Simple One: সস্তায় লঞ্চ হয়ে গেল সবচেয়ে বেশি রেঞ্জের ইলেকট্রিক স্কুটার, ফটাফট হয়ে যাবে চার্জ

Simple One Electric Scooter: কোম্পানির মতে, 15 অগাস্ট, 2021-এ এই স্কুটারের জন্য লাখের বেশি বুকিং পাওয়া গিয়েছে। ফলে বেশ জনপ্রিয়তা লাভ করেছে এই স্কুটারটি। সেই জনপ্রিয়তাকে মাথায় রেখেই আবার নতুন করে বাজারে আনার সিদ্ধান্ত নিল কোম্পানিটি।

Simple One: সস্তায় লঞ্চ হয়ে গেল সবচেয়ে বেশি রেঞ্জের ইলেকট্রিক স্কুটার, ফটাফট হয়ে যাবে চার্জ
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 5:21 PM

Simple One Scooter Price: ব্যাঙ্গালোরের ইভি স্টার্টআপ সিম্পল এনার্জি (Simple Energy) ভারতে সিম্পল ওয়ান (Simple One) ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। কোম্পানি প্রথম এই স্কুটারটি 15 অগাস্ট 2021-এ পেশ করেছিল, তারপরে এই স্কুটারটি দীর্ঘ দেড় বছর পর বাজারে আনা হয়েছে। কয়েকদিন আগেও কোম্পানিটির তরফে জানানো হয়েছিল যে, তারা আবার এই স্কুটারটি আনতে চলেছে। আর তারপর থেকেই আলোচনার বিষয় হয়ে রয়েছিল এই স্কুটারটি। চলুন দেখে নেওয়া যাক এই স্কুটারটির দাম থেকে শুরু করে রেঞ্জ, ব্যাটারি প্যাকের ফিচার এবং স্পেসিফিকেশন।

নতুন এই স্কুটারটির দাম কত?

সিম্পল এনার্জি তার সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে, যার দাম 1.45 লক্ষ টাকা (এক্স-শোরুম)। কোম্পানির মতে, 15 অগাস্ট, 2021-এ এই স্কুটারের জন্য লাখের বেশি বুকিং পাওয়া গিয়েছে। ফলে বেশ জনপ্রিয়তা লাভ করেছে এই স্কুটারটি। সেই জনপ্রিয়তাকে মাথায় রেখেই আবার নতুন করে বাজারে আনার সিদ্ধান্ত নিল কোম্পানিটি। 6 জুন থেকে এই স্কুটারটির ডেলিভারি শুরু করবে কোম্পানি।

Simple One ইলেকট্রিক স্কুটারটির ফিচার ও স্পেসিফিকেশন:

সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারটিতে BLDC প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। একটি বৈদ্যুতিক মোটরের সঙ্গে 5 kWh ক্ষমতার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। যা 11.4 HP সর্বোচ্চ শক্তি এবং 72 Nm পিক টর্ক জেনারেট করে। কোম্পানির মতে, এই ব্যাটারি প্যাকটি 5 ঘন্টা 54 মিনিটে 0 থেকে 40 শতাংশ পর্যন্ত চার্জ হয়ে যাবে। একবার ফুল চার্জ হলে, এই ইলেকট্রিক স্কুটারটি 212 কিলোমিটারের রাইডিং রেঞ্জ এবং রেঞ্জের সঙ্গে প্রতি ঘন্টায় 105 কিলোমিটারের সর্বোচ্চ স্পিড পাওয়া যাবে।

এই স্কুটারটি মাত্র 2.77 সেকেন্ডে 0 থেকে 40 কিলোমিটার প্রতি ঘন্টা স্পিডে চলতে পারে। এছাড়াও, কোম্পানি এই ইলেকট্রিক স্কুটারটিতে চারটি রাইডিং মোড (ইকো, রাইড, ড্যাশ এবং সোনিক) দিয়েছে। এছাড়াও এতে রয়েছে এলইডি হেড লাইট, এলইডি টেইল লাইট এলইডি টার্ন সিগন্যাল ল্যাম্প, ব্লুটুথ কানেক্টিভিটি, 7 ইঞ্চি টাচস্ক্রিন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, অনবোর্ড নেভিগেশন, মিউজিক কন্ট্রোল, 30 লিটার আন্ডার সিট বুট স্পেস পেয়ে যাবেন।