2022 Yamaha Jupiter 135LC: বাইকের লুকে আশ্চর্য জুপিটার স্কুটার নিয়ে এল ইয়ামাহা! তাক লাগানো ফিচার্স সম্পর্কে জেনে নিন

Key Highlights: নতুন স্কুটার নিয়ে হাজির হয়েছে ইয়ামাহা, যার নাম ২০২২ ইয়ামাহা জুপিটার ১৩৫এলসি। এই আপগ্রেডেশন মডেলটি টিভিএস জুপিটার স্কুটারের সঙ্গে গুলিয়ে ফেললে চলবে না!!

2022 Yamaha Jupiter 135LC: বাইকের লুকে আশ্চর্য জুপিটার স্কুটার নিয়ে এল ইয়ামাহা! তাক লাগানো ফিচার্স সম্পর্কে জেনে নিন
নতুন ইয়ামাহা জুপিটার।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2022 | 3:40 PM

ইয়ামাহার (Yamaha) নতুন জুপিটার স্কুটার লঞ্চ হয়েছে কয়েক দিন আগে। না, টিভিএস-এর জুপিটার স্কুটারের সঙ্গে গুলিয়ে ফেললে চলবে না। ইয়ামাহার নতুন সেই স্কুটার অর্থাৎ ২০২২ ইয়ামাহা জুপিটার ১৩৫এলসি (2022 Yamaha Jupiter 135LC) দেখতে যেন অনেকটাই বাইকের মতো। আপাতত এই আন্ডারবোন স্টাইল স্কুটারটি (Underbone Style Scooter) নিয়ে আসা হয়েছে কেবল মাত্র মালয়েশিয়ার মার্কেটের জন্য। সে দেশে আগেই এই স্কুটার লঞ্চ হয়েছিল এবং তা বেশ জনপ্রিয়ও হয়েছিল। ২০২২ সালে তারই একটি নতুন আপগ্রেডেড মডেল নিয়ে হাজির হল ইয়ামাহা। স্কুটারটি কেবল মাত্র মালয়েশিয়ার মার্কেটে লঞ্চ হলেও সারা বিশ্বেরই স্কুটারপ্রেমীদের নজর কেড়েছে তা। কেন এই স্কুটার নিয়ে চতুর্দিকে এত চাঞ্চল্য তাই একবার দেখে নেওয়া যাক।

এই ২০২২ জুপিটার ১৩৫এলসি স্কুটারে এমনই নতুন বডিওয়ার্ক করা হয়েছে, যা স্কুটারটিকে আরও স্পোর্টি লুক দিয়েছে। রিভাইজড হ্যান্ডেলবার-মাউন্টেড হেডল্যাম্প, অ্যাপ্রন মাউন্টেড টার্ন ইন্ডিকেটরস এবং টেল ল্যাম্প দেওয়া হয়েছে। সম্পূর্ণ ডিজিটাল এলসিডি ডিসপ্লে ও তার সঙ্গে আরপিএম মিটার দেওয়া হয়েছে এতে। তবে ব্লুটুথ কানেক্টিভিটি নেই এই নতুন ইয়ামাহা জুপিটার স্কুচটারে। অন্যান্য আকর্ষণীয় ফিচার্সের মধ্যে রয়েছে, একটি ইউএসবি চার্জার, একটি ফ্রন্ট স্টোরেজ কম্পার্টমেন্ট এবং একটি ৪.৬ লিটারের ফুয়েল ট্যাঙ্ক।

লেটেস্ট আপডেটে নতুন এমিশন রেগুলেশনস মেনেই স্কুটারটিতে দেওয়া হয়েছে একটি ১৩৫ সিসি ইঞ্জিন। পূর্ববর্তী মডেলের কথা মাথায় রেখে তার কারবুরেটেড সেটআপ রিপ্লেস করা হয়েছে ফুয়েল ইঞ্জেকশন দ্বারা। স্কুটারের সর্বোচ্চ পাওয়ার আউটপুট ১২ বিএইচি এবং ১২.২ এনএম। তবে মনে রাখতে হবে যে, এই আউটপুট স্কুটারটির আগের মডেলের তুলনায় অনেকটাই বেশি।

পাশাপাশি ইয়ামাহা এই নতুন স্কুটারের সঙ্গে হাইয়ার-স্পেসিফিকেশনস ইক্যুইপমেন্ট দিয়েছে, যার মধ্যে রয়েছে একটি রিয়ার ডিস্ক ব্রেক। আগের মডেলটির তুলনায় নতুন ২০২২ ইয়ামাহা জুপিটার ১৩৫এলসি স্কুটারের মূল পার্থক্য এই রিয়ার ডিস্ক ব্রেকেই। সাসপেনশনের জন্য এই স্কুটারে থাকছে টেলিস্কোপিক ফর্ক ও মনোশক। স্কুটারটি বেশ হাল্কাও করা হয়েছে, ওজন মাত্র ১০৯ কেজি।

মালয়েশিয়ার মার্কেটে এই নতুন ২০২২ ইয়ামাহা জুপিটার ১৩৫এলসি স্কুটারটি লঞ্চ করা হয়েছে আরএম ৭৭৯৮ দামে, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১.৪৩ লাখ টাকা। দেশে এই ধরনের আন্ডারবোন স্কুটারের চাহিদা ঊর্ধ্বগগনে। কিন্তু ভারতে এই স্কুটার কবে নাগাদ লঞ্চ করবে বা আদৌ লঞ্চ করবে কি না, সে বিষয়ে ইয়ামাহার তরফে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি।

আরও পড়ুন: দুর্ধর্ষ রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ লঞ্চ হল, দাম ২.০৮ লাখ টাকা, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন

আরও পড়ুন: ৮০,৯৭৩ টাকায় দেশে ঝড় তুলতে এল নতুন টিভিএস জুপিটার জ়েডএক্স! ব্লুটুথ কানেক্টিভিটি, ডিজিটাল কনসোলের মতো আকর্ষণীয় ফিচার্স

আরও পড়ুন: ৯৯,৯৯৯ টাকায় ভারতে হাজির নতুন ইলেকট্রিক বাইক, একবার চার্জে ছুটবে ২০০ কিলোমিটার