Ola Electric Scooter: ওলার মহিলা পরিচালিত ফিউচার ফ্যাক্টরিতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি, দেখুন ভিডিয়ো

টেস্ট রাইড শুরুর আগেই প্রথম হাইপার চার্জার চালু করেছে ওলা সংস্থা। এই স্কুটারে চার্জ দেওয়ার জন্য প্রয়োজন এই হাইপার চার্জার।

Ola Electric Scooter: ওলার মহিলা পরিচালিত ফিউচার ফ্যাক্টরিতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি, দেখুন ভিডিয়ো
১৫ অগস্ট দুটো ভ্যারিয়েন্টে এবং মোট ১০টি রঙে ভারতে লঞ্চ হয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 27, 2021 | 3:47 PM

ওলা ইলেকট্রিক তাদের ই-স্কুটারের টেস্ট রাইড শুরু করতে চলেছে নভেম্বর মাস থেকে। দিওয়ালির পরেই শুরু হবে টেস্ট রাইড। এর পাশাপাশি নভেম্বর থেকেই গ্রাহকদের বাড়ির দরজায় ডেলিভারি দেওয়া হবে ওলার ইলেকট্রিক স্কুটার। সব মিলিয়ে ওলার ফিউচার ফ্যাক্টরি এখন জমজমাট। কোমর বেঁধে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এই শেষ পর্যায়ে তামিলনাড়ুতে থাকা ওলার কারখানায় কেমন ভাবে কাজ চলছে, তারই কিছু অংশ একটি ভিডিয়োর মাধ্যমে টুইটারে প্রকাশ করেছেন সংস্থার সিইও এবং চেয়ারম্যান ভাবিশ আগরওয়াল।

এই ভিডিয়োতে দেখা গিয়েছেন, জোরকদমে শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছেন মহিলা কর্মীরা। ইলেকট্রিক স্কুটার অ্যাসেম্বলের কাজ করতেও দেখা গিয়েছে তাঁদের। সত্যিই যে আর কয়েকদিনের মধ্যেই ওলা ইলেকট্রিকের যুগান্তকারী সৃষ্টি ভারতে রাস্তায় পা রাখবে, তা ভালভাবেই বোঝা যাচ্ছে। ১০টি রঙে ওলা ই-স্কুটার লঞ্চ হয়েছে ভারতে। গ্রাহকদের দোরগোড়াতেই হবে ই-স্কুটারের দেখভাল, রক্ষণবেক্ষণ অর্থাৎ সার্ভিসিং। অন্যান্য গাড়ির মতো নির্দিষ্ট সময় অন্তর ওলা ইলেকট্রিক স্কুটারের সার্ভিসিংয়ের প্রয়োজন নেই। রক্ষণাবেক্ষণের প্রয়োজন হলে ডিভাইস নিজেই জানান দেবে। সেই মতো অনলাইনে বুক করলেই সার্ভিসিং করার কর্মী গ্রাহকের বাড়ি পৌঁছে যাবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, ৫০০ একর জমি নিয়ে তামিলনাড়ুতে তৈরি হয়েছে ওলার ফিউচার ফ্যাক্টরি। মাত্র চারমাসে প্রথম পর্যায়ের কারখানা নির্মাণের কাজ সম্পন্ন হয়েছিল। বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক স্কুটার তৈরির কারখানা হওয়ার পাশাপাশি ওলার ফিউচার ফ্যাক্টরিতে রয়েছে আরও চমক। এই কারখানা সম্পূর্ণ ভাবে মহিলা পরিচালিত। পুরোদমে কাজ শুরু হলে ১০ হাজার কর্মসংস্থা হবে এই কারখানায়। প্রাথমিক পর্যায়ে ওলা ইলেকট্রিকের লক্ষ্যমাত্রা ২০ লক্ষের কাছাকাছি ই-স্কুটার উৎপাদন করা। পরিসংখ্যান বলছে, কারখানা নির্মাণ শুরুর ৬ মাসের মধ্যেই এই ফ্যাক্টরি থেকে প্রথম ইলেকট্রিক স্কুটার উৎপাদন হবে।

আগামী ১০ নভেম্বর থেকে ওলার ইলেকট্রিক স্কুটারের টেস্ট রাইড শুরু হবে। গত ১৫ অগস্ট ভারতে লঞ্চ হয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটার। এই ই-স্কুটারের এস১ ভ্যারিয়েন্টের দাম ১ লক্ষ টাকা (এক্স শোরুম)। অন্যদিকে এস১ প্রো ই-স্কুটারের দাম ১.৩০ লক্ষ টাকা (এক্স শোরুম)। একবার চার্জ দিলে এস১ স্কুটারের সাহায্যে ১২০ কিলোমিটার রাস্তা সফর করা সম্ভব। অন্যদিকে, সিঙ্গল চার্জে এস১ প্রো ভ্যারয়েন্টের ওলা ই-স্কুটারের সাহায্যে ১৮০ কিলোমিটার সফর করা সম্ভব।

এদিকে আবার টেস্ট রাইড শুরুর আগেই প্রথম হাইপার চার্জার চালু করেছে ওলা সংস্থা। এই স্কুটারে চার্জ দেওয়ার জন্য প্রয়োজন এই হাইপার চার্জার। এর আগে ওলা সংস্থা জানিয়েছিল ভারতের ৪০০ শহরে মোট এক লক্ষ লোকেশন বা টাচ পয়েন্টে হাইপার চার্জার সেটআপ রাখার পরিকল্পনা রয়েছে তাদের। ওলা ইলেকট্রিকের হাইপার চার্জার ওলার ইলেকট্রিক স্কুটারের চার্জ শূন্য থেকে ৫০ শতাংশ করতে পারবে মাত্র ১৮ মিনিটে।

আরও পড়ুন- eBikeGo: লঞ্চের দু’মাসের মধ্যেই এক লক্ষেরও বেশি বুকিং! দেশজুড়ে খুলল ২২টি ডিলারশিপ স্টোর