এপ্রিলেই Maruti Suzuki Fronx দেশের রাস্তায় ঝড় তুলতে আসছে, ঘুম উড়বে Tata Nexon-এর!

Auto Expo ইভেন্টে Fronx গাড়িটি প্রথম বার দেখানো হয়। হার্টেক্ট প্ল্যাটফর্মের উপরে ভিত্তি করে নির্মিত হয়েছে এই ক্রসওভার। সূত্রের খবর, Maruti Fronx-এর দাম হতে পারে 7 লাখ টাকা থেকে 11 লাখ টাকার মধ্যে।

এপ্রিলেই Maruti Suzuki Fronx দেশের রাস্তায় ঝড় তুলতে আসছে, ঘুম উড়বে Tata Nexon-এর!
দেশের সাব-ফোর-মিটার SUV গাড়ি বাজার কাঁপাতে আসছে Maruti Suzuki Fronx।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 11:22 PM

Maruti Suzuki তার Fronx ক্রসওভারটিকে শীঘ্রই দেশের রাস্তায় নামাতে চলেছে! একাধিক মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে দেশের বিভিন্ন NEXA প্রিমিয়াম ডিলারশিপগুলি থেকে Maruti Fronx গাড়িটিকে রোল আউট করা হবে। ভারতের অন্যতম জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারক সংস্থাটি ইতিমধ্যেই সাব-ফোর-মিটার SUV গাড়িটিকে বিভিন্ন ডিলারশিপের কাছে পাঠাতেও শুরু করে দিয়েছে। মনে করা হচ্ছে, সামনের মাসেই গাড়িটির দাম জানা যাবে। Fronx ক্রসওভার গাড়িটিকে মারুতি সুজ়ুকি Baleno এবং Grand Vitara-র মাঝে পজ়িশন করছে। বস্তুত, এই গাড়িটি Baleno হ্যাচব্যাকের ক্রসওভার ভার্সন। সূত্রের খবর, Maruti Fronx-এর দাম হতে পারে 7 লাখ টাকা থেকে 11 লাখ টাকার মধ্যে।

চলতি বছরে Auto Expo ইভেন্টে Fronx গাড়িটি প্রথম বার দেখানো হয়। হার্টেক্ট প্ল্যাটফর্মের উপরে ভিত্তি করে নির্মিত হয়েছে এই ক্রসওভার। দুর্দান্ত রোড প্রেজ়েন্স রয়েছে এর, ফ্রন্ট ফ্যাসিয়া Grand Vitara দ্বারা অনুপ্রাণিত। রয়েছে বড় গ্রিল এবং একটি স্প্লিট হেডল্যাম্প ডিজ়াইন। 9 ইঞ্চির SmartPlay Pro+ ইনফোটেইনমেন্ট টাচস্ক্রিন সিস্টেম রয়েছে গাড়িটিতে। তার সঙ্গে দেওয়া হয়েছে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে। আরকামিজ় টিউনড্ সাউন্ড সিস্টেম, ওয়্যারলেস ফোন চার্জার, একটি 360 ডিগ্রি ক্যামেরা হেডস-আপ ডিসপ্লে, কানেক্টেড কার টেক, কিলেস এন্ট্রি, অটোমেটিক এসি ও তার সঙ্গে রিয়ার AC ভেন্ট, পুশ বাটন স্টার্ট এবং ক্রুজ় কন্ট্রোলের মতো একাধিক জরুরি ফিচার্স রয়েছে এতে।

Maruti Suzuki Fronx গাড়িটিতে দুটি ইঞ্জিনের অপশন থাকবে। তার একটি 1.0 লিটারের টার্বো পেট্রল ইঞ্জিন, যা 99 BHP এবং 147 Nm প্রোডিউস করবে এবং অপরটি একটি 1.2 লিটারের 4 সিলিন্ডার ন্যাচেরালি-অ্যাসপিরেটেড পেট্রল ইঞ্জিন, যা 89 BHP এবং 113 Nm চার্ন আউট করবে। স্ট্যান্ডার্ড হিসেবে কাস্টমাররা 5-স্পিড ম্যানুয়াল, 5-স্পিড AMT যা পেয়ার করা থাকছে ন্যাচেরালি অ্যাসপিরেটেড ইঞ্জিনের সঙ্গে এবং টার্বো পেট্রল সহযোগে 6 স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক। 1.2 লিটারের ন্যাচেরালি-অ্যাসপিরেটেড পেট্রল ইঞ্জিনটি সিগমা, ডেল্টা এবং ডেল্টা প্লাস ট্রিমে পাওয়া যাবে। অন্য দিকে টার্বো পেট্রল ইঞ্জিনটি কেবল ডেল্টা প্লাস, জ়েটা এবং আলফা ট্রিমে পাওয়া যাবে।

Fronx গাড়িটি মারুতির দ্বিতীয় সাব ফোর মিটার SUV হতে চলেছে Brezza-র পর। টাটা নিক্সন, হুন্ডাই ভেন্যু, নিসান ম্যাগনাইট, Renault কিগার এবং কিয়া সনেটের সঙ্গে টক্কর দেবে। ভারতে এই মুহূর্তে সাব ফোর মিটার SUV সেগমেন্টটি হল অন্যতম জনপ্রিয় একটি সেগমেন্ট। এখন দেখার প্রতিযোগিতার বাজারে Maruti Suzuki Fronx গাড়িটির দাম কতটা প্রতিযোগিতামূলক রাখতে পারে কোম্পানি।