Hero Eddy Electric Scooter: ওলার থেকেও কম দামে ই-স্কুটার নিয়ে এল হিরো ইলেকট্রিক, লাইসেন্স ছাড়াই ছুটবে বহুদূর!

Electric Scooter Without License: হিরো এডি নামক একটি বৈদ্যুতিক স্কুটার নিয়ে এল হিরো ইলেকট্রিক। লো-স্পিডের এই স্কুটার চালাতে চালকদের লাইসেন্সের প্রয়োজন হবে না।

Hero Eddy Electric Scooter: ওলার থেকেও কম দামে ই-স্কুটার নিয়ে এল হিরো ইলেকট্রিক, লাইসেন্স ছাড়াই ছুটবে বহুদূর!
হিরো এডি ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 1:32 PM

খুব অল্প দূরত্ব অতিক্রম করতে কি একটা স্টাইলিশ স্কুটারের খোঁজ করছেন? আর তা যদি আবার একটা ইলেকট্রিক স্কুটার (Electric Scooter) হয়, তাহলে তো জমে ক্ষীর! আপনার জন্য চমৎকার অপশন নিয়ে এসেছে হিরো ইলেকট্রিক (Hero Electric)। মঙ্গলবার হিরো এডি নামক একটি সম্পূর্ণ ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে সংস্থাটি। মূলত কম দূরত্ব অতিক্রম করতে চালকরা যাতে একটু হলেও স্টাইলিশ অপশন পেয়ে যান, সেই লক্ষ্যেই এই হিরো এডি ইলেকট্রিক স্কুটারটি (Hero Eddy Electric Scooter) লঞ্চ করা হয়েছে। স্কুটারটি অত্যন্ত সাদামাটা হলেও তাতে স্টাইলিশ বডি ডিজ়াইন রয়েছে। পাশাপাশি চালকদের সুবিধার্থে অপেক্ষাকৃত কম দামি এই ইলেকট্রিক স্কুটারে একাধিক আকর্ষণীয় ফিচার্স দেওয়া হয়েছে। হিরো এডি ইলেকট্রিক স্কুটারের দাম ভারতে মাত্র ৭২,০০০ টাকা (এক্স শোরুম)।

হিরো এডি ইলেকট্রিক স্কুটারটি নির্দিষ্ট একটি গ্রুপের জন্যই নিয়ে আসা হয়েছে। আর সেই গ্রুপটি হল, কম দূরত্ব অতিক্রম করতে যাঁরা ইলেকট্রিক স্কুটারের খোঁজ করছেন। দৈনন্দিন কাজ যেগুলি আপনি সাইকেলে বা পায়ে হেঁটেই করে থাকেন, সেগুলি এই হিরো এডি ইলেকট্রিক স্কুটারের সাহায্যে আপনার আরও সহজতর হয়ে যাবে। যদিও এই স্কুটারের রেঞ্জ কত অর্থাৎ একবার চার্জ দিলে এটি কত কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারবে, সে বিষয়ে সংস্থার তরফ থেকে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। তবে সংস্থার পক্ষ থেকে হিরো-র এই লেটেস্ট বিদ্যুচ্চালিত স্কুটারের একাধিক ফিচার্স সম্পর্কে জানানো হয়েছে। সেই তালিকায় রয়েছে, ফাইন্ড মাই বাইক, ই-লক, লার্জ বুট স্পেস, ফলো মি হেডল্যাম্পস এবং রিভার্স মোড।

হিরো-র এই এডি ইলেকট্রিক স্কুটারটি মোট দুটি কালার অপশনে নিয়ে আসা হয়েছে – হলুন এবং লাইট শেড অফ ব্লু। এটি একটি লো-স্পিড ভেহিকল, যা চালাতে কোনও রেজিস্ট্রেশন বা ড্রাইভিং লাইসেন্স প্রয়োজন হবে না চালকদের। পলিউশন ফ্রি ক্রেডেনশিয়াল নিজেদের ব্র্যান্ড নেমের পাশে জুড়তে একাধিক পদক্ষেপ গ্রহণ করছে সংস্থাটি, হিরো এডি সেই লক্ষ্যমাত্রাই নিশ্চিত করছে। হিরো ইলেকট্রিকের ম্যানেজিং ডিরেক্টর নবীন মুঞ্জাল বলছেন, “হিরো এডি ইলেকট্রিক স্কুটারটি নিয়ে আসতে পেরে আমরা খুবই খুশি। এই বৈদ্যুতিক স্কুটার যাঁরা কিনবেন, তাঁরা এর স্মার্ট ফিচার্স ও স্টাইলিশ লুকের অন-রোড প্রেজেন্সে আকর্ষিত হবেন।”

মুঞ্জাল আরও দাবি করছেন, “কার্বন মুক্ত এবং কোনও ঝক্কি ছাড়াই যাতে একটা স্কুটার নিয়ে রাস্তায় চলাফেরা করতে পারেন মানুষজন, সেই দিকটা মাথায় রেখেই এটি ডিজ়াইন করা হয়েছে। এই মুহূর্তে যাঁদের একটা ইলেকট্রিক স্কুটার প্রয়োজন, যা চালানো অত্যন্ত সহজ, তার লুকও স্টাইলিশ এবং স্বস্তিও দিতে পারে, তাঁদের জন্য হিরো এডি ইলেকট্রিক স্কুটার একটি দুর্দান্ত অপশন হতে চলেছে।”

দেশের ইলেকট্রিক মোবিলিটি স্পেসে বড়সড় ভূমিকা নিতে চলেছে হিরো ইলেকট্রিক। আগামী কয়েক বছরে এই গাড়ি প্রস্তুতকারী সংস্থাটি ভারতের বাজারে বেশ কয়েকটি নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে আসতে চলেছে। পাশাপাশি সংস্থার আগের লঞ্চ করা বিদ্যচ্চালিত স্কুটারগুলির চাহিদাও এই মুহূর্তে ব্যাপক। আর সেই বিপুল চাহিদার সামাল দিতে লুধিয়ানায় সংস্থার ফেসিলিটিতে প্রোডাকশন ক্যাপাসিটি বাড়ানো হচ্ছে। সারা দেশে এই সংস্থাটির প্রায় ৭৫০ সেলস ও সার্ভিস আউটলেট রয়েছে। পাশাপাশি চার্জিং ইনফ্রাস্ট্রাকচারও পরিণত করার দিকে নজর দিচ্ছে সংস্থাটি।

আরও পড়ুন: দেশি ই-বাইক চেখে দেখার সুযোগ! ক্রেতাদের টেস্টিংয়ের সুবিধা দিতেই লঞ্চের আগে প্রকাশ্যে হোপ অক্সো ইলেকট্রিক মোটরসাইকেল

আরও পড়ুন: মাত্র ৪০,০০০ টাকার কম দামে দেশের সেরা ৩ ইলেকট্রিক স্কুটার, সোয়্যাপেবল ব্যাটারি, দুর্দান্ত রেঞ্জ ও দুরন্ত গতি!

আরও পড়ুন: ২৪ মার্চ ভারতে আসছে ওকিনাওয়া ওখি ৯০ ইলেকট্রিক স্কুটার, বেশ কম দাম, দেখতে অনেকটা বাইকের মতো!