AMO Jaunty Plus Electric Scooter: ওলা-র দুই ইলেকট্রিক স্কুটারকে টেক্কা দিতে এল আমো জন্টি প্লাস, কম দামে তাক লাগানো ফিচার্স!

বাজারে ইতিমধ্যে যে সব নামজাদা ইলেকট্রিক স্কুটারগুলি রয়েছে, তাদের থেকে ফিচার্স বা স্পেসিফিকেশনসে কোনও অংশে কম যায় না এই আমো ইলেকট্রিকের জন্টি প্লাস ই-স্কুটি। একবার চার্জে এটি ১২০ কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারে।

AMO Jaunty Plus Electric Scooter: ওলা-র দুই ইলেকট্রিক স্কুটারকে টেক্কা দিতে এল আমো জন্টি প্লাস, কম দামে তাক লাগানো ফিচার্স!
আমো জন্টি প্লাস ই-স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 6:28 PM

ইলেকট্রিক ভেহিকলের (Electric Vehicle) রমরমা দেশে বেড়েই চলেছে। আর সেই সুযোগ কাজে লাগিয়ে একের পর এক স্টার্ট-আপ সংস্থা সামনে আসছে, নিয়ে আসছে তাদের ইলেকট্রিক স্কুটার থেকে মোটরসাইকেলও। এবার নয়ডার একটি সংস্থা আমো ইলেকট্রিক (AMO Electric) তাদের নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল, যার নাম আমো জন্টি প্লাস (AMO Jaunty Plus)। বাজারে ইতিমধ্যে যে সব নামজাদা ইলেকট্রিক স্কুটারগুলি রয়েছে, তাদের থেকে ফিচার্স বা স্পেসিফিকেশনসে কোনও অংশে কম যায় না এই আমো ইলেকট্রিকের জন্টি প্লাস ই-স্কুটি। এমনকি বড় প্রতিযোগী সংস্থাগুলির সামনে বড় চ্যালেঞ্জও ছুড়ে দিতে পারে এটি। আমো জন্টি প্লাস ভারতে লঞ্চ করা হয়েছে ১,১০,৪৬০ টাকা দামে বা ১,৪৭৮ মার্কিন ডলারে। এই দাম অবশ্য এক্স-শোরুমের, দেশের ১৪০টি জায়গায় এই সংস্থার নেটওয়ার্ক বিস্তৃত।

AMO Jaunty Plus

যেমনটা আমরা আগেই বললাম, আমো ইলেকট্রিক নয়ডার ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারক সংস্থা, যার ইতিমধ্যেই ইভি লাইনআপে রীতিমতো নাম করেছে। সংস্থার জন্টি ইলেকট্রিক স্কুটার লাইনআপে এই নতুন শক্তিশালী প্লাস ভার্সনটি তার তাক লাগানো লুক ও ফিচার্সের নিরিখে আরও জনপ্রিয় হতে চলেছে বলেই মনে করা হচ্ছে। এই সংস্থার ঝুলিতে জন্টি ছাড়াও ইলেকট্রিক স্কুটার ও বাইকের একটা বড় রেঞ্জ রয়েছে। এই লেটেস্ট জন্টি প্লাস ইলেকট্রিক স্কুটারের সঙ্গে তিন বছরের ওয়ারান্টি দিতে চলেছে আমো ইলেকট্রিক। এই বাইকের মোট পাঁচটি ডুয়াল-টোন কালার অপশন রয়েছে। সেগুলি হল, রেড-ব্ল্যাক, ইয়েলো-ব্ল্যাক, হোয়াইট-ব্ল্যাক, গ্রে-ব্ল্যাক এবং ব্লু-ব্ল্যাক।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

আমো জন্টি প্লাস ই-স্কুটারে রয়েছে ফিক্সড এবং পোর্টেবল ৬০ভি/৪০এএইচ লিথিয়াম-আয়ন ব্যাটারি, যা ব্রাশলেস ডিসি মোটরে শক্তি ডেলিভার করতে পারে। একবার চার্জে এই ই-স্কুটি ১২০ কিলোমিটার পর্যন্ত ছুটতে পারে। তবে টপ স্পিড এবং অন্যান্য পারফর্ম্যান্স মেট্রিক্স সম্পর্কে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি। রয়েছে ফাস্ট চার্জিং সাপোর্ট, যার মাধ্যমে মাত্র চার ঘণ্টাতেই সম্পূর্ণ ভাবে চার্জ হতে পারে ই-স্কুটারটি। এছাড়াও এই ইলেকট্রিক স্কুটারের ব্রেকিং সিস্টেম পরিমিত এবং আকর্ষণীয়ও বটে। পাশাপাশি জন্টি প্লাস ইলেকট্রিক স্কুটারের আকর্ষণীয় ফিচার্সের মধ্যে রয়েছে একটি সাইড স্ট্যান্ড সেন্সর, একটি ইউএসবি চার্জিং পোর্ট, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, সেন্ট্রাল লকিং এবং একটি ইঞ্জিন কিল সুইচ-সহ আরও একাধিক ফিচার্স।

AMO Jaunty

জন্টি প্লাস ইলেকট্রিক স্কুটারের ডিজাইন প্রচলিত আর পাঁচটা ই-স্কুটির মতোই গতানুগতিক, তবে প্রযুক্তিগত বেশ কিছু অ্যাডভান্সমেন্ট রয়েছে এতে। সংস্থার কথায়, এটি সর্বোত্তম শ্রেণীর ইভি গতিশীলতা সমাধান এবং পরিষেবা প্রদান করতে পারে। পাশাপাশি এই ই-স্কুটারের দাম এবং বিস্তৃত ফিচারগুলি ভারতের ক্রমবর্ধমান ইভি বাজারকে উত্তেজিত করতে পারে। ১৫ ফেব্রুয়ারি আমো জন্টি প্লাস ইলেকট্রিক স্কুটারটি অফিসিয়াল লঞ্চ করবে। তার পরে এই স্কুটার সম্পর্কে আরও একাধিক তথ্য জানা যাবে।

আরও পড়ুন: অ্যারক্স ম্যাক্সি স্কুটারের নতুন মডেল নিয়ে এল ইয়ামাহা, টপ স্পিড, ফিচার্স, দাম-সহ সব তথ্য জেনে নিন

আরও পড়ুন: এবার স্বয়ংক্রিয় ভাবে ইলেকট্রিক গাড়ি চার্জ করবে রোবট, ২০২৪ সালে আসছে এই ডিভাইস

আরও পড়ুন: অলট্রোজ় এক্সটি-র চমৎকার ডার্ক এডিশন লঞ্চ হল, বেশ কিছু নতুন ফিচার্স, দাম সামান্য বেশি