Pulsar N250 এবং F250 ভারতে লঞ্চ হল ডুয়াল চ্যানেল ABS সহযোগে, অল-ব্ল্যাক লেটেস্ট Bajaj বাইক দুটির দাম 1,49,978 টাকা

Latest Bajaj Pulsar Bikes: বাজাজ পালসারের N250 এবং F250 মডেল দুটির অল-ব্ল্যাক ভ্যারিয়েন্ট লঞ্চ হল ভারতে, যাতে রয়েছে ডুয়াল চ্যানেল ABS। এদের দাম কত, কী-কী স্পেসিফিকেশনস রয়েছে, সেগুলিই একবার দেখে নিন।

Pulsar N250 এবং F250 ভারতে লঞ্চ হল ডুয়াল চ্যানেল ABS সহযোগে, অল-ব্ল্যাক লেটেস্ট Bajaj বাইক দুটির দাম 1,49,978 টাকা
মিশকালো রঙের নতুন দুই বাজাজ পালসারের আবির্ভাব।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 6:44 PM

Pulsar N250 এবং F250 বাইক দুটির নতুন অল-ব্ল্যাক ভ্যারিয়েন্টস লঞ্চ করল Bajaj। না, এই দুই বাজাজ পালসার মডেলের যে শুধুই কমসেটিক পরিবর্তন বা রূপে বদল নিয়ে আসা হয়েছে এমনটা নয়। সেই সঙ্গে বাইক দুটির স্ট্যান্ডার্ড হিসেবে ডুয়াল-চ্যানেল ABS প্রাপ্তি হয়েছে। এই নতুন দুই বাজাজ পালসার অল-ব্ল্যাক এবিএস ভ্যারিয়েন্টের দাম 1,49,978 টাকা। প্রসঙ্গত, স্ট্যান্ডার্ড Pulsar N250 বাইকটির দাম এই মুহূর্তে 1,43,680 টাকা এবং রেগুলার সিঙ্গেল-চ্যানেল এবিএস Pulsar F250-এর দাম 1,44,979 টাকা। দুই মডেলের দামই দিল্লির এক্স-শোরুম প্রাইস হিসেবে ধার্য করা হয়েছে।

এই নতুন পালসার বাইক দুটি লঞ্চ করা হয়েছিল 2021 সালের অক্টোবর মাসে। আর এখন দুটি মডেলেরই নতুন ডিজ়াইন দেওয়া হল। তবে পালসারের সিগনেচার ডিজ়াইনের সঙ্গে এতটুকুও আপস করা হয়নি। প্রকৃত অর্থে বলতে গেলে, Pulsar F250 এবং N250 বাইক দুটির কসমেটিক পরিবর্তনই বেশি করে নজরে আসবে। মেক্যানিক্যালি দুটি মোটরসাইকেলই এক। তবে এদের মধ্যে F250 মডেলটিতে দেওয়া হয়েছে LED প্রজেক্টর হেডল্যাম্প এবং ব্যুমেরাং শেপড্ LED DRL। পাশাপাশি ছোট্ট একটি উইন্ডস্ক্রিনও দেওয়া হয়েছে এর উপরে।

Latest Pulsar

আগের তুলনায় থেকে দেখতে গেলে নতুন পালসার F250 বাইকের অ্যাপিয়ারেন্স আরও মাসকুলার করা হয়েছে। এখনও পর্যন্ত বাজারে আমরা যত পালসার বাইক দেখেছি, তার মধ্যে এটি সত্যিই অনন্য। এই মোটরবাইকে এখন রয়েছে অ্যালয় হুইল, যা অনেকটাই 200 NS-এর কথা মনে করিয়ে দিতে পারে। পাশাপাশি দেওয়া হয়েছে ফ্রন্ট ফর্ক এবং পিছনে একটি মোনোশক। অন্য দিকে N250-র হেডলাইট একটু আলাদা রকম ভাবেই ডিজ়াইন করা হয়েছে। তবে তার চেহারা খুবই তীক্ষ্ণ কারণ ফেয়ারিং দেওয়া হয়নি। অতিরিক্ত ফিচারের মধ্যে রয়েছে একট ট্যাঙ্ক কাউল যা আমরা 200 NS-এ দেখেছি, ঠিক তার মতোই রয়েছে এই মডেলেও।

জোড়া ডিস্ক ব্রেক ও তার সঙ্গে সিঙ্গেল চ্যানেল এবিএস এই দুটি বাইকেরই স্ট্যান্ডার্ড ইক্যুইপমেন্ট। কিন্তু ইঞ্জিন নিজেই পালসার N250-এর সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তন করেছে। এতে রয়েছে ব্র্যান্ড নিউ, সিঙ্গেল সিলিন্ডার, 250 cc অয়েল কুলড ইঞ্জিন যা 24.5 PS এবং 21.5 Nm টর্ক উৎপন্ন করতে পারে। স্লিপ এবং অ্যাসিস্ট ক্লাচ দেওয়া হয়েছে, যা সংযুক্ত রয়েছে 5-স্পিড ট্রান্সমিশনের সঙ্গে। রিডিজ়াইনড সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্টেশন, মিররস যা ফেয়ারিংয়ে উপস্থিত, নতুন LED টার্ন ইন্ডিকেটর্স ইত্যাদি একাধিক জরুরি ফিচার রয়েছে Pulsar N250 মডেলটিতে।

Bajaj Pulsar New Model

এদিকে বাজাজ ভারতে দুটি নতুন নাম ট্রেডমার্ক করেছে। আর সেই নাম দুটি হল পালসার এলান এবং পালসার এলিগ্যানজ়া। এই দুটি মডেলই বাজারে বাজাজের আসন্ন তাস হতে চলেছে। একাধিক রিপোর্ট থেকে জানা গিয়েছে, চলতি বছরের মার্চ মাসের শুরুতেই এই ট্রেডমার্ক দুটি ফাইল করা হয়েছিল।

তবে এই দুটি নয়। পুণের এই অটোমেকার সাম্প্রতিক অতীতে আরও একাধিক মডেল ট্রেডমার্ক করেছিল, যে তালিকায় রয়েছে, ট্যুইনার, ফ্রিরাইডার, নিউরন, ফ্লুওর, ফ্লুইয়ার, স্ক্র্যাম্বলার এবং পেসার। আর নতুন দুটি পালসার মডেলের সংযুক্তিকরণের ফলে মনে করা হচ্ছে, ভারতে একগুচ্ছ মডেল নিয়ে সামনের দিনে ঝড় তুলতে চলেছে বাজাজ।