Tata Nexon Facelift: ফের ধরা পড়ল Nexon Facelift! জাঁদরেল লুকের ‘Curvv’ কনসেপ্ট Tata-র নতুন বাজি

Tata Nexon Facelift Spy Shots: পরবর্তী প্রজন্মের Nexon মডেলটির এথন জোরকদমে পরীক্ষা চলছে। দেশের রাস্তাতেও টেস্টিংয়ের সময় একাধিক বার ধরা পড়েছে। মনে করা হচ্ছে, Tata Nexon Facelift গাড়িটি ভারতে লঞ্চ করতে পারে 2024 সালে।

Tata Nexon Facelift: ফের ধরা পড়ল Nexon Facelift! জাঁদরেল লুকের 'Curvv' কনসেপ্ট Tata-র নতুন বাজি
বাজারে ঝড় তুলতে আসছে টাটা নেক্সন ফেসলিফ্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 8:15 AM

Tata Nexon Facelift Details: দেশের বাজারে একাধিক নতুন প্রডাক্ট নিয়ে আসতে কাজ শুরু করে দিয়েছে Tata Motors। তার মধ্যেই অন্যতম হল Tata Nexon Facelift। পরবর্তী প্রজন্মের Nexon মডেলটির এথন জোরকদমে পরীক্ষা চলছে। দেশের রাস্তাতেও টেস্টিংয়ের সময় একাধিক বার ধরা পড়েছে। মনে করা হচ্ছে, Tata Nexon Facelift গাড়িটি ভারতে লঞ্চ করতে পারে 2024 সালে। সেই 2024 Nexon এক্কেবারে নতুন ডিজ়াইন ল্যাঙ্গুয়েজ দেওয়া হচ্ছে, যার পাওয়ারট্রেনগুলিও আপডেট করা হবে বলে জানা গিয়েছে।

Tata Nexon Facelift মডেলটি প্রথমেই যে কারণে নজর কাড়বে, তা হল তার অনন্য ডিজ়াইন। সম্প্রতি যে ছবিটি লিক হয়েছে, তা দেখে বোঝা যাচ্ছে যেন 2024 Nexon গাড়িটি Curvv Concept দ্বারা ব্যাপক ভাবে অনুপ্রাণিত। স্পাই শটগুলিতে দেখা গিয়েছে, অ্যালয় হুইলের এক্কেবারে ঝাঁ চকচকে নতুন ডিজ়াইন। গাড়িটির রুফ লাইনেও দেওয়া হচ্ছে কুপের মতো ডিজ়াইন।

Tata Nexon Facelift Spy Shots

টেইল ল্যাম্পের নতুন সেট দেওয়া হচ্ছে মডেলটিতে। সেই ল্যাম্পগুলি স্লিম ডিজ়াইনের, তাতেLED লাইটিং এলিমেন্টও দেওয়া হয়েছে। টেইল ল্যাম্পগুলি যেন অনেকটাই Harrier এবং Safari-র মতো দেখতে। গাড়িটির বাম্পারগুলিও রিডিজ়াইন করা হয়েছে। এর আগের স্পাই শটগুলিতে দেখা গিয়েছিল যে, 2024 Nexon গাড়িটি ফ্রন্ট ফ্যাসিয়া সহ আসবে। স্প্লিট হেমডেলটি ডল্যাম্প সেটআপ থাকবে, যার ডিজ়াইনটা Tata-র অন্যান্য গাড়িগুলির মতোই। আরও একটি সম্ভাবনা রয়েছে। মনে করা হচ্ছে, Tata Nexon Facelift গাড়িটির সামনে ও পিছনে লাইটবার দেওয়া হবে।

এতো না হয় গেল এক্সটিরিয়ার। নতুন প্রজন্মের Nexon গাড়িটির ইন্টিরিয়ারও এক্কেবারে নতুন করে সাজানো হচ্ছে। নতুন আপহলস্ট্রি এবং ড্যাশবোর্ড ডিজ়াউইন পেতে চলেছে গাড়িটি। ইনফোটেইনমেন্ট সিস্টেমটি মনে করা হচ্ছে, 10.25 ইঞ্চির টাচস্ক্রিন ইউনিট, যা সম্প্রতি Harrier এবং Safari গাড়ি দুটিতে দেওয়া হয়েছে। পাশাপাশি এই দুই নতুন মডেলে যে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হয়েছে, তা নতুন নেক্সনেও থাকতে পারে বলে খবর।

2024 Nexon Spy Shots

ইঞ্জিন অপশনের দিক থেকে 2024 Nexon গাড়িটির পাওয়ারের বিষয়টি নিশ্চিত করছে একটি 1.5 লিটারের ডিজ়েল ইঞ্জিন, যা 108 bhp এবং 260 Nm প্রোডিউস করে। খুব সম্ভবত এই গাড়িতে Tata Motors একটি নতুন 1.2 লিটারের টার্বো পেট্রল ইঞ্জিন ব্যবহার করবে, যা 123 bhp এবং 225 Nm প্রোডিউস করতে সক্ষম। প্রসঙ্গত, বর্তমান টার্বো পেট্রল ইঞ্জিনটি 118 bhp এবং 170 Nm পিক টর্ক প্রোডিউস করে।