OLA S1 Pro Catches Fire: প্রথমে ধোঁয়া, তারপরে দাউ দাউ করে জ্বলে উঠল ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটার, সংস্থার দাবি, “তদন্ত চলছে”…

EV On Fire: আগুন ধরে গেল একটি নতুন ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটারে। ভাগ্যক্রমে স্কুটারটি সেই সময় পার্ক করা ছিল। না হলে বড়সড় বিপদ ঘটে যেতে পারত!

OLA S1 Pro Catches Fire: প্রথমে ধোঁয়া, তারপরে দাউ দাউ করে জ্বলে উঠল ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটার, সংস্থার দাবি, তদন্ত চলছে...
ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2022 | 8:11 AM

কয়েক মাস আগেই লঞ্চ হয়েছে ওলা এস১ প্রো (Ola S1 Pro) ইলেকট্রিক স্কুটার (Electric Scooter)। এর মধ্যেই পুণের এক ব্যক্তির ওই বৈদ্যুতিক স্কুটারে আগুন (Fire) ধরে গেল। ২৬ মার্চ এই ঘটনাটি ঘটেছে। প্রকাশ্যে এসেছে একটি ভিডিয়োও। ওলা ইলেকট্রিকের তরফ থেকে জানানো হয়েছে যে, ঘটনার তদন্ত চলছে। তবে মনে করা হচ্ছে, থার্মাল রানাওয়ের কারণেই এমনতর কাণ্ড ঘটেছে। ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটারে রয়েছে লিথিয়াম-আয়ন ব্যাটারি। আর এই ধরনের ব্যাটারির ভিতরে একটি এক্সোথার্মিক প্রতিক্রিয়া ঘটে, যখন শর্ট সার্কিট হয় এবং ব্যাটারির দ্বারা ক্ষতিগ্রস্ত হয় বিদ্যুচ্চালিত স্কুটার।

পুণের একটি কমার্শিয়াল এলাকায় মাত্র ৩১ মিনিটের ব্যবধানে আগুন ধরে যায় ইলেকট্রিক স্কুটারটিতে। অনেকেই ঘটনাটি চাক্ষুষ করেছেন এবং তাঁরাই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন এই ভিডিয়ো। আর তারপর থেকেই সদ্য লঞ্চ হওয়া ওলা ইলেকট্রিকের এই স্কুটারের গুণমান নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ফেডারেশনস অফ অটোমোবাইল ডিলার্স অ্যাসোসিয়েশনের সিইও সাহর্শ দামানি জানিয়েছেন যে, থার্মাল রানাওয়ের কারণেই স্কুটারটিতে এই ভাবে আগুন ধরেছিল। তিনিও ট্যুইট করে এই ভিডিয়োটি শেয়ার করেছেন। তিনি ক্যাপশনে লিখেছেন, “গরম এসে গেল আর ইলেকট্রিক স্কুটারের বেঁচে থাকার পরীক্ষাও শুরু হয়ে গেল ভারতে।”

সোশ্যাল মিডিয়ায় এই মুহূর্তে ভিডিয়োটি বেশ ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে প্রথমে দেখা গেল, ওলা এস১ প্রো ই-স্কুটারটি থেকে ধোঁয়া বেরোতে। আর তারপরই তা দাউ দাউ করে জ্বলে উঠল। ভিডিয়োতে একজনকে বলতেও শোনা গিয়েছে যে, “আগুন ধরেছে বাইকে।”

ঘটনার পরই ওলা ইলেকট্রিকের তরফ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। বলা হয়েছে, “পুণেতে আমাদের একটি স্কুটারের সঙ্গে ঘটে যাওয়া একটি ঘটনা সম্পর্কে আমরা অবগত আছি এবং মূল কারণটি বোঝার জন্য ইতিমধ্যে তদন্তও শুরু করেছি। আগামী কয়েক দিনের মধ্যে এই বিষয়ে আরও আপডেট শেয়ার কর। আমরা ক্ষতিগ্রস্ত সেই গ্রাহকের সঙ্গে ক্রমাগত যোগাযোগ রাখছি। তাঁরা সম্পূর্ণ নিরাপদে রয়েছেন।”

“ওলা ইলেকট্রিকের কাছে যানবাহনের নিরাপত্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আমরা আমাদের পণ্যের সর্বোচ্চ মানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমরা এই ঘটনাটিকে গুরুত্ব সহকারে পর্যালোচনা করে দেখছি এবং যথাযথ ব্যবস্থাও নেব। কী কারণে এই ঘটনা ঘটল, তা আগামী দিনে আমরা সকলের উদ্দেশ্যে শেয়ার করব”, বিবৃতিতে আরও যোগ করেছে ওলা ইলেকট্রিক।

আরও পড়ুন: ভারতে আসছে সুজ়ুকি বার্গম্যান ইলেকট্রিক স্কুটার, রাস্তায় টেস্টিংয়ের সময় দেখা গেল এক ঝলক!

আরও পড়ুন: দুর্ধর্ষ হাই-স্পিড ইলেকট্রিক স্কুটার নিয়ে এল কোমাকি! লিথিয়াম-আয়ন ব্যাটারি, একবার চার্জেই দৌড়বে ১৮০-২২০ কিমি

আরও পড়ুন: অপেক্ষার অবসান ঘটিয়ে হাজির হল দুরন্ত ওকিনাওয়া ওখি ৯০ ইলেকট্রিক স্কুটার, ১৬০ কিমি রেঞ্জ, দাম ১.২১ লাখ টাকা