Bajaj Pulsar: নতুন ডিজাইন এবং আধুনিক ফিচারে ভারতে লঞ্চ হয়েছে বাজাজ পালসারের দু’টি ভ্যারিয়েন্ট এন২৫০ এবং এফ২৫০

বাজার পালসার ২৫০ বাইকের নতুন মডেল দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে আগের তুলনায় একদমই আধুনিক এবং উন্নত ফিচার দিয়ে মডার্ন লুকের আদলে তৈরি হয়েছে এই বাইক।

Bajaj Pulsar: নতুন ডিজাইন এবং আধুনিক ফিচারে ভারতে লঞ্চ হয়েছে বাজাজ পালসারের দু'টি ভ্যারিয়েন্ট এন২৫০ এবং এফ২৫০
বাজাজ পালসারের নতুন দু'টি বাইক লঞ্চ হয়েছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2021 | 3:12 PM

ভারতে অবশেষে লঞ্চ হয়েছে বাজাজ পালসার ২৫০। নতুন মডেল এবং নতুন রেঞ্জ নিয়ে ভারতে লঞ্চ হয়েছে বাজাজের অন্যতম জনপ্রিয় পালসার বাইক। জানা গিয়েছে, বাজাজ পালসার এন২৫০ বাইকের দাম ১.৩০ লক্ষ টাকা। অন্যদিকে আবার পালসার এফ২৫০ বাইকের দাম ১.৪০ লক্ষ টাকা। দু’ক্ষেত্রেই বাইকের দাম এক্স শোরুম দিল্লি হিসেবে ধার্য হয়েছে। বাজাজ পালসারের এই দুই নতুন মডেলে সম্পূর্ণ নতুন ডিজাইন রয়েছে। সেই সঙ্গে রয়েছে উন্নত ফিচার। জানা গিয়েছে, বাজাজের আইকনিক ২২০এফ বাইকের লাইন আপকে স্থানান্তরিত করে লঞ্চ হয়েছে নতুন পালসার ২৫০এফ বাইক। অন্যদিকে আবার শোনা গিয়েছে নতুন পালসার ২৫০ সিরিজের বাইকের বুকিং শুরু হচ্ছে লঞ্চের দিন থেকে। তবে বাইকের ডেলিভারি শুরু হবে নভেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকে।

নতুন বাজাজ পালসার ২৫০ বাইকের দুট ভ্যারিয়েন্টকেই একদম আধুনিক উন্নত ডিজাইনে ঢেলে সাজানো হয়েছে। নজর দেওয়া হয়েছে ডিটেলিংয়ে। রয়েছে নিখুঁত ফিনিশিং টাচ। আগের তুলনায় এই বাইক দেখতে আরও মডার্ন হয়েছে বলে শোনা যাচ্ছে। সেই সঙ্গে বাইকের বাজারে দ্রুত এই বাইক জনপ্রিয়তা পাবে বলেও আশা করছেন বিশেষজ্ঞদের একাংশ। নজরে পড়ার মতো যেসব ফিচার যুক্ত হয়েছে তার মধ্যে অন্যতম হল প্রোজেক্টর লেন্স হেডল্যাম্প। যার অন্যদিকের সাইডে রয়েছে LED DRLs। এছাড়াও রয়েছে নতুন exhaust muffler। এটি একটি ডবল ব্যারেল ইউনিট। Dominar ৪০০ এবং ২৫০- র ক্ষেত্রে যেমনটা দেখা যায় তার সঙ্গে অনেকটাই মিল রয়েছে এই ফিচারের। এছাড়াও রয়েছে একটি contoured ফুয়েল ট্যাঙ্ক, স্পিল্ড অর্থাৎ আলাদা করা সিট।

বাজার পালসার ২৫০ বাইকের নতুন মডেল দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে আগের তুলনায় একদমই আধুনিক এবং উন্নত ফিচার দিয়ে মডার্ন লুকের আদলে তৈরি হয়েছে এই বাইক। ২২০এফ বাইকের তুলনায় ডিজাইন এবং ফিচারের কার্যত খোলনলচে অনেকটাই বদলে গেছে। নতুন বাজাজ পালসার ২৫০ বাইকে রয়েছে একটি নতুন ২৪৯ সিসির সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। এয়ার এবং অয়েল কুলড মোটর রয়েছে এই বাইকে। বাজাজ অটো কর্তৃপক্ষ জানিয়েছেন, এই বাইকের সাহায্যে ২৪.১ bhp এবং ২১.৫ Nm of peak torque শক্তি উৎপন্ন হয়। এই মোটরের সঙ্গে রয়েছে একটি ৫ স্পিড গিয়ারবক্স। ফুল ডিজিটাল কনসোল রয়েছে এই বাইকে। প্রথমবার এই ফিচার যুক্ত হয়েছে পালসার ২৫০ বাইকে। তবে ব্লুটুথ কানেক্টিভিটি নেই। এছাড়াও পিছনের চাকায় অ্যান্টি ব্রেকিং সিস্টেম রয়েছে। আর সামনের চাকায় রয়েছে ডিস্ক ব্রেক।

আরও পড়ুন- Ola Electric Scooter: ওলার মহিলা পরিচালিত ফিউচার ফ্যাক্টরিতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি, দেখুন ভিডিয়ো

আরও পড়ুন- eBikeGo: লঞ্চের দু’মাসের মধ্যেই এক লক্ষেরও বেশি বুকিং! দেশজুড়ে খুলল ২২টি ডিলারশিপ স্টোর