Royal Enfield New Bikes: আটটি নতুন বাইক নিয়ে আসছে রয়্যাল এনফিল্ড, কেমন হবে তাদের ফিচার, দেখে নিন

Royal Enfield: রয়্যাল এনফিল্ড এই মুহূর্তে মোট আটটি বাইক নিয়ে কাজ করছে, সেই বাইকগুলি সম্পর্কে একাধিক জরুরি তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

Royal Enfield New Bikes: আটটি নতুন বাইক নিয়ে আসছে রয়্যাল এনফিল্ড, কেমন হবে তাদের ফিচার, দেখে নিন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2022 | 10:20 PM

Royal Enfield Upcoming Motorcycles: রয়্যাল এনফিল্ড এই মুহূর্তে একাধিক নতুন মোটরসাইকেল নিয়ে কাজ করছে, যেগুলি ভবিষ্যতে লঞ্চ হতে চলেছে। সংস্থাটি J-প্ল্যাটফর্মের মোটরসাইকেল নিয়ে এসেছে, যা মার্কেটে গ্রহণযোগ্যতা পেয়েছে এবং 650 cc প্ল্যাটফর্মে খুব ভাল পারফর্মও করছে, যেখানে সংস্থা এই মুহূর্তে একাধিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে। রয়্যাল এনফিল্ড এই মুহূর্তে মোট আটটি বাইক নিয়ে কাজ করছে, সেই বাইকগুলি সম্পর্কে একাধিক জরুরি তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

Bullet 350

J-প্ল্যাটফর্মে সংস্থাটি আরও একটি নতুন বাইক নিয়ে আসতে চলেছে, যার নাম Bullet 350। বর্তমান UCE Bullet 350-কে রিপ্লেস করতে চলেছে আসন্ন বাইকটি। মনে করা হচ্ছে সদ্য লঞ্চ হওয়া Hunter 350-এর উপরেই লঞ্চ করা হবে এই মোটরসাইকেল। এর ইঞ্জিন এবং চ্যাসিস শেয়ার করা হবে Classic 350-এর মতোই। কিন্তু তার ডিজ়াইন হবে আরও বেসিক।

Himalayan 450

একটি নতুন হিমালয়ানেও কাজ করছে রয়্যাল এনফিল্ড। সেটি বর্তমানের মডেলটির থেকে আরও শক্তিশালী হবে। সেই বাইকে থাকবে 450 cc ডিসপ্লেসমেন্ট, যেখানে বর্তমানের মডেলটিতে রয়েছে 411 cc ক্যাপাসিটি। তার থেকে বেশি গুরুত্বপূর্ণ হল Himalayan 450 -এ দেওয়া হচ্ছে লিক্যুইড-কুলড ইঞ্জিন। এই প্রথম কোনও রয়্যাল এনফিল্ড বাইকে লিক্যুইড-কুলড ইঞ্জিন দেওয়া হবে।

Scram 450

হিমালয়ান 450-এর একটি নেকেড ভার্সনও নিয়ে আসতে চলেছে রয়্যাল এনফিল্ড। এই Scram 450 বাইকে থাকবে অ্যালয় হুইল এবং সেটি আরও বেশি রোড-ফ্রেন্ডলি হবে। USD ফর্কের পরিবর্তে বাইকটিতে টেলিস্কোপিক ফর্ক দেওয়া হবে। সিটগুলির সিঙ্গেল-পিস ডিজ়াইন থাকবে এবং ছোট চাকাও থাকবে বাইকটিতে।

Super Meteor 650

রয়্যাল এনফিল্ডের ফ্ল্যাগশিপ ক্রুজ়ার হতে চলেছে Super Meteor 650। তাই রাইডিং ট্রায়াঙ্গল তৈরি করা হচ্ছে ক্রুইজ়িংয়ের জন্য, যার সঙ্গে থাকছে ফরোয়ার্ড-সেট ফুটপেগ, একটি আপ-সোয়েপ্ট হ্যান্ডেলবার এবং একটি স্কুপড-আউট সিট।

Shotgun 650

রয়্যাল এনফিল্ড সম্প্রতি SG650 কনসেপ্ট মডেলটি শোকেস করেছিল। তার প্রডাকশন ভার্সনের নাম হতে চলেছে Shotgun 650। সুপার মেটেওরের সঙ্গে বাইকটি তার আন্ডারপিনিংস শেয়ার করবে। বাইকটিতে থাকবে সিঙ্গেল সিট, চপড ফেন্ডার্স এবং সেন্টার-সেট ফুট পেগ। এই Shotgun 650 বাইকটি রয়্যাল এনফিল্ডের জন্য নতুন ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হতে চলেছে।

Scrambler 650

চেন্নাইতে সম্প্রতি এই বাইকটি টেস্টিংয়ের সময় রাস্তায় দেখা গিয়েছে। এটি একটি স্ক্র্যাম্বলার-ডিজ়াইনের বাইক, যাতে স্পোকড হুইলস, একটি সিঙ্গেল পিস সিট এবং সাইড মাউন্টেড এক্সহস্ট রয়েছে।

আরও দুটি বোনাস

অ্যালয় হুইল এবং নতুন টেইল ল্যাম্প ডিজ়াইনের কন্টিনেন্টাল GT 650 বাইকটিকেও রাস্তায় পরীক্ষা করে দেখা গিয়েছে। আরও একটি কন্টিনেন্টাল GT 650-র টেস্টিং চলছে, যাতে কাউল রয়েছে। এই দুটি বাইকই ভবিষ্যতে অ্যাক্সেসারিজ় হিসেবে অফার করা হতে পারে।