জনপ্রিয় Tiago-র CNG ভার্সন নিয়ে এল Tata Motors, পেট্রলের থেকে 90,000 টাকা দামি

Tata Tiago NRG CNG XT-র দাম ভারতে 7.4 লাখ টাকা (এক্স-শোরুম), যা তার পেট্রল মডেলের তুলনায় 90,000 টাকা বেশি দামি। অন্য দিকে এই Tata Tiago NRG CNG XZ ভ্যারিয়েন্টের দাম 7.8 লাখ টাকা (এক্স-শোরুম।)

জনপ্রিয় Tiago-র CNG ভার্সন নিয়ে এল Tata Motors, পেট্রলের থেকে 90,000 টাকা দামি
টাটার ঝুলিতে আরও একটি CNG গাড়ি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Nov 20, 2022 | 7:27 PM

Tiago NRG ভারতে এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় একটি গাড়ি। এই গাড়ি একদিকে যেমন মাইলেজে সেরা, তেমনই আবার তার সেফটি রেটিংও প্রথমের দিকে। Tata Motors সেই Tiago NRG-র একটি CNG মডেল নিয়ে হাজির হল। শনিবার ভারতে টাটার এই নতুন CNG গাড়িটি লঞ্চ করা হয়েছে। Tata Tiago NRG CNG XT-র দাম ভারতে 7.4 লাখ টাকা (এক্স-শোরুম), যা তার পেট্রল মডেলের তুলনায় 90,000 টাকা বেশি দামি। অন্য দিকে এই Tata Tiago NRG CNG XZ ভ্যারিয়েন্টের দাম 7.8 লাখ টাকা (এক্স-শোরুম।) নতুন মডেলটিতে রয়েছে একটি CNG ট্যাঙ্ক, যার ক্যাপাসিটি 60 লিটার- ক্রেতাদের জন্য অনেকটাই বুট স্পেসও রেখে দেওয়া হয়েছে।

এই হ্যাচব্যাকে পাওয়ারের জন্য 1.2 লিটার, 3 সিলিন্ডার রেভোট্রন অ্যাসপিরেটেড পেট্রল ইঞ্জিন দেওয়া হয়েছে। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, এই ইঞ্জিন 72 bhp পাওয়ার আউটপুট এবং 95 Nm টর্ক সম্পাদন করতে পারে। ইঞ্জিনটি পেয়ার করা রয়েছে ফাইভ-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্সের সঙ্গে।

তবে Tata Tiago NRG গাড়িটির CNG ভ্যারিয়েন্টের ডিজ়াইন ও ফিচারের দিক থেকে কোনও পরিবর্তন করা হয়নি। চালকের জন্য রয়েছে ডিজিটাল ডিসপ্লে এবং একটি 7 ইঞ্চির ইনফোটেইনমেন্ট ডিসপ্লে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে কুলড গ্লোভবক্স, একটি ফুয়েল সুইচ বাটন এবং হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভারের সিট। গাড়িটির পিছনে রয়েছে i-CNG ব্যাজ।

যেমনটা আমরা আগেই বললাম, Tata Tiago NRG CNG-র দুটি ভ্যারিয়েন্ট রয়েছে- XT এবং XZ। দুটি ভ্যারিয়েন্টেই রয়েছে একাধিক সেফটি ফিচার্স, যার মধ্যে রয়েছে ডুয়াল এয়ারব্যাগ, ABS ও তার সঙ্গে EBD এবং স্ট্যান্ডার্ড হিসেবে কর্নার স্টেবিলিটি কন্ট্রোল। অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে দুই-ই সাপোর্ট করবে গাড়িটি। এছাড়া এই গাড়িতে কর্নার স্টেবিলিটি কন্ট্রোল, রিয়ার পার্ক অ্যাসিস্ট সেন্সর এবং রিয়ার ওয়াশ ওয়াইপার রয়েছে।

এই খবরটিও পড়ুন

iCNG প্রযুক্তি ইক্যুইপ করা রয়েছে এই গাড়ির সঙ্গে। অটোমেটিক্যালি গাড়িটি CNG থেকে পেট্রলে সুইচ করবে, যদি গ্যাস লিকের কোনও সম্ভাবনা দেখা যায়। মিডনাইট প্লাম, ফ্লেম রেড, আরিজ়োনা ব্লু, ওপাল হোয়াইট এবং ডেটোন গ্রে এই কয়েকটি কালার মডেলে পাওয়া যাবে Tata Tiago NRG CNG।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla