Trouve Motor: ঘণ্টায় ২০০ কিলোমিটার স্পিড, হাইপার-স্পোর্টস ইলেকট্রিক বাইক নিয়ে আসছে ট্রুভ মোটর

Hyper Sports Electric Bike: ট্রুভ মোটর ভারতে তাদের প্রথম বাইকটি নিয়ে আসতে চলেছে, সেটি আসলে একটি হাইপার-স্পোর্টস বাইক। এই বাইকের ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

Trouve Motor: ঘণ্টায় ২০০ কিলোমিটার স্পিড, হাইপার-স্পোর্টস ইলেকট্রিক বাইক নিয়ে আসছে ট্রুভ মোটর
ট্রুভ মোটরের সেই হাইপার-স্পোর্টস বাইক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2022 | 5:06 PM

এবার দেশে আসছে একটি হাইপার-স্পোর্টস ইলেকট্রিক বাইক (Electric Bike)। আর সেই বাইকটি নিয়ে আসছে আইআইটি দিল্লি (IIT Delhi) দ্বারা পরিচালিত সংস্থা ট্রুভ মোটর (Trouve Motor)। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই হাইপার-স্পোর্টস সুপারবাইকটি প্রতি ঘণ্টায় ২০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে। মাত্র তিন সেকেন্ডের মধ্যেই ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা স্পিড তুলতে পারবে সেই বাইক। ট্রুভ মোটর আরও জানিয়েছে যে, এই সুপারবাইকে সম্পূর্ণ ভাবে ইলেকট্রিক পাওয়ারট্রেন দেওয়া হচ্ছে, যাতে থাকছে লিক্যুইড-কুলড এসি ইন্ডাকশন মোটর এবং তা ৪০ কিলোওয়াট পাওয়ার জেনারেট করতে সক্ষম। একাধিক অত্যাধুনিক ফিচার্স থাকছে ট্রুভ মোটরের এই আসন্ন সুপারবাইকে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, মডার্ন টাচের লেজ়ার লাইটিং প্যাকেজ, এলইডি অ্যাডভান্সড ইনফোটেনমেন্ট ডিসপ্লে, ৩৬০ ক্যামেরা এবং টিএফটি টাচ স্ক্রিন ডিসপ্লে।

এই ইলেকট্রিক সুপারবাইকের পাওয়ারের দিকটি নিশ্চিত করছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স-এনাবলড সিস্টেম। কানেক্টেড ফিচার্স হিসেবে থাকছে, জিপিএস নেভিগেশন, রিয়্যাল-টাইম ভেহিকল ডায়াগনস্টিকের মতো গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। হার্ডওয়্যারের দিক থেকে ট্রুভ মোটরের এই বাইকে থাকছে ব্রেম্বো ব্রেকস ও তার সঙ্গে ডুয়াল চ্যানেল এবিএস, অ্যাডজাস্টেবল সাসপেনশন এবং আরও গুচ্ছের পেটেন্টেড প্রযুক্তি যা প্রথম বার কোনও টু হুইলারে দেখা যাবে। এটিই ট্রুভ মোটরের প্রথম বাইক, তার উপরে তা আবার ইলেকট্রিক। চলতি বছরের মাঝামাঝি সময়েই এই বাইকের প্রি-বুকিং শুরু হয়ে যাবে।

ট্রুভ মোটরের প্রতিষ্ঠাতা অরুণ সানি বলছেন, “আমরা আমাদের লেটেস্ট সুপারবাইক নিয়ে আসার কথা ঘোষণা করতে পেরে খুবই উত্তেজিত। আমরা নিশ্চিত যে, আমাদের পণ্যগুলি দেশের বৈদ্যুতিক যানবাহনের ভবিষ্যৎ চমৎকার করতে আমাদের উদ্দেশ্য পূরণ করবে। এটি গ্রাহকদের বাইক চালানোর পদ্ধতিকেও পরিবর্তন করবে এবং বৈদ্যুতিক টু-হুইলার সেগমেন্টে চিরকালের জন্য বিপ্লব ঘটাবে। এই বাইকটি ব্যতিক্রমী আধুনিক যুগের গতিশীলতা বৈশিষ্ট্যগুলির সঙ্গে সজ্জিত, যা শুধুমাত্র বাইক চালানোকে আরও আরামদায়ক করে তুলবে না বরং, প্রযুক্তির দিক থেকে এমন অত্যাধুনিক বাইক ভারতে কখনও আসেনি।”

ট্রুভ মোটরস আরও জানিয়েছে যে, তাদের পাইপলাইনে রয়েছে আরও পাঁচটি মডেল। আর সেই সব কটি বাইকই হতে চলেছে ইলেকট্রিক। সেগুলি হল, ক্লাসিক, ক্যাফে রেসার, নেকেড স্ট্রিট বাইক, এনডিউরো এবং স্ক্র্যাম্বলার। এই সবকটি বাইকই তৈরি করা হচ্ছে আইআইটি দিল্লিতে ট্রুভ-এর রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারে এবং ব্যাঙ্গালোরে সংস্থার ফ্যাক্টরিতে।

আরও পড়ুন: প্রথমে ধোঁয়া, তারপরে দাউ দাউ করে জ্বলে উঠল ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটার, সংস্থার দাবি, “তদন্ত চলছে”…

আরও পড়ুন: ভারতে আসছে সুজ়ুকি বার্গম্যান ইলেকট্রিক স্কুটার, রাস্তায় টেস্টিংয়ের সময় দেখা গেল এক ঝলক!

আরও পড়ুন: অপেক্ষার অবসান ঘটিয়ে হাজির হল দুরন্ত ওকিনাওয়া ওখি ৯০ ইলেকট্রিক স্কুটার, ১৬০ কিমি রেঞ্জ, দাম ১.২১ লাখ টাকা