Ducati Panigale V4 SP: ভারতে নতুন স্পোর্টস বাইক লঞ্চ করল ডুকাটি, দাম ৩৬.০৭ লাখ টাকা

Ducati Panigale V4 SP Price And Specifications: ডুকাটি-র এই লেটেস্ট বাইকের দাম ৩৬.০৭ (এক্স শোরুম প্রাইস) লাখ টাকা। এসপি অর্থাৎ স্পোর্ট প্রডাকশনের দাম একটু বেশি করা হয়েছে কারণ এতে রয়েছে ব্র্যান্ডের উইন্টার লিভারি, যা মোটোজিপি এবং এসবিকে-র সিজন টেস্টিংয়ের দ্বারা অনুপ্রাণিত।

Ducati Panigale V4 SP: ভারতে নতুন স্পোর্টস বাইক লঞ্চ করল ডুকাটি, দাম ৩৬.০৭ লাখ টাকা
ডুকাটি-র লেটেস্ট স্পোর্টস বাইক
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2021 | 5:04 PM

এই তো কয়েক সদিন আগেই ফ্ল্যাগশিপ স্ট্রিটফাইটার ভি৪ এসপি লঞ্চ করেছিল ডুকাটি। এই এসপি মডেলে রয়েছে বিশেষ লিভারি এবং তার একাধিক পার্টস নেওয়া হয়েছে সুপারলেগারা ভি৪ থেকে। আগের মডেলের থেকে স্ট্রিটফাইটার ভি৪ এস আরও চমৎকার সমস্ত অ্যাঙ্গেল থেকেই। এবার এই আইকনিক ইতালিয়ান মেকার কেবল ভারতের বাজারের জন্য পানিগেল ভি৪ এসপি লঞ্চ করল। ডুকাটি-র এই লেটেস্ট বাইকের দাম ৩৬.০৭ (এক্স শোরুম প্রাইস) লাখ টাকা। পানিগেল ভি৪ এস-এর (Ducati Panigale V4 SP) থেকে নতুন এই বাইক অনেকটাই দামি।

প্রসঙ্গত, পানিগেল ভি৪ এস-এর দাম এই মুহূর্তে ২৮.৪ লাখ টাকা (এক্স শোরুম প্রাইস)। এসপি অর্থাৎ স্পোর্ট প্রডাকশনের দাম একটু বেশি করা হয়েছে কারণ এতে রয়েছে ব্র্যান্ডের উইন্টার লিভারি, যা মোটোজিপি এবং এসবিকে-র সিজন টেস্টিংয়ের দ্বারা অনুপ্রাণিত। পাশাপাশি এই লেটেস্ট বাইকও আবার একাধিক উপাদান পেয়েছে সুপারলেগারা ভি৪ মডেল থেকে, যা আদতে ডুকাটি-র গ্লোবাল পোর্টফোলিওর ফ্ল্যাগশিপ স্পোর্টস বাইক।

ভারতে ডুকাটি-র ম্যানেজিং ডিরেক্টর বিপুল চন্দ্র বলছেন, “পানিগেল পরিবারের নতুন সদস্যের সঙ্গে ভারতের গ্রাহকদের পরিচয় করাতে পেরে আমরা অভিভূত। নতুন এই Panigale V4 SP মডেলে রয়েছে টফ অফ দ্য রেঞ্জ রিসার্ভড এসপি মনিকার। এই পানিগেল ভি৪ এসপি বাইকটি একটি স্বতন্ত্র বাইক হিসেবে উঠে এসেছে। তার সম্পূর্ণ ক্রেডিটটাই নিয়ে নেবে উইন্টার টেস্ট লিভারি, ড্রাই ক্লাচ, ফোর্জড ম্যাগনেশিয়াম হুইলস, স্টাইলেমা ব্রেক ক্যালিপার্স। এই বাইক তৈরিই করা হয়েছে রেসট্র্যাকে চালানোর জন্য। ভারতে রেসিংয়ে উৎসাহী মানুষজনের জন্য যে পানিগেল ভি৪ এসপি উপলব্ধ হয়ে গিয়েছে, তাতে আমরা খুবই খুশি। এবার এই বাইকটি আমরা BIC এবং MMRT-তে খুব শিগগিরই দেখতে চাইছি।”

