব্লুর- র নতুন বাইক 2021 S 1000 R ব্যবসায়িক ক্ষেত্রে জোরদার পাল্লা দেবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বিএমডব্লু- র নতুন S 1000 R মডেলে রয়েছে, একটি Euro 5/BS 6-compliant ৯৯৯ সিসি- র ইঞ্জিন। ইনলাইন চারটি সিলিন্ডার এবং লিকুইড কুলড ফিচার রয়েছে এই ইঞ্জিনে (165bhp, 114Nm of peak torque)। এই ইঞ্জিনের সঙ্গে রয়েছে একটি ৬-স্পিড গিয়ার বক্স। ১০০ কিলোমিটার সফর করতে ৬.২ লিটার জ্বালানি প্রয়োজন।

এই বাইকের সর্বোচ্চ গতি ২৫০ কিলোমিটার/প্রতি ঘণ্টা। শূন্য থেকে অর্থাৎ থেমে থাকা অবস্থা থেকে প্রতি ঘণ্টায় ১০০ কিলোমিটার গতি তুলতে সময় লাগে মাত্র ৩.২ সেকেন্ড। এই বাইকে রয়েছে ব্লুটুথ সংযুক্ত ৬.৫ ইঞ্চির টিএফটি স্ক্রিন। পূর্ববর্তী সেমি-ডিজিটাল ইউনিটের পরিবর্তে এই নতুন টিএফটি স্ক্রিন লাগানো হয়েছে নতুন বাইকে। এছাড়া এই বাইকের ইলেকট্রনিক্স কিটেও বেশ কিছু ফিচারে পরিবর্তন বা আপডেট এসেছে। এই বাইকে রয়েছে তিনটি রাইডিং মোড। রেন, রোড এবং ডায়নামিক… এই তিনটি রাইডিং মোড রয়েছে বিএমডব্লু- র নতুন বাইকে। এছাড়াও রয়েছে অ্যান্টি ব্রেকিং সিস্টেম প্রো।

আরও পড়ুন- বিশ্বের দ্রুততম গাড়ি Bugatti Chiron Super Sport, তৈরি হবে মাত্র ৩০টি

ভারতে কবে থেকে এই বাইকের ডেলিভারি শুরু হবে সেই প্রসঙ্গে এখনও আনুষ্ঠানিক ভাবে কোনও ঘোষণা করেননি বিএমডব্লু কর্তৃপক্ষ।