Electric Scooter: ফের আগুন লাগল আর একটি ইলেকট্রিক স্কুটারে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়ো

Electric Scooter Catches Fire: এবার তামিলনাড়ুর ত্রিচিতে একটি পিভি ইলেকট্রিক স্কুটারে আগুন ধরে গিয়েছে। দুর্ঘটনার সময় রাস্তার পাশে দাঁড় করানো ছিল ওই ইলেকট্রিক স্কুটার।

Electric Scooter: ফের আগুন লাগল আর একটি ইলেকট্রিক স্কুটারে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়ো
পিভি ইলেকট্রিক স্কুটারে আগুন লেগেছে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 8:43 PM

পরপর আগুন লাগছে ইলেকট্রিক স্কুটারে (Electric Scooter)। শুরুটা হয়েছিল পুণেতে। আগুন লেগেছিল একটি ওলা এস১ প্রো (Ola S1 Pro) ইলেকট্রিক স্কুটারে। এরপর একটি ওকিনাওয়া (Okinawa) ইলেকট্রিক স্কুটারে আগুন লাগার খবরও প্রকাশ্যে এসেছিল। সেই ঘটনায় প্রাণ হারিয়েছেন এক বাবা ও তাঁর মেয়ে। এই দুই ঘটনার ধাক্কা সামাল দেওয়ার আগে ফের প্রকাশ্যে আর একটি ইলেকট্রিক স্কুটারে আগুন লাগার খবর সামনে এসেছে। এই ঘটনা ঘটেছে তামিলনাড়ুর ত্রিচিতে। এবার আগুন লেগেছে একটি পিভি ইলেকট্রিক স্কুটারে (PV Electric Scooter)। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে ওই ইলেকট্রিক স্কুটারে আগুন লেগে গলগল করে ধোঁয়া বেরোচ্ছে। ক্রমশ বাড়ছে ধোঁয়ার পরিমাণ।

দেখুন সেই ভিডিয়ো

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, ব্যস্ত রাস্তার পাশে দাঁড় করানো রয়েছে একটি লাল রঙের ইলেকট্রিক স্কুটার। আচমকাই সেখান থেকে ধোঁয়া বেরোতে শুরু করেছে। চোখের নিমেষে ধোঁয়ার পরিমাণ এতই বেড়ে গিয়েছে যে আশপাশ ঢেকে গিয়েছে সাদা ধোঁয়ায়। ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে গিয়েছেন সকলেই। এদিক ওদিক কয়েকজন যুবককে ঘোরাফেরা করতে দেখা গিয়েছে। কয়েকজন আবার মোবাইলে গোটা ঘটনার ভিডিয়ো তোলার চেষ্টা করছেন এমন দৃশ্যও সামনে এসেছে।

পিভি ইলেকট্রিক স্কুটারে আগুন লাগার ঘটনা নতুন নয়। এর আগে গত বছর অর্থাৎ ২০২১ সালের সেপ্টেম্বর মাসে হায়দ্রাবাদে একটি নীল রঙে পিভি ইলেকট্রিক স্কুটারে আগুন লেগেছিল। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার কয়েক ঘণ্টা পরেই জানা গিয়েছিল যে আর একটি রুপোলি রঙের পিভি ইলেকট্রিক স্কুটারে আগুন লেগে গিয়েছে। সেই ভিডিয়োও ভাইরাল হয়েছিল নেট দুনিয়ায়। ওলার এস১ প্রো ইলেকট্রিক স্কুটারেও আগুন লেগেছিল পুণেতেই। ভাগ্যক্রমে সেই সময় স্কুটারটি পার্ক করা ছিল। নাহলে বড়সড় বিপদের সম্ভাবনা ছিল। গত ২৬ মার্চ এই ঘটনা ঘটেছিল। ওলা ইলেকট্রিকের তরফ থেকে জানানো হয়েছে যে, ঘটনার তদন্ত চলছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতে এখন গরমকাল শুরু হয়েছে। আর এই আবহাওয়াতেই ইলেকট্রিক স্কুটারে আগুন লাগার ঘটনাও পরপর প্রকাশ্যে আসছে। তাই ভারতীয় আবহাওয়ায় বিশেষ করে গরমকালে কি ইলেকট্রিক স্কুটার কেনা উচিত বা রাস্তায় চালানো উচিত, এই নিয়ে শুরু হয়েছে দ্বন্দ্ব। বিক্রির আগে ভালভাবে ইলেকট্রিক স্কুটারে থাকা লিথিয়াম আয়ন ব্যাটারি পরীক্ষা করে দেখার কথাও বলা হচ্ছে। সেই সঙ্গে এই ব্যাটারি কী ধরনের পরিবেশে ভাল করে কাজ করতে পারে আর কোথায় এই ব্যাটারির ক্ষতি হতে পারে সেই ব্যাপারটাও খতিয়ে দেখার কথা বলা হয়েছে।

আরও পড়ুন- Honda Activa: হন্ডা অ্যাক্টিভা রয়েছে? ১৮,৩৩০ টাকার এই যন্ত্রটা কিনে নিন, সারা জীবন পেট্রলের জন্য এক পয়সাও খরচ করতে হবে না