Hyundai Micro SUV: সস্তার মাইক্রো SUV নিয়ে আসছে Hyundai, টক্কর দেবে Tata Punch এর সঙ্গে

Hyundai Ai3 Sub Compact Micro SUV: সূত্রের খবর, 2023 সালের শেষ দিকে বা 2024 সালের প্রথমে হাজির হবে Hyundai Micro SUV। কেমন হতে পারে এই গাড়িটির ডিজ়াইন, ফিচার বা স্পেসিফিকেশনই বা কেমন, সেই সব কিছুই একনজরে দেখে নেওয়া যাক।

Hyundai Micro SUV: সস্তার মাইক্রো SUV নিয়ে আসছে Hyundai, টক্কর দেবে Tata Punch এর সঙ্গে
ঠিক এমনই হতে পারে গাড়িটির লুক।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 5:19 PM

Hyundai এবার ভারতে একটি মাইক্রো SUV নিয়ে আসছে। মূলত, Citreon C3 এবং Tata Punch এর মতো প্রতিদ্বন্দ্বীদের টক্কর দিতেই এই নতুন মাইক্রো SUV লঞ্চের পরিকল্পনা নিয়েছে সংস্থাটি। Hyundai এর জনপ্রিয় i10 Nios গাড়িটির পাশাপাশি অবস্থানের দিক থেকে মনে করা হচ্ছে, এই নতুন B1 সেগমেন্ট কমপ্যাক্ট SUV একাধিক পাওয়ারট্রেন বিকল্প সহযোগে অফার করা হবে। সূত্রের খবর, 2023 সালের শেষ দিকে বা 2024 সালের প্রথমে হাজির হবে Hyundai Micro SUV। কেমন হতে পারে এই গাড়িটির ডিজ়াইন, ফিচার বা স্পেসিফিকেশনই বা কেমন, সেই সব কিছুই একনজরে দেখে নেওয়া যাক।

হুন্ডাইয়ের এই আসন্ন মাইক্রো এসইউভি-র কোডনেম Hyundai Ai3 CUV। সংস্থার অন্য দুই গাড়ি Nios এবং Aura যে প্ল্যাটফর্মে নির্মিত, সেই একই প্ল্যাটফর্মেই তৈরি করা হবে Hyundai-এর মাইক্রো SUV। পাশাপাশি Grand i10 Nios এর মতো একই ইঞ্জিন অপশনগুলি অফার করবে গাড়িটি। তার মধ্যে থাকতে পারে 1.2L NA পেট্রোল ইঞ্জিন এবং 1.0L টার্বো পেট্রোল ইঞ্জিন। সেই সঙ্গেই আবার কোরিয়ান গাড়ি প্রস্তুতকারক সংস্থাটি এই মাইক্রো SUV-র একটি CNG পাওয়ারট্রেনও অফার করতে পারে বলে জানা গিয়েছে।

আসন্ন হুন্ডাই গাড়িটি একবার ভারতে লঞ্চ হয়ে গেলে তা নতুন Ai3 ব্র্যান্ডের লাইন-আপে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের SUV হিসেবে নিজের জায়গা পাকা করে নেবে। এই বিভাগে একটি কমপ্যাক্ট এবং একাধিক জরুরি বৈশিষ্ট্য-সমৃদ্ধ গাড়ি খুঁজছেন, এমন প্রত্যেকের জন্য সেরা বিকল্প হতে চলেছে গাড়িটি। জানা গিয়েছে, এই নতুন মিনি-এসইউভি একটি অদ্ভুত বাহ্যিক স্টাইলিং নিয়ে নিয়ে আসবে, যা আপনাকে ক্যাসপার SUV-র কথা মনে করিয়ে দেবে। এছাড়াও গাড়িটি হাই গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং বোল্ড রোড প্রেজ়েন্সও থাকবে গাড়িটির।

নতুন Hyundai Ai3 CUV গাড়িতে একটি বড় ইনফোটেইনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস চার্জিং, সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট কন্সোল, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, পুশ-বাটন স্টার্ট, হুন্ডাই ব্লুলিংক, কুল্ড স্টোরেজ কন্সোল, বৈদ্যুতিকভাবে চালিত ORVM, সহ একাধিক গুরুত্বপূর্ণ ফিচার থাকতে পারে। সুরক্ষার দিক থেকে এই Hyundai Micro SUV-তে ডুয়াল এয়ারব্যাগ, ABS, EBS, সিট বেল্ট রিমাইন্ডার, রিভার্স পার্কিং সেন্সর এবং আরও অনেক কিছু থাকতে পারে।

এখন প্রশ্ন হচ্ছে, কত দামে গাড়িটি লঞ্চ করা হতে পারে? ভারতে নতুন Hyundai Ai3 মিনি SUV-র বেস ভ্যারিয়েন্টের দাম 6-7 লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লি) থেকে শুরু হবে বলে মনে করা হচ্ছে। তবে এটি যেহেতু Tata Punch এর প্রতিযোগী হতে চলেছে, তাই এর দাম আরও কম হলেও অবাক হওয়ার মতো কিছু থাকবে না। একবার গাড়িটি লঞ্চ হলে, এটি বাজারে Maruti Ignis, Tata Punch, Citroen C3, Nissan Magnite এবং Renault Kiger এর মতো একাধিক প্রতিদ্বন্দ্বীদের চ্যালেঞ্জ করবে।