Greta Glide Electric Scooter: ৮০ হাজার টাকায় ভারতে এল গ্রেটা গ্লাইড ইলেকট্রিক স্কুটার, মাত্র ২.৫ ঘণ্টায় সম্পূর্ণ চার্জ, ১০০ কিমি রেঞ্জ

Electric Scooter At Rs 80,000: ভারতে নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল গ্রেটা। সেই গ্রেটা গ্লাইডের সম্পূর্ণ ফিচার্স ও স্পেসিফিকেশনস দেখে নিন।

Greta Glide Electric Scooter: ৮০ হাজার টাকায় ভারতে এল গ্রেটা গ্লাইড ইলেকট্রিক স্কুটার, মাত্র ২.৫ ঘণ্টায় সম্পূর্ণ চার্জ, ১০০ কিমি রেঞ্জ
যেমন লুক, তেমনই ফিচার্স।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 3:41 PM

দেশে প্রতিদিনই প্রায় একপ্রকার নিয়ম করেই ইলেকট্রিক স্কুটার বা বাইক লঞ্চ হয়ে চলেছে। গত বৃহস্পতিবারও একটি চমৎকার ইলেকট্রিক স্কুটার নিয়ে হাজির হল গ্রেটা ইলেকট্রিক স্কুটার্স (Greta Electric Scooter) নামক একটি সংস্থা। সেই নতুন বিদ্যুচ্চালিত স্কুটারটির নাম গ্রেটা গ্লাইড (Greta Glide)। এই ইলেকট্রিক স্কুটারের দাম ৮০,০০০ টাকা। ১০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে এই গ্রেটা গ্লাইড। অর্থাৎ একবার চার্জেই স্কুটারটি ১০০ কিলোমিটার পর্যন্ত দৌড়নোর ক্ষমতা রাখে। গ্রেটা গ্লাইড বৈদ্যুতিক স্কুটারটির পাওয়াররের বিষয়টি নিশ্চিত করছে একটি লিথিয়াম আয়ন ব্যাটারি (Lithium-Ion Battery)। এটি একটি আদ্যপান্ত ফাস্ট চার্জিং ই-স্কুটার। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, গ্রেটা গ্লাইড ইলেকট্রিক স্কুটারটি মাত্র ২.৫ ঘণ্টায় সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। ইতিমধ্যেই এই গ্রেটা গ্লাইড বৈদ্যুতিক স্কুটারের বুকিং আরম্ভ হয়ে গিয়েছে। কাস্টমাররা একাধিক আকর্ষণীয় ‘বাই-নাও’ অফারও পেয়ে যাবেন। যাঁরা এই মুহূর্তে গ্রেটা গ্লাইড ই-স্কুটারটি প্রি-বুকিং করবেন, তাঁরা ৬০০০ টাকা পর্যন্ত ছাড় পেয়ে যাবেন এবং যাঁরা স্পট বুকিং করবেন, তাঁরা পাবেন ২০০০ টাকা ছাড়।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

সহজেই অপারেট এবং চালানোর জন্য গ্রেটা গ্লাইড ইলেকট্রিক স্কুটারে রয়েছে কিছু আকর্ষণীয় ফিচার্স। সেই তালিকায় উল্লেখযোগ্য হল ডিআরএল, ইবিএস, এটিএ সিস্টেম এবং স্মার্ট শিফট। পাশাপাশি আবার এই ই-স্কুটার রিভার্স ড্রাইভ মোড এবং থ্রি-স্পিড ড্রাইভ মোড সাপোর্ট করে। গ্রেটা গ্লাইডে থাকছে একটি এলইডি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, কিলেস স্টার্ট, অ্যান্টি-থেফট অ্যালার্ম, ফ্রন্ট গ্লোভ বক্স, লাইট ডিজ়াইনার কন্সোল এবং এক্সট্রা লার্জ লেগ রুম। অতিরিক্ত ফিচার্সের দিক থেকে এই ইলেকট্রিক স্কুটারে দেওয়া হয়েছে ফাইন্ড মাই ভেহিকল অ্যালার্ম, ব্ল্যাক লেদারেট সিট কভার এবং কনভিনিয়েন্সের জন্য একটি ইউএসবি পোর্ট।

গ্রেটা গ্লাইড ইলেকট্রিক স্কুটারে রয়েছে ৩.৫ ইঞ্চির প্রশস্ত টিউবলেস টায়ার, যা রাস্তায় চালানোর সময় দুর্ধর্ষ গ্রিপ দিতে পারবে। এই ইলেকট্রিক ভেহিকলের সাসপেনশনের দিকটি নিশ্চিত করছে প্রথাগত টেলিস্কোপিক ফর্কস যা সামনে রয়েছে এবং পিছনে দেওয়া হয়েছে ডুয়াল হাইড্রোলিক সেল শকার। ব্রেকিং ডিউটির দিক থেকে এই ইলেকট্রিক স্কুটারে ডুয়াল হাইড্রলিক ডিস্ক ব্রেক সিস্টেম রয়েছে, যা দুই প্রান্তেই থাকছে।

লুকের দিক থেকে এই গ্রেটা গ্লাইড ইলেকট্রিক স্কুটারটি অনবদ্য। এই দু’চাকা গাড়িটি আরও আকর্ষণীয় করে তুলেছে তার একাধিক রঙের অপশন। একটা বৃহদংশের কাস্টমারদের কাছে পৌঁছে দেওয়ার জন্য এই স্কুটারটি মোট সাতটি কালার অপশনে লঞ্চ করা হয়েছে – হলুদ, ধূসর, কমলা, স্কারলেট রেড, রোজ় গোল্ড, ক্যান্ডি হোয়াইট এবং জেট ব্ল্যাক।

এই স্কুটার উপলব্ধ করা হয়েছে মোট চারটি লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাকের সহযোগে। কাস্টমাররা সেগুলির মধ্যে যে কোনও একটি বাছাই করে নিতে পারেন। সেই তালিকায় রয়েছে, ভিচু ৪৮ভি-২৪এএইচ ব্যাটারি প্যাক যা ৬০ কিমি রেঞ্জ দিতে পারে, ভিটু প্লাস ৬০ভি-২৪এএইচ ব্যাটারি প্যাক যা ৬০ কিমি রেঞ্জ দিতে পারে, ভিথ্রি ৪৮ভি-৩০এএইচ যা ১০০ কিমি রেঞ্জ দিতে পারে এবং সর্বশেষ ভিথ্রি প্লাস ৬০ভি-৩০এএইচ ব্যাটারি প্যাক, যেটি ১০০কিমি রেঞ্জ দিতে সক্ষম। প্রতিটি ব্যাটারি প্যাকের সঙ্গে তিন বছরের ওয়ারান্টি দিচ্ছে গ্রেটা। ব্যাটারির অপশনের উপরে নির্ভর করছে তার দাম ও মাইলেজ।

আরও পড়ুন: জনপ্রিয় নিও ব্র্যান্ডে ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে ইয়ামাহা, থাকছে কিছু দুরন্ত ফিচার্স

আরও পড়ুন: অতিরিক্ত ব্যাটারি প্যাকের নতুন সিম্পল ওয়ান ই-স্কুটার লঞ্চ হল, বুকিং মাত্র ১,৯৪৭ টাকায়, রেঞ্জ ৩০০ কিমি

আরও পড়ুন: ওলার থেকেও কম দামে ই-স্কুটার নিয়ে এল হিরো ইলেকট্রিক, লাইসেন্স ছাড়াই ছুটবে বহুদূর!