Simple One E-Scooter Delivery: জুনে ডেলিভারি শুরু সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারের, মাত্র ১৯৪৭ টাকায় বুকিং

Simple One Booking And Delivery Details: ২০২২ সালের জুন মাস থেকেই এই ইলেকট্রিক স্কুটার কেনাকাটির জন্য উপলব্ধ হতে চলেছে। এর মধ্যেই ৩০,০০০ বুকিং সংস্থার ঝুলিতে জমা পড়েছে বলে জানা গিয়েছে।

Simple One E-Scooter Delivery: জুনে ডেলিভারি শুরু সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারের, মাত্র ১৯৪৭ টাকায় বুকিং
ছবি সৌজন্যে সিম্পল এনার্জি

দেশি ইলেকট্রিক স্কুটার প্রস্তুতকারী সংস্থা সিম্পল এনার্জি (Simple Energy) তার প্রথম দু’চাকা গাড়িটি কয়েক দিন আগেই নিয়ে এসেছিল। সংস্থার সেই ইলেকট্রিক স্কুটারের (Electric Scooter) নাম সিম্পল ওয়ান (Simple One)। এদিন সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, ২০২২ সালের জুন মাস থেকেই এই ইলেকট্রিক স্কুটার কেনাকাটির জন্য উপলব্ধ হতে চলেছে। এর মধ্যেই ৩০,০০০ বুকিং সংস্থার ঝুলিতে জমা পড়েছে বলে জানা গিয়েছে। এই সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারের দাম ১,০৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে মাত্র ১,৯৪৭ টাকা খরচ করলেই বুক করা যাবে সিম্পল ওয়ান ই-স্কুটারটি।

এই সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারটি জোরদার টক্কর দিতে পারে এই মুহূর্তে ভারতের একাধিক ই-স্কুটিকে। সেই তালিকায় প্রথমেই রয়েছে ওলা এস১ ও অ্যাথার ৪৫০ স্কুটার। তবে এই লেটেস্ট ইলেকট্রিক স্কুটার যে আদতে কতটা ড্রাইভিং রেঞ্জ দিতে পারবে এবং অন্যান্য প্যারামিটার সংক্রান্ত খুঁটিনাটি, তখনই জানা যাবে যখন এটি ব্যবহার করবেন চালকরা। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, ইকো মোডে রাখলে ২০৩ কিলোমিটার রেঞ্জ দিতে পারবে সিম্পল ওয়ান। ইকো মোড ছাড়া স্বাভাবিক ভাবে স্কুটারটি একবার চার্জে ২৩৬ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে।

সংস্থার তরফ থেকে আরও জানানো হয়েছে, মাত্র ২.৯৫ সেকেন্ডে ০-৪০ পর্যন্ত স্প্রিন্ট করতে পারে এই বৈদ্যুতিক স্কুটারটি। প্রতি ঘণ্টা ১০৫ কিলোমিটার করে স্পিডও দিতে পারে গাড়িটি। বেশ বড় একটি ৩০ লিটারের বুট স্পেস দেওয়া হয়েছে এই দু’চাকা গাড়িতে। থাকছে দুর্ধর্ষ একটি স্মার্ট ড্যাশবোর্ড-সহ আরও একাধিক স্মার্ট ফিচার্স, যা চালকদের তাক লাগাবে বলেই কোম্পানির বিশ্বাস। এই বিদ্যুচ্চালিত ইলেকট্রিক স্কুটারে পাতলা বডি স্ট্রাকচার রয়েছে, রয়েছে স্পোর্টি লুক, সামনে ও পিছনে দু’দিকেই ইন্ডিকেটর এবং সামগ্রিক ভাবে একটি অ্যাঙ্গুলার শার্প ডিজাইন।

তামিলনাড়ুর হোসূরে সিম্পল এনার্জি-একটি ম্যানুফ্যাকচারিং হাব রয়েছে। সেখানেই তৈরি হচ্ছে এই সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারটি। ওই কারখানায় মোট ১ মিলিয়ন ইউনিট ইলেকট্রিক স্কুটার মজুত রাখার ক্ষমতা রয়েছে বলে সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে। এই ক্যাপাসিটি আরও বাড়ানোর চেষ্টা করা হচ্ছে বলেও জানিয়েছেন সিম্পল এনার্জি-র প্রতিষ্ঠাতা। তিনি আরও জানিয়েছেন যে, সেট রেডি হতে আর মাত্র কয়েক সপ্তাহ লাগবে। এদিকে আবার তামিলনাড়ুর ধর্মপুরীতেও একটি দ্বিতীয় কারখানা খুলতে চলেছে সিম্পল এনার্জি, যেখানে বছরে ১২.৫ মিলিয়ন ইউনিট করে ইলেকট্রিক স্কুটার তৈরি হবে।

সংস্থার প্রতিষ্ঠাতা এবং সিইও সুহাস রাজকুমার দাবি করেছেন, “আমরা একটা বিষয় বুঝে গিয়েছি যে, ইলেকট্রিক মোবিলিটিই ভবিষ্যৎ। আর দু’চাকা গাড়ি সকলেই ব্যবহার করেন। আমাদের স্বপ্নই হল, কম দামে প্রিমিয়াম সেগমেন্টের ফিচার্স ও স্পেসিফিকেশন দিয়ে ভারতের ইলেকট্রিক ভেহিকলের মার্কেটে একটা বিপ্লব সৃষ্টি করা। সিম্পল ওয়ান নিয়ে ইতিমধ্যেই মানুষের মধ্যে যে উন্মাদনা তৈরি হয়েছে, তা নিয়ে আমরা উচ্ছ্বসিত। এই ইলেকট্রিক স্কুটারে আমরা যে প্রযুক্তি দিয়েছি, তাই আসলে ভবিষ্যৎে আমাদের ইউএসপি হয়ে উঠবে। এই গাড়ির রিসার্চ ও ডেভেলপমেন্টে এই দেশের তাবড় তাবড় ইঞ্জিনিয়াররা হাত লাগিয়েছেন। আমরা নিশ্চিত, মানুষ এই গাড়ি স্টার্ট দেওয়ার পরে আরও খুশি হবেন।”

আরও পড়ুন: ধুলো জমা পুরনো সাইকেলটা বদলে E-Cycle পাওয়ার দুর্দান্ত সুযোগ! গোজ়িরো মোবিলিটির এই অফার সম্পর্কে জেনে নিন

আরও পড়ুন: দেশি ইলেকট্রিক বাইক টর্ক ক্রাটোস আসছে জানুয়ারি মাসে, ডিজাইন, ফিচার্স সংক্রান্ত জরুরি তথ্য জেনে নিন

আরও পড়ুন: ৩৩,০০০ টাকা পর্যন্ত ছাড়ে আপনার মনপসন্দ ৭ মারুতি সুজ়ুকি গাড়ি, জানুয়ারির বিশেষ সেল

Published On - 10:14 pm, Wed, 12 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla