Tata Punch SUV: ভারতে লঞ্চ হয়েছে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি, দেখুন দাম ও ফিচার

রাতের অন্ধকারে বা কম আলোয় চালানোর জন্য এই গাড়িতে রয়েছে স্লিক অর্থাৎ সরু প্রোজেক্টর হেডল্যাম্প। এছাড়াও রয়েছে এলইডি ডেটাইম রানিং লাইট এবং ফগ ল্যাম্প।

Tata Punch SUV: ভারতে লঞ্চ হয়েছে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি, দেখুন দাম ও ফিচার
টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 2:09 PM

অবশেষে ভারতে লঞ্চ হয়েছে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি। এই গাড়ির বেস ভ্যারিয়েন্টের দাম ৫.৪৯ লক্ষ টাকা (এক্স শোরুম)। এই গাড়ির সর্বোচ্চ ভ্যারিয়েন্টের (ম্যানুয়াল) দাম  ৮.৪৯ লক্ষ টাকা (এক্স শোরুম)। বিশেষজ্ঞরা বলছেন, টাটা পাঞ্চ মাইক্রো এসিউভির অনেক ডিজাইন এই গাড়ির একটু বড় ভার্সান অর্থাৎ সাফারি বা হ্যারিয়ারের মতো। তবে টাটা মোটরসের পাঞ্চ মাইক্রো এসইউভিতে নিজস্ব কিছু ডিজাইন এবং ফিচারও রয়েছে। চারটি ভ্যারিয়েন্টে এবং সাতটি রঙে ভারতে লঞ্চ হয়েছে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি।

Pure, Adventure, Accomplished এবং Creative— এই চারটি ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি গাড়ি। এই চারটি ভ্যারিয়েন্টেই ম্যানুয়াল এবং AMT গয়ারবক্স অপশন রয়েছে। এবার ভ্যারিয়েন্ট অনুসারে এই গাড়ির দামগুলো দেখে নেওয়া যাক। ইতিমধ্যেই ২১ হাজার টাকার বিনিময়ে ভারতের বিভিন্ন প্রান্তে বলা ভাল প্রায় সারা দেশ জুড়েই টাটা পাঞ্চ মাইক্রো এসইউভির বুকিং শুরু হয়েছে।

টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি ম্যানুয়াল ট্রান্সমিশনের দাম AMT (অটোম্যাটিক) দাম
Pure ৫.৪৯ লক্ষ টাকা ৬.০৯ লক্ষ টাকা
Adventure ৬.৩৯ লক্ষ টাকা ৬.৯৯ লক্ষ টাকা
Accomplished ৭.২৯ লক্ষ টাকা ৭.৮৯ লক্ষ টাকা
Creative ৮.৪৯ লক্ষ টাকা ৯.৯৯ লক্ষ টাকা

কী কী রঙে লঞ্চ হয়ে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি

মোট সাতটি রঙে টাটা মোটরসের এই গাড়ি লঞ্চ হয়েছে। সেগুলি জল- টর্নেডো ব্লু, ক্যালিপসো রেড, মেটিওর ব্রোঞ্জ, অটোমিক অরেঞ্জ, ট্রপিকাল মিস্ট এবং Daytona গ্রে ও Orcus হোয়াইট।

কোন কোন গাড়ির সঙ্গে পাল্লা দেবে টাটা মোটরসের পাঞ্চ মাইক্রো এসইউভি

গাড়ি বিশেষজ্ঞদের একাংশের মতে মারুতি সুজুকি ইগনিস, মহিন্দ্রা কেইউভি ১০০ গাড়ির সঙ্গে জোরদার প্রতিযোগিতায় নামবে টাটা পাঞ্চ। এছাড়াও নিসান ম্যাগনাইট এবং রেনোঁ কিগার গাড়ির সঙ্গে ভালই পাল্লা দেবে টাটা মোটরসের নতুন মাইক্রো এসইউভি।

টাটা পাঞ্চ মাইক্রো এসইউভির ডিজাইন

এই গাড়ি ৩৮২৭ মিলিমিটা লম্বা, ১৭৪২ মিলিমিটা চওড়া এবং ১৬১৫ মিলিমিটার উঁচু। এছাড়াও ২৪২৫ মিলিমিটার হুইলবেস রয়েছে এই গাড়িতে। সেই সঙ্গে রয়েছে ১৮৭ মিলিমিটার গ্রাউন্ড ক্লিয়ারেন্স আর ৩৬৬ লিটার বুস্ট স্টোরেজ ক্যাপাসিটি বা ধারণ ক্ষমতা।

রাতের অন্ধকারে বা কম আলোয় চালানোর জন্য এই গাড়িতে রয়েছে স্লিক অর্থাৎ সরু প্রোজেক্টর হেডল্যাম্প। এছাড়াও রয়েছে এলইডি ডেটাইম রানিং লাইট এবং ফগ ল্যাম্প।

টাটা পাঞ্চ মাইক্রো এসইউভিতে কেবিনে রয়েছে অ্যানালগ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ৭ ইঞ্চির ফ্লোটিং টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম (অ্যাপেল কারপ্লে এবং অ্যানড্রয়েড অটো সাপোর্ট রয়েছে)। এছাড়াও রয়েছে iRA কানেক্টেড কার টেকনোলজি, চারটি স্পিকার, দুটো অডিয়ো সিস্টেম। এছাড়াও এই গাড়িতে ১.২ লিটারের Revotron পেট্রোল ইঞ্জিন রয়েছে।

আরও পড়ুন- Jimny SUV: নতুন গাড়ির টিজার প্রকাশ করল মারুতি সুজুকি, দেখুন ভিডিয়ো