দেশের রাস্তায় বিদ্যুৎ ঝড় তুলতে আসছে Hop OXO ই-বাইক, 5 সেপ্টেম্বর লঞ্চের আগে যা জানা জরুরি

Electric Motorcycle: Hop ওক্সো নামক একটি ইলেকট্রিক মোটরসাইকেল-কে শীঘ্রই দেশের রাস্তায় ছুটতে দেখব। আসন্ন ই-বাইকটিকে সংস্থার তরফে 'গেম চেঞ্জার' আখ্যা দেওয়া হচ্ছে।

দেশের রাস্তায় বিদ্যুৎ ঝড় তুলতে আসছে Hop OXO ই-বাইক, 5 সেপ্টেম্বর লঞ্চের আগে যা জানা জরুরি
বৈদ্যুতিক মোটরসাইকেল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2022 | 9:43 PM

ভারতীয় বৈদ্যুতিক দু-চাকা গাড়ির বাজার স্টার্টআপ থেকে শুরু করে বাজাজ এবং TVS-এর মতো মূলধারার নির্মাতাদের পণ্যে ভরপুর। এমনকি হন্ডা-র মতো সংস্থাও একটি সম্ভাব্য বৈদ্যুতিক অ্যাক্টিভা দিয়ে 2023 সালে ঝড় বলে আশা করা হচ্ছে। কিন্তু প্রতিটি সংস্থাই একের পর এক বৈদ্যুতিক স্কুটার নিয়ে আসছে। ইলেকট্রিক মোটরসাইকেল সম্পর্কে ঠিক কী ভাবছে সংস্থাগুলি?

বৈদ্যুতিক মোটরসাইকেলগুলিকে ইউনিসেক্স হিসাবে চিহ্নিত করা যায় না এবং স্কুটারের মতো ব্যবহারিকতারও অভাব রয়েছে এতে। কিন্তু বলা হচ্ছে, Revolt, Ultraviolette এবং Oben-এর মতো নির্মাতারা বিশ্বের বৃহত্তম 2-হুইলার বাজারগুলির মধ্যে একটিতে তাদের সুযোগ নেওয়ার জন্য প্রস্তুত হয়েছে৷ এরই মধ্যে Hop ওক্সো নামক একটি ইলেকট্রিক মোটরসাইকেল-কে শীঘ্রই দেশের রাস্তায় ছুটতে দেখব। আসন্ন ই-বাইকটিকে সংস্থার তরফে ‘গেম চেঞ্জার’ আখ্যা দেওয়া হচ্ছে।

জয়পুরের সংস্থা হপ ইলেকট্রিক প্রতিদিনের মোটরসাইকেলকে নতুন করে সংজ্ঞায়িত করার লক্ষ্যে 5 সেপ্টেম্বর OXO ই-বাইকটি লঞ্চ করতে চলেছে। বিগত এক বছর ধরে Hop OXO বৈদ্যুতিক বাইকটির পরীক্ষা করা হচ্ছে। সম্প্রতি নতুন ই-বাইকের OXO নামটি চূড়ান্ত করেছে Hop। বাস্তব-দুনিয়ায় পরীক্ষার পরে কোম্পানি এটি বিক্রয় করতে প্রস্তুত।

নতুন OXO বাইকটির একটি টিজার প্রকাশ করেছে হপ ইলেকট্রিক। বাইকটি সাইড টার্ন ইন্ডিকেটর সহ চারপাশে এলইডি আলো পায়। হেডলাইট ডিজাইন পূর্ববর্তী প্রজন্মের 150cc FZ দ্বারা ব্যাপক ভাবে অনুপ্রাণিত। যদিও পার্থক্যগুলি অদ্ভুত। টিজার দেখে এটা নিশ্চিত করে বলা যায় যে, OXO একটি রিয়ার হাব মোটর পেতে চলেছে।

OXO-র বেশির ভাগ বডি প্যানেলে আকর্ষণীয় ডট-প্যাটার্ন নীল গ্রাফিক্স রয়েছে। এটি একটি পেশিবহুল নকশা পায় যা এর ট্যাঙ্কের চারপাশের দর্শন যেন আরও আকর্ষণীয় করে তোলা। এর অ্যালয়গুলির স্পোকগুলি বেশ আকর্ষণীয়, কিছুটা মোটাও। টিজারে আমরা একটি বিভক্ত আসনও দেখতে পাচ্ছি এবং পিছনের সঙ্গে গ্র্যাব রেলগুলিও আগের জেনার এফজেডের কথা মনে করিয়ে দেয়।

আঁকাবাঁকা, ভাঙাচোড়া রাস্টার কথা মাথায় রেখে বাইকটির আর্গোনমিক্স নিরপেক্ষভাবে সেট করা হয়েছে বলে মনে হচ্ছে। হ্যান্ডেলবারটি উপরে এবং রাইডারের জন্য ফুটপেগ কেন্দ্রীয়ভাবে সেট করা হয়েছে। বাইকটি তার রাইডারকে একটি আরামদায়ক এবং চাপমুক্ত রাইডিং অভিজ্ঞতা প্রদান করবে। এটি নিশ্চিত করে যে রাইডার তার প্রতিদিনের যাতায়াতের সময় ক্লান্তি মুক্ত হতে পারবেন Hop OXO ই-বাইকটি চালালে।