Hero Destini 125 XTEC: হিরো ডেস্টিনি ১২৫ স্কুটারের নতুন এক্সটেক এডিশন লঞ্চ হল, ৭৯,৯৯০ টাকা দামে নজরকাড়া ফিচার্স

Latest Scooter In India: ডেস্টিনি ১২৫ স্কুটারের একটি এক্সটেক মডেল হাজির হল ভারতে। সেই নতুন মডেলের দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নিন।

Hero Destini 125 XTEC: হিরো ডেস্টিনি ১২৫ স্কুটারের নতুন এক্সটেক এডিশন লঞ্চ হল, ৭৯,৯৯০ টাকা দামে নজরকাড়া ফিচার্স
হিরো ডেস্টিনি ১২৫ এক্সটেক।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2022 | 1:55 PM

দেশের সবথেকে বড় দু’চাকা গাড়ি প্রস্তুতকারক সংস্থা হিরো মোটোকর্প (Hero MotoCorp) চমৎকার একটি স্কুটার (Scooter) লঞ্চ করেছে। সংস্থার সেই লেটেস্ট স্কুটারের নাম হিরো ডেস্টিনি ১২৫ এক্সটেক (Hero Destini 125 XTEC)। প্রসঙ্গত, হিরো ডেস্টিনি ১২৫ স্কুটারটি হিরো মোটোকর্পের অত্যন্ত জনপ্রিয় একটি স্কুটার। হিরো ডেস্টিনি ১২৫ এক্সটেক স্কুটারটি ভারতে লঞ্চ করা হয়েছে ৭৯,৯৯০ টাকা দামে। এই দাম ধার্য করা হয়েছে দিল্লির এক্স-শোরুমের জন্য। লেটেস্ট হিরো স্কুটারটিতে রয়েছে নতুন এলইডি হেডলাইট এবং ব্লুটুথ কানেক্টিভিটি ফিচার। এর আগেও একাধিক এক্সটেক মডেল নিয়ে এসেছিল হিরো মোটোকর্প – সেই গ্ল্যামার এক্সটেক এবং প্লেজ়ার প্লাস এক্সটেক মডেল দুটির পর নবতম সংযোজন হিরো ডেস্টিনি ১২৫ এক্সটেক। স্ট্যান্ডার্ড মডেলের থেকে ডেস্টিনি ১২৫ এক্সটেক স্কুটারটি আরও ১০,০০০ টাকা দামি।

ডিজ়াইন

স্ট্যান্ডার্ড মডেলের থেকে হিরো ডেস্টিনি ১২৫ এক্সটেক স্কুটারটির ডিজ়াইনে একাধিক পরিবর্তন হতে চলেছে। সেই সঙ্গেই আবার যোগ করা হয়েছে একাধিক নতুন ফিচার্সও। হিরো ডেস্টিনি ১২৫ এক্সটেক স্কুটারে নতুন এলইডি হেডল্যাম্প ইউনিট দেওয়া হয়েছে। চালকদের মূলত একটু প্রিমিয়াম অ্যাপিল দিতেই নিয়ে আসা হয়েছে এই বিশেষ ইউনিট। পাশাপাশি আবার এই লেটেস্ট মডেলে নতুন পেন্ট স্কিমও যোগ করা হয়েছে যাকে নেক্সাস ব্লু বলা হচ্ছে। থাকছে ফ্রন্ট ইউএসবি চার্জার, একটি অ্যানালগ/ডিজিটাল স্পিডোমিটার ও তার সঙ্গে ব্লুটুথ কানেক্টিভিটি। স্ট্যান্ডার্ড হিসেবে থাকছে পিলিয়ন ব্যাকরেস্টও।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

এই নতুন মডেলের ক্রোম ট্রিটমেন্ট এক্সটেন্ড করা হয়েছে রিয়ারভিউ মিরর এবং মাফলার গার্ডে। এক্সটেক ব্যাজিংও যোগ করা হয়েছে সেই সঙ্গে। নতুন মডেলে থাকছে কালার্ড ইন্টিরিয়ার প্যানেল, টু-টোন সিট ফিনিশ এবং আরও একাধিক নতুনত্বের মিশেলে ভরপুর টাচ। দ্য হিরো ডেস্টিনি ১২৫ এক্সটেক মডেলে রয়েছে ১২৪.৬ সিসি সিঙ্গেল-সিলিন্ডার বিএসসিক্স কমপ্লায়েন্ট এয়ার-কুলড ফুয়েল-ইঞ্জেক্টেড ইঞ্জিন, যা ৯ হর্সপাওয়ার এবং ১০.৪ এনএম পিক টর্ক দিতে পারে। তা কম্বাইন করা রয়েছে সিভিটি-র সঙ্গে। লেটেস্ট স্কুটারটিতে রয়েছে হিরো-র ইউনিক আইথ্রিএস স্টার্ট/স্টপ প্রযুক্তি যা পেট্রল বাঁচাতে সাহায্য করবে।

এই নতুন স্কুটারটি লঞ্চ করার সময় হিরো মোটোকর্পের হেড অফ স্ট্র্যাটেজি অ্যান্ড গ্লোবাল প্রডাক্ট প্ল্যানিং মালো লে ম্যাসন বলছেন, “এই এক্সটেক প্রযুক্তির প্যাকেজটি সেগমেন্ট-ফার্স্ট ফিচার, যা একটি অত্যাধুনিক প্রযুক্তির মিশেলে তৈরি করা হয়েছে। এর আগে আমরা এক্সটেক এডিশন নিয়ে এসেছিলাম গ্ল্যামার ১২৫, প্লেজ়ার প্লাস ১১০ এই সব স্কুটার ও বাইকের জন্য, যা দেশে ব্যাপক জনপ্রিয় হয়েছিল। এবার এই ডেস্টিনি ১২৫-ও অত্যন্ত জনপ্রিয় হতে চলেছে বলেই আমাদের ধারণা।”

আরও পড়ুন: ১০ লাখ টাকা সস্তা হল হন্ডার এই বাইক, তাহলে দাম কত ছিল?

আরও পড়ুন: সুজ়ুকি অ্যাভেনিস স্কুটারের স্ট্যান্ডার্ড এডিশন লঞ্চ হল ভারতে, ১২৫সিসির ইঞ্জিন, দাম ৮৬,৫০০ টাকা

আরও পড়ুন: বারবার ইলেকট্রিক স্কুটারে আগুন ধরছে কেন? ফরেন্সিক তদন্তের নির্দেশ দিল কেন্দ্র, ভুলচুক বেরোলে কঠোর শাস্তি