Hero Vida: ইলেকট্রিক গাড়ির জন্য ‘ভিডা’ ব্র্যান্ডের ঘোষণা করল হিরো মোটোকর্প, ১ জুলাই আসছে প্রথম ই-স্কুটার

Hero Motocorp New EV Brand: হিরো ইলেকট্রিক এবং হিরো মোটোকর্প সম্পূর্ণ আলাদা দুটি ব্র্যান্ড। তাই মানুষ যাতে বিভ্রান্ত না হন, সেই জন্যই নিজেদের ইলেকট্রিক দু'চাকা গাড়ির ব্র্যান্ডের নাম ভিডা রাখল হিরো মোটোকর্প।

Hero Vida: ইলেকট্রিক গাড়ির জন্য 'ভিডা' ব্র্যান্ডের ঘোষণা করল হিরো মোটোকর্প, ১ জুলাই আসছে প্রথম ই-স্কুটার
ভিডা ব্র্যান্ডে হিরোর প্রথম ইলেকট্রিক স্কুটার আসছে ১ জুলাই।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2022 | 3:03 PM

বিশ্বের অন্যতম জনপ্রিয় মোটরসাইকেল ও স্কুটার প্রস্তুতকারক সংস্থা হিরো মোটোকর্প (Hero Motocorp) তাদের প্রথম ইলেকট্রিক ভেহিকলের (Electric Vehicle) জন্য নতুন ব্র্যান্ড হিরো ভিডার (Hero Vida) ঘোষণা করল। হিরো মোটোকর্পের তরফে শুক্রবার জানানো হয়েছে যে, ১ জুলাই, ২০২২ লঞ্চ করবে হিরো ভিডা ব্র্যান্ডিংয়ে সংস্থার প্রথম ইলেকট্রিক স্কুটারটি। সেই দিন হিরো মোটোকর্পের চেয়ারম্যান ডক্টর ব্রিজমোহন লালের জন্মদিন। আর সেই দিনই সংস্থাটি ভারতবাসীর সঙ্গে তাদের প্রথম ইলেকট্রিক স্কুটারের পরিচয় করাতে চলেছে।

হিরো মোটোকর্প দেশের সর্ববৃহৎ দু’চাকা গাড়ি প্রস্তুতকারক সংস্থা। বাজাজ, টিভিএস এবং এথারের মতো সংস্থাগুলি ইলেকট্রিক ভেহিকল সেগমেন্টে পদার্পণ করার পর হিরো মোটোকর্পও এই সেগমেন্টে নিজেদের স্কুটার নিয়ে আসতে আগ্রহ প্রকাশ করেছে। প্রসঙ্গত, এই তিনটি সংস্থাই এর মধ্যে দেশের বাজারে তাদের একাধিক ইলেকট্রিক স্কুটার নিয়ে হাজির হয়েছে, যেখানে হিরো মোটোকর্প তাদের প্রথম ইলেকট্রিক স্কুটারটি ১ জুলাই লঞ্চ করবে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, চিতুরে হিরো মোটোকর্পের কারখানায় তৈরি করা হবে হিরো ভিডা ই-স্কুটারটি।

হিরো মোটোকর্প বহু দিন ধরেই তাদের ইলেকট্রিক স্কুটার নিয়ে আসতে চাইছে মার্কেটে। কিন্তু নাম বিভ্রাটে বহু সমস্যার সম্মুখীন হতে হয়েছে এই দু’চাকা গাড়ি প্রস্তুতকারক সংস্থাটিকে। হিরো ইলেকট্রিকের সঙ্গে সমস্যা হওয়ার পরে হিরো মোটোকর্প তাদের নতুন ব্র্যান্ড নামও নিয়ে আসতে আগ্রহ প্রকাশ করেছিল। কারণ দুই সংস্থার ক্ষেত্রেই কমন ছিল হিরো ব্র্যান্ড নাম। শেষমেশে আদালতের হস্তক্ষেপে হিরো ইলেকট্রিক আর একটি স্বতন্ত্র ব্র্যান্ড হয়ে যায় এবং হিরো মোটোকর্পের ঝুলিতে চলে আসে হিরো ট্যাগটি। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, হিরো ভিডা ইলেকট্রিক স্কুটারটি জুলাই মাসে লঞ্চ হলেও তা কাস্টমারদের কাছে পৌঁছে দিতে আরও বেশ কিছুটা সময় লেগে যেতে পারে।

নতুন ব্র্যান্ড লোগো ভিডার জন্য সানরাইজ় ভিজ্যুয়াল আইডেন্টিটি নিয়ে এসে হিরো মোটোকর্পের ম্যানেজিং ডিরেক্টের ডক্টর পবন মুনজাল বলছেন, “ভিডা মানে জীবন, এবং এই ব্র্যান্ডের একমাত্র উদ্দেশ্য হল, বিশ্বের উপর একটি ইতিবাচক প্রভাব তৈরি করা। সেই সঙ্গেই আমাদের সকলকে অর্থপূর্ণ উপায়ে এগিয়ে নিয়ে যাওয়া। আমরা বিশ্বাস করি যে, আমরা আমাদের বাচ্চাদের এবং পরবর্তী প্রজন্মের জন্য যা তৈরি করছি তার জন্য নামটি নিখুঁত। এটি সত্যিই বিশেষ কিছু করার জন্য সূর্যোদয়ের সময় বলা যেতে পারে। আজ থেকে মাত্র ১৭ সপ্তাহের মধ্যে আমাদের ভিডা প্ল্যাটফর্ম, পণ্য এবং পরিষেবাগুলি উন্মোচন করব যা হিরো মোটোকর্পরে বিশ্বে আরো বড় জায়গায় নিয়ে যেতে পারবে।”

ডক্টর মুনজাল আরও যোগ করে বললেন, “যখন আমি আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে, বিশেষ করে আমার নাতি-নাতনিদের দেখি, তখন আমি যা করতে চাই তা হল, একটি আশাব্যঞ্জক ভবিষ্যৎ, ইতিবাচক শক্তির একটি ভবিষ্যৎ, একটি ভবিষ্যৎ যা পরিচ্ছন্ন, যেখানে প্রত্যেকেরই অপেক্ষা করার এবং আরও বড় ও ভাল কিছুতে অংশগ্রহণ করার সুযোগ রয়েছে। ভিডা তৈরির মাধ্যমে আমরা প্রত্যেককে তাঁদের পছন্দের পথে অগ্রসর হওয়ার সঙ্গে সঙ্গে তাঁদের উন্নতি, বৃদ্ধি এবং আরও ভাল ভাবে বেঁচে থাকার সুযোগ তৈরি করে দেব। আমি সামনে থেকে এই উদ্যোগের নেতৃত্ব দেব।”

আরও পড়ুন: ৮০ হাজার টাকায় ভারতে এল গ্রেটা গ্লাইড ইলেকট্রিক স্কুটার, মাত্র ২.৫ ঘণ্টায় সম্পূর্ণ চার্জ, ১০০ কিমি রেঞ্জ

আরও পড়ুন: জনপ্রিয় নিও ব্র্যান্ডে ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে ইয়ামাহা, থাকছে কিছু দুরন্ত ফিচার্স

আরও পড়ুন: ওলার থেকেও কম দামে ই-স্কুটার নিয়ে এল হিরো ইলেকট্রিক, লাইসেন্স ছাড়াই ছুটবে বহুদূর!