Maruti Suzuki Eeco: 13 বছরে 10 লাখেরও বেশি বিক্রি, রেকর্ড করল এই 7 সিটার গাড়ি

Maruti Suzuki Eeco Price: ভারতের নম্বর 1 ভ্যান Maruti Suzuki Eeco এক মিলিয়ন ইউনিট বিক্রির পরিসংখ্যান ছুঁয়েছে। 2010 সালে চালু হওয়ার পর থেকে, Maruti Eeco সবসময় তার সেগমেন্টে বিশেষ জনপ্রিয়তা পেয়েছে। এমনকি ভ্যান সেগমেন্টে 94% মার্কেট শেয়ারেও রয়েছে।

Maruti Suzuki Eeco: 13 বছরে 10 লাখেরও বেশি বিক্রি, রেকর্ড করল এই 7 সিটার গাড়ি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2023 | 10:34 AM

Maruti Suzuki Eeco Features: Maruti Suzuki-এর গাড়ির বিশেষ জনপ্রিয়তা রয়েছে। তার বিশেষ কারণ হল, বাজারে অনেক ধরণের, অনেক দামের গাড়ি রয়েছে। ভারতের 1 নম্বর ভ্যান Maruti Suzuki Eeco এক মিলিয়ন ইউনিট বিক্রির পরিসংখ্যান ছুঁয়েছে। 2010 সালে চালু হওয়ার পর থেকে, Maruti Eeco সবসময় তার সেগমেন্টে বিশেষ জনপ্রিয়তা পেয়েছে। এমনকি ভ্যান সেগমেন্টে 94% মার্কেট শেয়ারেও রয়েছে। Maruti Suzuki Eeco কার্গো, ট্যুর এবং অ্যাম্বুলেন্স হিসাবে ব্যবহৃত 5 সিটার এবং 7 সিটার ভ্য়ান। তবে সম্প্রতি এর ইনটারনাল আপডেট করা হয়েছে এবং বিভিন্ন প্রয়োজনীয় সিকিউরিটি ফিচার যুক্ত করা হয়েছে। Maruti Suzuki Eeco ভ্যান 10 লক্ষ মানুষ এটিকে গ্রহণ করেছে। 5 বছরে মাত্র 5 লক্ষ ইউনিট বিক্রি হয়েছিল। কিন্তু বর্তমানে প্রায় প্রতি মাসে 10,000 টিরও বেশি গাড়ি বিক্রি হয়। কোম্পানির তরফে জানানো হয়েছে, 13 বছরে 10 লাখেরও বেশি বিক্রি হয়েছে তাদের এই Maruti Suzuki Eeco 7 সিটার ভ্য়ানটি।

Maruti Suzuki Eeco-এর সমস্ত ভেরিয়েন্টের দাম:

Maruti Suzuki Eeco-এর সমস্ত ভেরিয়েন্টের দাম প্রসঙ্গে বললে, এর পেট্রোল এবং CNG ভেরিয়েন্টের দাম 5.25 লক্ষ টাকা থেকে 6.51 লক্ষ টাকা (এক্স-শোরুম)। Maruti Suzuki Eeco Cargo-এর পেট্রোল এবং CNG ভেরিয়েন্টের দাম 5.40 লক্ষ থেকে 6.72 লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Maruti Suzuki Eeco-এর ইঞ্জিন, পারফরম্যান্স, মাইলেজ এবং ফিচার:

Maruti Suzuki Eeco হল একটি 8-সিটার MPV, যা ভার্সার প্রতিস্থাপন হিসাবে ভারতীয় বাজারে চালু করা হয়েছে। CK এর দুই পাশে স্পোর্টি বডি গ্রাফিক্স দেওয়া হয়েছে। Maruti Suzuki 7 এবং 8 সিটার কনফিগারেশনে Eeco অফার করে। Maruti Suzuki Eeco তে স্লাইডিং ডোর লাগানো আছে, যা MPV তে প্রবেশ করা এবং বেরনো সহজ করে তোলে।

Maruti Suzuki Eeco-তে উন্নত মানের বাম্পার, নতুন হেডল্যাম্প এবং টেল লাইট রয়েছে। Maruti Suzuki Eeco 6 টি রঙের বিকল্পে উপলব্ধ – প্যাশন রেড, সুপিরিয়র হোয়াইট, মেটালিক ব্রীজ ব্লু, সিল্কি সিলভার, মেটালিক গ্লিস্টেনিং গ্রে এবং মিডনাইট ব্ল্যাক।

Maruti Suzuki Eeco শুধুমাত্র একটি 1.2 পেট্রোল ইঞ্জিন বিকল্প রয়েছে। এই ইঞ্জিন 72 bhp শক্তি এবং 101 Nm টর্ক প্রদান করে। এতে 5 স্পিড গিয়ারবক্স লাগানো হয়েছে। Maruti Suzuki Eeco সিএনজি ভেরিয়েন্টেও পাওয়া যাচ্ছে। এই CNG চালিত ইঞ্জিনটি 61 Bhp শক্তি এবং 85 Nm টর্ক উৎপন্ন করে। এই ইঞ্জিনে একটি 5-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্সও ইনস্টল করা হয়েছে। Maruti Suzuki Eeco ভাল পাওয়ার ডেলিভারি সহ স্মুথ রাইড অফার করে। MPV-তে ম্যানুয়াল স্টিয়ারিং রয়েছে।