Ola Electric Scooter: বাড়িতে বসেই কীভাবে ওলার এই ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি পাবেন, জেনে নিন

অক্টোবর থেকে ওলা ইলেকট্রিক স্কুটার সরবরাহ করা শুরু হবে। যদি আপনি তার আগেই একবার এই স্কুটিটা চালানোর মজা পেতে চান তাহলে জেনে রাখুন, পরের মাস থেকেই স্কুটির টেস্ট রাইড শুরু হচ্ছে।

Ola Electric Scooter: বাড়িতে বসেই কীভাবে ওলার এই ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি পাবেন, জেনে নিন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2021 | 1:26 PM

আপনি যদি ওলা ইলেকট্রিক স্কুটার কেনার জন্য শোরুম খুঁজতে আশেপাশে ঘুরতে থাকেন, তাহলে তাতে বিশেষ সুবিধা হবে না। এর কারণ হল ওলা ইলেকট্রিক এস ১ এবং এস ১ প্রো কেনার পদ্ধতি পুরোপুরি অনলাইন। এই স্কুটি কেনার উইন্ডোটি আজ অর্থাৎ বুধবার ৮ সেপ্টেম্বর থেকে খোলা হয়েছে। ১৫ অগাস্ট ১ লক্ষ টাকার ওলা ইলেকট্রিক স্কুটারগুলি লঞ্চ করা হয়েছে। লঞ্চ করার সঙ্গে সঙ্গেই ব্যাপক প্রতিশ্রুতি দিচ্ছে এই স্কুটিগুলি। ইতিমধ্যেই বেশ দারুণ রকমের একটা প্রাথমিক প্রতিক্রিয়া পেয়েছে এটা।

যদিও ওলা ইলেকট্রিক জুলাই মাসে প্রি-লঞ্চ বুকিং খুলেছিল। মাত্র ২ ঘণ্টার মধ্যেই ১ লক্ষেরও বেশি রিজার্ভেশন পেয়েছিল কোম্পানি। এখন যাঁরা পুরো পেমেন্ট প্রক্রিয়া শেষ করতে চায় তাঁদের জন্য একটা অনলাইন উইন্ডো খুলে দেওয়া হয়েছে। কোম্পানিটি সরাসরি বাড়িতে বিক্রি করার মডেলও অনুসরণ করছে। এর অর্থ হল যখন একজন ক্রেতা পেমেন্ট প্রসেস পুরোপুরি শেষ করেন, তখন তিনি তাঁর পছন্দের ইলেকট্রিক স্কুটিটি তাঁরই নির্ধারিত জায়গায় ডেলিভারি পেয়ে যাবেন।

কিন্তু কীভাবে একজন পেমেন্ট প্রক্রিয়া সম্পন্ন করে বা অফারে থাকা অসংখ্য ইএমআই স্কিম ব্যবহার করে এই সুবিধা পেতে পারেন?

ওলা ইলেকট্রিক স্কুটার কেনার জন্য আপনার গাইড:

প্রথম ধাপ: যাঁরা এই স্কুটিটির দুটি ভ্যারিয়েন্টের জন্য রিজার্ভেশন করেছেন তাঁরা পেমেন্ট প্রক্রিয়া সম্পন্ন করতে ওলা ইলেকট্রিক ওয়েবসাইটে লগ ইন করতে পারেন। এখানে স্কুটির কোনও ইউনিট তাড়াতাড়ি কেনার জন্য অগ্রাধিকার পেতেও সাহায্য করতে পারে। কিন্তু কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে এই কেনার পদ্ধতিটা স্টক শেষ না হওয়া পর্যন্তই খোলা থাকবে।

দ্বিতীয় ধাপ: ওলা ইলেকট্রিক এস ১ বা ওলা ইলেকট্রিক এস ১ প্রো ভ্যারিয়েন্টের মধ্যে নির্বাচন করুন। এরপরে, ১০ টি রঙের বিকল্প এবং ম্যাট বা গ্লস থেকে নিজের পছন্দ বেছে নিন। রিজার্ভেশনের সময় পছন্দগুলি আবারও পরিবর্তন করা সম্ভব।

তৃতীয় ধাপ: ওলা অনলাইনে সম্পূর্ণ নিরাপদ পেমেন্ট চ্যানেলগুলির আশ্বাস দিয়েছে। কোম্পানি লোন এবং ইএমআই বিকল্পের জন্য অসংখ্য আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে। ওলা এস ১ এর জন্য ইএমআই ২,৯৯৯ টাকা থেকে শুরু করে এবং এস ১ প্রো-এর জন্য ইএমআই ৩,১৯৯ টাকা থেকে শুরু হয়েছে। 

যদি আপনার ইএমআইয়ের প্রয়োজন না হয় তাহলে আপনি এককালীন ২০,০০০ বা ২৫,০০০ টাকা দিয়ে প্রি-বুক করতে পারবেন। একবার ইনভয়েস পেয়ে গেলে আপনি বাকি টাকা পেমেন্ট করবেন।

ডাউন-পেমেন্ট কিংবা প্রি-বুকিংয়ের টাকা পুরোপুরি রিফান্ডেবল। তবে তা কোম্পানির কারখানা থেকে বেরিয়ে যাওয়ার আগে পর্যন্তই ভ্যালিড। কেনার সমস্ত পরজায় শেষ হয়ে গেলে কোম্পানির তরফ থেকে একটি ডেলিভারি ডেট দেওয়া হবে।

অক্টোবর থেকে ওলা ইলেকট্রিক স্কুটার সরবরাহ করা শুরু হবে। যদি আপনি তার আগেই একবার এই স্কুটিটা চালানোর মজা পেতে চান তাহলে জেনে রাখুন, পরের মাস থেকেই স্কুটির টেস্ট রাইড শুরু হচ্ছে।

আরও পড়ুন: বিএমডব্লিউয়ের নতুন বিদ্যুৎচালিত সাইকেলের টপ স্পিড জানলে অবাক হবেন!