BSNL 4G আসছে শিগগিরই, Jio-কে টক্কর দিতে পারে সরকারি টেলকোর সস্তার এইসব প্ল্যান

BSNL 4G একবার হয়ে গেলেই আগামী কয়েক দিনের মধ্যে একাধিক নতুন রিচার্জ প্ল্যান নিয়ে আসবে দেশের সরকারি টেলিকম সংস্থাটি। 4G লঞ্চের আগে BSNL-এর সস্তার কয়েকটি প্ল্যান সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন, যেগুলি Jio-কে জোর টক্কর দিতে পারে।

BSNL 4G আসছে শিগগিরই, Jio-কে টক্কর দিতে পারে সরকারি টেলকোর সস্তার এইসব প্ল্যান
BSNL 4G আসার আগে সস্তার সেরা প্ল্যান দেখে নিন।
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 5:44 PM

BSNL Most Affordable Plans: দেশের টেলিকম প্লেয়ারদের মধ্যে BSNL-এর থেকে পুরনো আর কোনও সংস্থা নেই। এবার BSNL 4G লঞ্চের তোড়জোড় শুরু হয়েছে। চলতি বছরেই দেশের একাধিক জায়গায় BSNL 4G চালু করা হবে। তারপর 2024 সালেই তাদের 5G লঞ্চ করে যাবে বলে জানানো হয়েছে। প্রাথমিক ভাবে পঞ্জাবের দুটি শহরে চালু করা হবে বিএসএনএল 4G। তা একবার হয়ে গেলেই আগামী কয়েক দিনের মধ্যে একাধিক নতুন রিচার্জ প্ল্যান নিয়ে আসবে দেশের সরকারি টেলিকম সংস্থাটি। 4G লঞ্চের আগে BSNL-এর সস্তার কয়েকটি প্ল্যান সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন, যেগুলি Jio-কে জোর টক্কর দিতে পারে।

BSNL-এর সবথেকে সস্তার প্ল্যান

BSNL-এর ঝুলিতে সস্তার প্ল্যানগুলির মধ্যে অন্যতম হল 94 টাকার প্ল্যানটি। এই রিচার্জ প্যাকের ভ্যালিডিটি 30 দিন, প্ল্যানটিতে কাস্টমারদের 200 মিনিট ভয়েস কলিং অফার করা হয় এবং সেই সঙ্গেই রয়েছে 3GB ডেটার অফার। তবে এই প্ল্যানে আপনি কোনও ভ্যালিডিটি পাবেন না। কারণ, এটি একটি ডেটা ভাউচার প্যাক।

এখন আপনার যদি একটু অতিরিক্ত পরিমাণ ডেটা ও ভয়েস কলিংয়ের প্রয়োজন হয়, সেক্ষেত্রে সেরা হতে পারে 98 টাকার রিচার্জ প্ল্যানটি। এই 98 টাকার প্ল্যানের ভ্যালিডিটি 22 দিন। এই প্যাকে প্রতিদিন আপনি 2GB করে ডেটা পেয়ে যাবেন। এটিও একটি ডেটা ভাউচার, তবে তাতে ভ্যালিডিটি অফার করা হয়।

সরকারি টেলিকম সংস্থাটির ভয়েস ভাউচার সেকশনে আপনি একটি 18 টাকার প্ল্যানও দেখতে পাবেন। সেই প্ল্যানে আপনাকে 2 দিনের ভ্যালিডিটি অফার করা হবে। সেই সঙ্গেই আবার রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন 1GB করে ডেটা।

আর একটি চমৎকার প্ল্যান হল BSNL 49 টাকার রিচার্জ প্যাক। প্ল্যানটিতে আপনাকে 15 দিনের সার্ভিস ভ্যালিডিটি অফার করা হবে। এই প্রিপেড প্যাকটি রিচার্জ করলে আপনি 100 মিনিটের জন্য ভয়েস কলিং এবং 15 দিনের প্রত্যেকটা দিন 1GB করে ডেটা পেয়ে যাবেন।

এছাড়াও আপনি দেখতে পারেন 87 টাকা ও 99 টাকার BSNL প্ল্যান দুটি। এদের মধ্যে প্রথমটিতে 14 দিন এবং দ্বিতীয়টিতে পেয়ে যাবেন 18 দিনের ভ্যালিডিটি। 87 টাকার প্ল্যানে আপনাকে আনলিমিটেড ভয়েস কলিং, 1GB ডেইলি ডেটা এবং Hardy Mobile গেমস অফার করা হবে। অন্য দিকে 99 টাকার প্ল্যানে আপনি পাবেন আনলিমিটেড ভয়েস কলিং। যদিও সেই প্ল্যানে কোনও ডেটার অফার থাকছে না।