পানিগেল ভি৪ এসপি স্পোর্টস বাইকে যে উইন্টার লিভারি বা শীতকালীন আবরণ দেওয়া হয়েছে, তাতে রয়েছে ম্যাট ব্ল্যাক ফেয়ারিং, ব্রাশড অ্যালুমিনিয়াম ট্যাঙ্ক এবং রেড কনট্রাস্টিং এলিমেন্টস। এই বাইক মার্চেসিনি ফোর্জার হুইলস ব্যবহার করছে, যার সাহায্যে দু’চাকা গাড়িটি আরও হালকা হয়েছে এবং পানিগেল ভি৪ এস মডেলের থেকেও ওজনে অনেক খানিই কম হয়েছে। এছাড়াও এই বাইকে দেওয়া হয়েছে কার্বন ফ্রন্ট মাডগার্ড এবং অ্যাডজাস্টেবল অ্যালুমিনিয়াম ফুটপেগস, যা রাইডারকে আরও অপ্টিমাল পজিশন নিতে সাহায্য করবে।

এই বাইকেও পাওয়ারের দিকটি নিশ্চিত করেছে আগের মডেলের মতোই একটি ১,১০৩ সিসি ডেসমোসেডিকি স্ট্র্যাডেল ভি৪ ইঞ্জিন যা ২১১ বিএইচপি দিতে পারে ১৩,০০০ আরপিএম এবং ১২৫ এনএম দিতে পারে ৯,৫০০ আরপিএম রেটে। পানিগেল ভি৪ এসপি স্পোর্টস বাইকের পাওয়ারপ্ল্যান্ট পেয়ার করা রয়েছে ছয়-স্পিডের গিয়ারবক্স এবং তার সঙ্গে বাই-ডিরেকশনাল কুইকশিফ্টারও জুড়ে দেওয়া হয়েছে। তবে এই SP আসলে Superleggera V4 থেকে ড্রাই ক্লাচ প্রযুক্তি ব্যবহার করছে। এর আগের V4 S মডেলটি আবার এর পরিবর্তে ওয়েট প্লেট ক্লাচ ব্যবহার করছিল। এর ফলে আক্রমণাত্মক ডাউনশিফ্টিংয়ের সময়েও আগের থেকে অনেকটাই উন্নত অ্যান্টি-হপিং পরিষেবা পাওয়া যাবে।

এসপি মডেলের এই সাসপেনশন সেটআপ ক্যারি ফরোয়ার্ড করা হয়েছে Panigale V4S মডেল থেকেই। তবে লেটেস্ট এই স্পোর্টস বাইকে সম্পূর্ণরূপে সামঞ্জস্যযোগ্য 43 মিমি Ohlins NIX30 ইনভার্টেড ফর্ক-সহ Ohlins স্টিয়ারিং ড্যাম্পার এবং Ohlins TTX36 মনো-শক রয়েছে। অন্য দিকে ব্রেকিং হার্ডওয়্যারে আবার থাকছে ব্রেম্বো স্টাইলেমা ক্যালিপার্স ও তার সঙ্গে থাকছে এমসিএস বা মাল্টিপল ক্লিক সিস্টেম। এই Ducati Panigale V4 SP বাইকটি আসলে একটি রিমোট অ্যাডজাস্টিং ডিভাইস।

আরও পড়ুন: মাইলেজে দুর্ধর্ষ, বিপুল জায়গা, মধ্যবিত্তের মন জিতবে নতুন মারুতি সুজুকি সেলেরিও!

আরও পড়ুন: পাসওয়ার্ডে ছুটছে ওলার ই-স্কুটার! নিমেষে চার্জিং, কম সময়ে যে কোনও জায়গায় পৌঁছে দেবে

আরও পড়ুন: আরও কম দামে নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে ওলা, নাম হবে ‘ওলা সিরিজ এস’