TVS Jupiter ZX Price, Specifications: ৮০,৯৭৩ টাকায় দেশে ঝড় তুলতে এল নতুন টিভিএস জুপিটার জ়েডএক্স! ব্লুটুথ কানেক্টিভিটি, ডিজিটাল কনসোলের মতো আকর্ষণীয় ফিচার্স

Scooter With Bluetooth And Voice Assistant: টিভিএস জুপিটার জেডএক্স লঞ্চ হল ভারতে, যাতে ব্লুটুথ কানেক্টিভিটি ও ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট রয়েছে। এই স্কুটারের দাম ও ফিচার্স সম্পর্কে জেনে নিন।

TVS Jupiter ZX Price, Specifications: ৮০,৯৭৩ টাকায় দেশে ঝড় তুলতে এল নতুন টিভিএস জুপিটার জ়েডএক্স! ব্লুটুথ কানেক্টিভিটি, ডিজিটাল কনসোলের মতো আকর্ষণীয় ফিচার্স
নতুন টিভিএস জুপিটার জেডএক্স।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2022 | 12:22 PM

টিভিএস জুপিটার স্কুটারটি দেশে অত্যন্ত জনপ্রিয় হয়েছে। আর সেই জনপ্রিয়তার দিকে নজর রেখেই জুপিটারের একটি নতুন মডেল নিয়ে হাজির হয়েছে টিভিএস মোটরস, যার নাম টিভিএস জুপিটার জ়েডএক্স (TVS Jupiter ZX)। এই লেটেস্ট স্কুটারে দেওয়া হয়েঠে টিভিএস-এর স্মার্টজ়নেক্ট (TVS Smartxonnect) প্রযুক্তি। ভারতে নতুন এই টিভিএস জুপিটার জ়েডএক্স স্কুটারের দাম ৮০,৯৭৩ টাকা। এটিই ভারতের একমাত্র ১১০সিসির স্কুটার হতে চলেছে। এই জুপিটার জ়েডএক্স মডেলের গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে একটি সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ব্লুটুথ কানেক্টিভিটি (Bluetooth Connectivity), টার্ন বাই টার্ন নেভিগেশন ও একটি ভয়েস অ্যাসিস্ট্যান্ট সিস্টেমও। এই স্কুটারের দুটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে – ম্যাটে ব্ল্যাক ও কপার ব্রোঞ্জ।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

১১০সিসি স্কুটার সেগমেন্টে প্রথম ব্লুটুথ কানেক্টিভিটি দেওয়া হয় টিভিএস জুপিটার গ্র্যান্ডে অডিশনে। লেটেস্ট জুপিটার জ়েডএক্স মডেলেও রয়েছে এই প্রযুক্তি। এবার স্মার্টজ়নেক্ট ফিচারও প্রথম বার দেওয়া হল কোনও টপ অফ দ্য লাইন ভ্যারিয়েন্টে। টিভিএস স্মার্টজ়নেক্ট হল একটি ব্লুটুথ-এনাবলড প্রযুক্তি, যা এক্সক্লুসিভ টিভিএস কানেক্ট মোবাইল অ্যাপের মাধ্যমে ইউজারের স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা হয়। অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই প্ল্যাটফর্মের ক্ষেত্রেই উপলব্ধ এই অ্যাপ। ডিজিটাল কনসোল, ভয়েস অ্যাসিস্ট্যান্ট, নেভিগেশন অ্যাসিস্ট এবং এসএমএস/কল অ্যালার্টের মতো অত্যন্ত জরুরি কিছু ফিচার্স রয়েছে এই নতুন টিভিএস স্কুটারে।

ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচারের মাধ্যমে কাস্টমাররা এই টিভিএস জুপিটার জ়েডএক্স মডেলের সঙ্গে ইন্টার‌্যাক্ট করতে পারবেন। ব্লুটুথ হেডফোন বা ওয়্যার্ড হেডফোন বা এমন কোনও হেলমেট যাতে ব্লুটুথ কানেক্ট করা যায়, সেগুলি ব্যবহার করে স্কুটারটিতে ভয়েস কমান্ড দিতে পারবেন চালকরা। আর তার ভিত্তিতে স্কুটারটি কী কী রেসপন্স দিচ্ছে, তা দেখে নেওয়া যাবে স্পিডোমিটারের। পাশাপাশি চালকের হেডফোনেও তা পৌঁছে যাবে অডিও ফিডব্যাক হিসেবে।

এই নতুন স্কুটারটিতে রয়েছে সিলভার ওক কালার ইনার প্যানেল। এর পাশাপাশি নতুন টিভিএস জুপিটার জ়েডএক্স স্কুটারটিতে একটি নতুন ডুয়াল টোন সিট ও তার সঙ্গে নতুন ডিজ়াইন প্যাটার্নও দেওয়া হয়েছে। অন্যান্য জুপিটার মডেলের মতো এই জ়েডএক্স মডেলেও পিলিয়নের জন্য থাকছে রিয়ার ব্যাকরেস্ট। স্কুটারটির ১১০সিসির ইঞ্জিন সর্বাধিক ৮ এইচপি পাওয়ার দিতে পারে ৭,৫০০ আরপিএমে এবং ৮.৮ এনএম পিক টর্ক জেনারেট করতে পারে ৫,৫০০ আরপিএমে।

নতুন টিভিএস জুপিটার জ়েডএক্স স্কুটারে দেওয়া হয়েছে ইন্টেলিগো প্রযুক্তি এবং আইটাচ স্টার্ট ও তার সঙ্গে ইন্টিগ্রেটেড স্টার্টার জেনারেটর। এছাড়া এই লেটেস্ট স্কুটারের কিছু আকর্ষণীয় ফিচার্সের মধ্যে রয়েছে, একটি এলইডি হেডল্যাম্প, একটি ২ লিটারের গ্লোভবক্স মোবাইল চার্জার, ২১ লিটারের স্টোরেজ এবং অতি অবশ্যই একটি ফ্রন্ট ডিসব্রেক।

আরও পড়ুন: ৯৯,৯৯৯ টাকায় ভারতে হাজির নতুন ইলেকট্রিক বাইক, একবার চার্জে ছুটবে ২০০ কিলোমিটার

আরও পড়ুন: হোলিতে ওলার নয়া চমক! ‘গেরুয়া’ রঙে আসছে ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটার

আরও পড়ুন: দেশে কম দামের দুটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল পয়েজ়, সোয়্যাপেবল ব্যাটারি, ১১০ কিমি রেঞ্জ