সস্তার দুর্ধর্ষ Yo Trust Drift Hx ই-স্কুটার লঞ্চ হল ভারতে, দেখে নিন ফিচার্স

Yo Trust Drift Hx ইলেকট্রিক স্কুটারে রয়েছে একটি 2.5kW BLDC মোটর। এই মোটর এনার্জি পাচ্ছে একটি 2.65 kW লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক থেকে। এই পাওয়ারট্রেন স্কুটারটিকে এক চার্জে 100 কিলোমিটার রেঞ্জ দিতে সাহায্য করে। পারফরম্যান্সের নিরিখে স্কুটারটি সর্বাধিক 65 kmph টপ স্পিড দিতে পারে এবং মাত্র 3 সেকেন্ডের মধ্যেই 0-100 kmph বেগে অ্যাক্সিলারেট করতে পারে।

সস্তার দুর্ধর্ষ Yo Trust Drift Hx ই-স্কুটার লঞ্চ হল ভারতে, দেখে নিন ফিচার্স
এসে গেল চমৎকার ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2023 | 5:09 PM

Yo Bykes ভারতে একটি হাই-স্পিড ইলেকট্রিক স্কুটার নিয়ে এল। আপাতত আমেদাবাদে লঞ্চ করা হয়েছে সেই Yo TRUST Drift Hx ইলেকট্রিক স্কুটারটি। শীঘ্রই তা দেশের অন্যান্য প্রান্তেও চলে আসবে। ভারতের বাজারে পরিবেশ-বান্ধব যানের চাহিদার কথা মাথায় রেখে লঞ্চ করা হয়েছে নতুন ই-স্কুটারটি। সাশ্রয়ী মূল্যের ইলেকট্রিক ভেহিকল নিয়ে আসার যে প্রতিশ্রুতি Yo Bykes তার কাস্টমারদের দিয়েছিল, তারই উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে চিহ্নিত করা হচ্ছে নতুন স্কুটারটিকে।

নতুন স্কুটারটি লঞ্চ করে Yo Bykes প্রাইভেট লিমিটেডের সিইও প্রদীপ কওদিয়া বলছেন, “পরবর্তী আর্থিক বর্ষে আমরা ভারতের বাজারে প্রতিযোগিতামূলক রেঞ্জের মধ্যেই আরও কয়েকটি লো-স্পিড ও হাই-স্পিড ইলেকট্রিক ভেহিকল নিয়ে আসার চিন্তাভাবনা করছি। এই কৌশলগত সম্প্রসারণের লক্ষ্য শুধুমাত্র পণ্যের পোর্টফোলিওকে শক্তিশালী করা নয়, বরং কোম্পানির সামগ্রিক যানবাহন বিক্রয়কেও বৃদ্ধি করা।”

Yo Trust Drift Hx: স্পেসিফিকেশন ও ফিচার

পাওয়ারের জন্য Yo Trust Drift Hx ইলেকট্রিক স্কুটারে রয়েছে একটি 2.5kW BLDC মোটর। এই মোটর এনার্জি পাচ্ছে একটি 2.65 kW লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক থেকে। এই পাওয়ারট্রেন স্কুটারটিকে এক চার্জে 100 কিলোমিটার রেঞ্জ দিতে সাহায্য করে। পারফরম্যান্সের নিরিখে স্কুটারটি সর্বাধিক 65 kmph টপ স্পিড দিতে পারে এবং মাত্র 3 সেকেন্ডের মধ্যেই 0-100 kmph বেগে অ্যাক্সিলারেট করতে পারে। 180-265V AC চার্জার ব্যবহার করে স্কুটারটি মাত্র 4-5 ঘণ্টার মধ্যেই সম্পূর্ণ চার্জ হতে পারে।

Yo Trust Drift Hx স্কুটারটি খুবই হাল্কা। মাত্র 95 kg ওজনের এই ইলেকট্রিক স্কুটার টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক ও সুইংগ্রাম-লিঙ্কড রিয়ার মনো-শকের উপরে দাঁড়িয়ে। স্টপিং ডিউটির জন্য বাইকটিতে সিবিএস সহযোগে 130mm ফ্রন্ট ও রিয়ার ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে এই স্কুটারে রয়েছে অটোমেটিক হেডল্যাম্প, নানাবিধ রাইডিং মোড, মোবাইল চার্জিং সকেট এবং রিভার্স মোড।