Ola Electric: ওলা এস১ বুক করেছেন? এই বিশেষ কারণে ই-স্কুটারটি হাতে পেতে আর একটু দেরি হবে

Ola S1 Delivery: এস১ কাস্টমারদের বিনামূল্যে এস১ প্রো মডেলের হার্ডওয়্য়ারে আপগ্রেড করিয়ে দেবে ওলা। তাতে চিন্তার কোনও কারণ নেই। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই আপগ্রেডেশন দেওয়া হলেও এস১-এর কাস্টমাররা সেই গাড়ির সব ফিচার্সই ব্যবহার করতে পারবেন।

Ola Electric: ওলা এস১ বুক করেছেন? এই বিশেষ কারণে ই-স্কুটারটি হাতে পেতে আর একটু দেরি হবে
ওলা এস১
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 8:35 PM

বৈদ্যুতিক যানবাহন প্রস্তুতকারী সংস্থা ওলা ইলেকট্রিক (Ola Electric) তার গ্রাহকদের জন্য বিভিন্ন প্ল্যান নিয়ে এসেছে, যাঁরা মূলত ওলা এস১ ইলেকট্রিক স্কুটার (Ola S1 Electric Scooter) বুক করেছেন। এই কোম্পানি তার এস১ কাস্টমারদের বিনামূল্যে এস১ প্রো মডেলের হার্ডওয়্য়ারে আপগ্রেড করিয়ে দেবে। তাতে চিন্তার কোনও কারণ নেই। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই আপগ্রেডেশন দেওয়া হলেও এস১-এর কাস্টমাররা সেই গাড়ির সব ফিচার্সই ব্যবহার করতে পারবেন। সেই সঙ্গেই আবার কাস্টমাররা প্রো রেঞ্জ আনলক করতে পারবেন, হাইপার মোড, পারফরম্যান্স আপগ্রেড-সহ অন্যান্য সব ফিচার্সই পেয়ে যাবেন তাঁরা। যদিও তার জন্য ওলা এস১ যাঁরা বুক করেছেন, তাঁদের স্কুটারটির ডেলিভারি পেতে সামান্য দেরি হতে পারে। ট্য়ুইটারে এমনই খুশির খবর জানিয়েছেন ওলা সিইও ভাবিশ আগরওয়াল (Bhavish Aggarwal)। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন যে, স্কুটারের ডিসপ্যাচ শুরু হবে জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাসেই। আর এত দিন অপেক্ষা করার জন্য কাস্টমারদের ধন্যবাদও জানিয়েছেন ভাবিশ। তাঁর কথায়, “অনেক আগে থেকেই মিশন ইলেকট্রিকের সমর্থনকারী হওয়ার জন্য সকলকে অনেক ধন্যবাদ। ”

গত সপ্তাহে ভাবিশ আগরওয়াল জানিয়েছিলেন যে, যে সব কাস্টমাররা ওলার ইলেকট্রিক স্কুটারের জন্য ইতিমধ্যেই ২০,০০০ টাকা দিয়ে রেখেছেন, তাঁদের জন্য ফাইনেল পেমেন্ট দেওয়ার ব্যবস্থা শুরু হচ্ছে ২১ জানুয়ারি সন্ধে ৬টা থেকে। ওলা অ্যাপ থেকেই পেমেন্ট করা যাবে বলে আরও জানিয়েছিলেন তিনি। সেই সঙ্গে একটি ভিডিয়োও শেয়ার করেছিলেন ভাবিশ। সেখানে দেখা গিয়েছিল, হাজারেরও বেশি ওলা এস১ স্কুটার বড়সড় একটি ইলেকট্রিক ভেহিকল কারখানার মধ্যে, যার নাম ‘ফিউচারফ্যাক্টরি’।

ওলা এস১ এবং এস১ প্রো এই দুটি ইলেকট্রিক স্কুটারই গত বছর লঞ্চ করে গিয়েছিল। কিন্তু এই স্কুটার দুটি ডেলিভার করতে বেশ কিছুটা সময় নিয়ে নেয় ওলা ইলেকট্রিক। তার পরে ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে ওলা তার দুটি ইলেকট্রিক স্কুটারই ডেলিভারি করতে শুরু করে। তার মধ্যে প্রথম ১০০টি ওলা ইলেকট্রিক স্কুটার চেন্নাই ও বেঙ্গালুরুর কাস্টমারদের জন্য ডেলিভার করা হয়েছিল। বেঙ্গালুরুতেই আয়োজিত হয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটার ডেলিভারির অনুষ্ঠানটি। সেখানে হাজির হয়ে গিয়েছিলেন খোদ ভাবিশ আগরওয়াল।

যদিও এর মধ্যে যতগুলি ওলা ইলেকট্রিক স্কুটার ডেলিভারি করা হয়েছে, সেগুলি নিয়ে গ্রাহকমহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। ফিচার্স ও ডিজাইন নিয়ে যেখানে একাধিক কাস্টমার প্রশংসা করেছেন, ঠিক সেখানেই আবার অনেকে ওলার ইলেকট্রিক স্কুটার কতটা টেকসই হবে, তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন। যদিও অনেকে আবার দাবি করেছেন, কথা মোতাবেক অনেক ফিচার্সই নেই। কেউ আবার স্কুটারে কিছু স্ক্র্যাচও পেয়েছেন বলে কাঠগড়ার তুলেছেন ওলা ইলেকট্রিককে। অনেকে এই দুই স্কুটারের রেঞ্জ নিয়েও প্রশ্ন তুলেছেন।

তামিলনাড়ুর কৃষ্ণগিরি জেলায় একটি ৫০০ একরের প্ল্যান্ট রয়েছে ওলা ইলেকট্রিকের। সেখানেই ওলা এস১ এবং এস১ প্রো এই দুই ইলেকট্রিক স্কুটার তৈরি করা হয়। এই কারখানায় ২ মিলিয়ন ইলেকট্রিক স্কুটার তৈরি করার পরিকাঠামো রয়েছে। পরবর্তীতে প্রোডাকশন ১০ মিলিয়ন করার টার্গেট নিয়েছে ওলা ইলেকট্রিক।

আরও পড়ুন: ভারতে বৈদ্যুতিক ভ্যান তৈরির জন্য ২৮ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ পেল ইভেজ

আরও পড়ুন: ৫০সিসির এই দুই স্কুটার লঞ্চ করল হন্ডা, কম খরচে বিরাট মাইলেজ, দুরন্ত কিছু ফিচার্স

আরও পড়ুন: টেসলা-র প্রথম গাড়ি ভারতে কবে আসছে? আপডেট দিলেন খোদ এলন মাস্ক