Simple One Electric Scooter: অতিরিক্ত ব্যাটারি প্যাকের নতুন সিম্পল ওয়ান ই-স্কুটার লঞ্চ হল, বুকিং মাত্র ১,৯৪৭ টাকায়, রেঞ্জ ৩০০ কিমি

Additional Battery Pack, 300Km Range: অতিরিক্ত ব্যাটারি প্যাক দিয়ে সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারের একটি নতুন ভার্সন লঞ্চ হল। সেই নতুন মডেলের দাম ও ফিচার্স সম্পর্কে জেনে নিন।

Simple One Electric Scooter: অতিরিক্ত ব্যাটারি প্যাকের নতুন সিম্পল ওয়ান ই-স্কুটার লঞ্চ হল, বুকিং মাত্র ১,৯৪৭ টাকায়, রেঞ্জ ৩০০ কিমি
সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 10:54 PM

দেশে পাল্লা দিয়ে একের পর এক ইলেকট্রিক স্কুটার (Electric Scooter) লঞ্চ করে যাচ্ছে। যদিও ইলেকট্রিক স্কুটারের রেঞ্জ নিয়ে সব সময় একটা প্রশ্ন থেকেই যায়। আর সেই কথাটা মাথায় রেখেই সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারের (Simple One Electric Scooter) একটি অতিরিক্ত ব্যাটারি প্যাকের মডেল নিয়ে আসা হল। মঙ্গলবারই সেই অতিরিক্ত ব্যাটারি প্যাকের (Additional Battery Pack) সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারটি নিয়ে এসেছে ইলেকট্রিক ভেহিকল মেকার সিম্পল এনার্জি। আর সেই নতুন মডেলটি ৩০০ কিলোমিটারের কাছাকাছি রেঞ্জ দিতে পারবে। সিম্পল এনার্জি-র তরফে দাবি করা হয়েছে, এমনিতে এই ইলেকট্রিক স্কুটারটি ২৩৬ কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। তবে এই নতুন ১.৬ কেডব্লুএইচ ব্যাটারি প্যাক বসালে তা একবার চার্জেই ৩০০ কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম হবে।

তবে এই লেটেস্ট মডেলের যে শুধু ব্যাটারি প্যাকই ঢেলে সাজানো হয়েছে এমনটা নয়। সেই সঙ্গেই আবার এই নতুন সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারে রয়েছে আপগ্রেডেড ৮.৫ কেডব্লু মোটর, যা ৭২ এনএম টর্ক দিতে সক্ষম। ফাস্ট চার্জিং অপশন, একটি ৩০ লিটার বুট স্পেস-সহ রয়েছে একাধিক স্মার্ট ফিচার্স। তার মধ্যে উল্লেখযোগ্য হল, অন-বোর্ড নেভিগেশন, রাইডিং মোডস, ফোন অ্যাপ, কল ও মিউজ়িক কন্ট্রোল-সহ আরও একাধিক।

সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারের অরিজিনাল ভ্যারিয়েন্টটির দাম ১.০৯ লাখ টাকা। অতিরিক্ত ব্যটারি প্যাক দিয়ে এই নতুন মডেলটি লঞ্চ করা হয়েছে ১.৪৫ লাখ টাকা (এক্স শোরুম) দামে। ইতিমধ্যেই বুকিং শুরু হয়ে গিয়েছে। মাত্র ১,৯৪৭ টাকা খরচ করলেই এই ইলেকট্রিক স্কুটার বুক করা যাবে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, জুন মাস থেকেই এই ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি আরম্ভ হবে। তামিলনাড়ুর হোসুরে কারখানা রয়েছে সিম্পল এনার্জির। আর সেখানেই তৈরি হয় এই সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারটি। সেই ফেসিলিটির প্রোডাকশন ক্যাপাসিটি ১ লাখ মিলিয়ন ইউনিট। সামনের সপ্তাহ থেকেই সেই ফেসিলিটিতে অপারেশন শুরু হবে বলে সংস্থাটির তরফে জানানো হয়েছে।

বিগত কয়েক মাসে দেশে বিদ্যুচ্চালিত দু’চাকা গাড়ির চাহিদা ব্যাপক হারে বেড়ে গিয়েছে। স্টার্ট আপ সংস্থা থেকে শুরু করে নামজাদা অটোমেকাররাও হালফিলে ইলেকট্রিক স্কুটার থেকে ইলেকট্রিক বাইক প্রস্তুত করছে। তুলনামূলক ভাবে দেশে ইলেকট্রিক চার চাকা গাড়ির চাহিদা কম। এর মধ্যে দেশে বেশ কয়েকটি সংস্থা ইলেকট্রিক স্কুটার বা বাইক তৈরি করে রীতিমতো জনপ্রিয়তাও অর্জন করেছে। সেই তালিকায় রয়েছে হিরো ইলেকট্রিক, এথার এনার্জি, ওকিনাওয়া অটোটেক ইত্যাদি সংস্থা। সম্প্রতি ওলা তার ইলেকট্রিক স্কুটার নিয়ে এসেছে বাজারে। সংস্থাটি যে দুই মডেল হাজির করেছে, সেই দুটি হল ওলা এস১, ওলা এস১ প্রো।

আরও পড়ুন: ওলার থেকেও কম দামে ই-স্কুটার নিয়ে এল হিরো ইলেকট্রিক, লাইসেন্স ছাড়াই ছুটবে বহুদূর!

আরও পড়ুন: মাত্র ৪০,০০০ টাকার কম দামে দেশের সেরা ৩ ইলেকট্রিক স্কুটার, সোয়্যাপেবল ব্যাটারি, দুর্দান্ত রেঞ্জ ও দুরন্ত গতি!

আরও পড়ুন: দেশি ই-বাইক চেখে দেখার সুযোগ! ক্রেতাদের টেস্টিংয়ের সুবিধা দিতেই লঞ্চের আগে প্রকাশ্যে হোপ অক্সো ইলেকট্রিক মোটরসাইকেল