Royal Enfield Scram 411: দুর্ধর্ষ রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ লঞ্চ হল, দাম ২.০৮ লাখ টাকা, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন

Royal Enfield Scram 411 Price, Specifications: ২.০৩ লাখ টাকায় ভারতে লঞ্চ হল নতুন রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১। এই লেটেস্ট বাইকের সমগ্র ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন।

Royal Enfield Scram 411: দুর্ধর্ষ রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ লঞ্চ হল, দাম ২.০৮ লাখ টাকা, ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন
রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2022 | 5:54 PM

রয়্যাল এনফিল্ডের নতুন বাইক এসে গেল দেশে। আর সেই মডেলটি হল, দীর্ঘ প্রতিক্ষিত রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ (Royal Enfield Scram 411)। এই লেটেস্ট বাইকের দাম রাখা হয়েছে ২.০৩ লাখ টাকা (এক্স-শোরুম)। এই রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ আসলে একটি এডিভি ক্রসওভার (ADV Crossover)। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এই অ্যাডভেঞ্চার বাইকে সমস্ত রকমের অত্যাধুনিক ফিচার্স পেয়ে যাবেন কাস্টমাররা। ইঞ্জিন এবং প্ল্যাটফর্মের দিক থেকে দেখতে গেলে রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১-র সঙ্গে অনেকাংশেই মিল রয়েছে হিমালয়ানের (Himalayan)। নতুন রয়্যাল এনফিল্ড মডেলটির টপ-স্পেসিফিকেশনস ভ্যারিয়েন্টের দাম ২.০৮ লাখ টাকা (এক্স-শোরুম)।

রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ মোটরবাইকের সামনে রয়েছে ১৯ ইঞ্চির ছোট চাকা। অন্যদিকে বাইকটির পিছনে দেওয়া হয়েছে ১৭ ইঞ্চির চাকা। যাতে রাস্তায় সহজ ভাবে হ্যান্ডেল করা যায় এই এনফিল্ড মডেলটি, সেই কারণেই সামনে ও পিছনে এমনতর চাকা রয়েছে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্স যেমন, ফুয়েল ট্যাঙ্ক, ওয়াইড হ্যান্ডলবার, চ্যাসিস এবং সাইড-অন আপসওয়েপ্ট এক্সহস্ট ইত্যাদির সবই হিমালায়ন রয়্যাল এনফিল্ডের মতোই।

তবে হিমালয়ানের মতো এই রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ মডেলে কোনও সেকেন্ডারি বা গৌণ ফেন্ডার দেওয়া হয়নি। উইন্ডস্ক্রিন বা র‌্যাপঅ্যারাউন্ড ফ্রেমটি বেশ লম্বা এবং স্প্লিট সিট রিপ্লেস করা হয়েছে সিঙ্গেল-পিস সিটের সঙ্গে। পাশাপাশি আবার রিয়ার লাগেজ র‌্যাক রিপ্লেস করা হয়েছে গ্র্যাব রেলের সঙ্গে। হ্যালোজেন হেডল্যাম্প, এলইডি টেল লাইট এবং বাল্বুলাস টার্ন ইন্টিকেটরস রয়েছে।

একাধিক কালার কম্বিনেশনে লঞ্চ করা হয়েছে এই রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১। সেগুলি হল, সাদা ও লাল, ধূসর ও লাল, ধূসর ও হলুদ এবং কালো ও লাল ইত্যাদি রঙের সংমিশ্রণে সেজে উঠেছে লেটেস্ট রয়্যাল এনফিল্ড মডেলটি। হিমালয়ান বেসড এই স্ক্র্যাম্বলারে রয়েছে ৪১১সিসির একটি ইঞ্জিন, সিঙ্গেল সিলিন্ডার ফোর স্ট্রোক, এয়ার-কুলড এসওএইচসি এবং ফুয়েল ইঞ্জেকশন ইঞ্জিন। এই ইঞ্জিন সর্বাধিক ৬,৫০০ আরপিএমে ২৪.৩বিএইচপি সর্বাধিক পাওয়ার আউটপুট দিতে পারে এবং পিক টর্ক ৪,২৫০ আরপিএমে ৩২এনএম। রিয়ার হুইলে পাওয়ার ট্রান্সমিটেড হচ্ছে একটি ৫ স্পিডের গিয়ারবক্সের মাধ্যমে।

এই নতুন আরই স্ক্র্যাম ৪১১ মডেলটি হাফ-ডুপ্লেক্স স্প্লিট ক্র্যাডেল ফ্রেম ভিত্তিক, যা হিমালয়ান এডিভিতেও দেওয়া হয়েছে। সাসপেনশন ডিউটির জন্য এই বাইকে রয়েছে ৪১ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক ও তার সঙ্গে ১৯০ মিমি ট্রাভেল ও মনোশক ইউনিট যা রয়েছে রিয়ার প্যানেলে। রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ বাইকের ড্রাই ওয়েট ১৮৫ কেজি যা হিমালয়ানের থেকে ৬.৫ কেজি কম। বাইকটির ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি ১৫ লিটার।

ব্রেকিং সিস্টেমের দিক থেকে এই নতুন রয়্যাল এনফিল্ডে রয়েছে ৩০০ মিমি ফ্রন্ট ডিস্ক ও তার সঙ্গে ২ পিস্টোন ফ্লোটিং ক্যালিপার এবং ২৪০ মিমি রিয়ার ডিস্ক ও তার সঙ্গে সিঙ্গেল পিস্টোন ক্যালিপার। ডুয়াল চ্যানেল এবিএস দেওয়া হয়েছে এই বাইকে যা হিমালয়ান মডেলের ক্ষেত্রে ছিল সুইচেবল এবিএস।

রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ দাম

একনজরে এই লেটেস্ট রয়্যাল এনফিল্ড বাইকের বিভিন্ন মডেলের দাম –

১) গ্রাফাইট ব্লু – ২.০৩ লাখ টাকা।

২) গ্রাফাইট রেড – ২.০৩ লাখ টাকা।

৩) গ্রাফাইট ইয়েলো – ২.০৩ লাখ টাকা।

৪) ব্লেজ়িং ব্ল্যাক – ২.০৫ লাখ টাকা।

৫) স্কাইলাইন ব্লু – ২.০৫ লাখ টাকা।

৬) হোয়াইট ফ্লেম – ২.০৮ লাখ টাকা।

৭) সিলভার স্পিরিট – ২.০৮ লাখ টাকা।

আরও পড়ুন: ৮০,৯৭৩ টাকায় দেশে ঝড় তুলতে এল নতুন টিভিএস জুপিটার জ়েডএক্স! ব্লুটুথ কানেক্টিভিটি, ডিজিটাল কনসোলের মতো আকর্ষণীয় ফিচার্স

আরও পড়ুন: ৯৯,৯৯৯ টাকায় ভারতে হাজির নতুন ইলেকট্রিক বাইক, একবার চার্জে ছুটবে ২০০ কিলোমিটার

আরও পড়ুন: দুটি মারুতি ৮০০ জুড়ে একটা ৮ সিটার গাড়ি, হার্ডওয়্যার ঢেলে সাজিয়ে লিমুজ়িন লুকে দিব্যি চলছে রাস্তায়