BSNL Prepaid Plan: 398 টাকায় সত্যিকারের আনলিমিটেড ডেটা BSNL প্ল্যানে, Jio-Vi-Airtel কারও কাছে নেই

BSNL TrulyUnlimitedSTV_398: BSNL প্রিপেড রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি 30 দিন। কোনও ফেয়ার ইউসেজ পলিসি বা FUP অফার করা হয় না প্ল্যানটির সঙ্গে। ইউজাররা এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিংয়ের অফার এবং প্রতিদিন 100টি করে SMS সম্পূর্ণ বিনামূল্যে পাঠানোর সুযোগ পেয়ে যাবেন।

BSNL Prepaid Plan: 398 টাকায় সত্যিকারের আনলিমিটেড ডেটা BSNL প্ল্যানে, Jio-Vi-Airtel কারও কাছে নেই
বেসরকারি টেলকোগুলির ঘুম কেড়ে নিতে পারে এই রিচার্জ প্ল্যান।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 6:51 PM

BSNL বা ভারত সঞ্চার নিগম লিমিটেড তার গ্রাহকদের দীর্ঘ সময় ধরেই একটি ট্রুলি ইউনিট প্রিপেড প্ল্যান অফার করছে। সেই প্ল্যানটি Jio, Airtel বা Vi-এর মতো টেলকোগুলিকে কয়েক গোল দিতে পারে! এতদিনেও সেই প্ল্যানের খরচ এক টাকাও বাড়ায়নি BSNL। সেই প্ল্যানের সবথেকে বড় অফার হল আনলিমিটেড ডেটা। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থার রিচার্জ প্ল্যানটির জন্য গ্রাহকদের 398 টাকা খরচ করতে হয়। প্ল্যানটির নাম BSNL TrulyUnlimitedSTV_398।

BSNL 398 টাকার প্ল্যান: কী অফার পাবেন

এই BSNL প্রিপেড রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি 30 দিন। কোনও ফেয়ার ইউসেজ পলিসি বা FUP অফার করা হয় না প্ল্যানটির সঙ্গে। ইউজাররা এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিংয়ের অফার এবং প্রতিদিন 100টি করে SMS সম্পূর্ণ বিনামূল্যে পাঠানোর সুযোগ পেয়ে যাবেন। শুধু তাই নয়। BSNL 398 টাকার প্রিপেড প্ল্যানে গ্রাহকরা OTT বেনিফিটও পেয়ে যাবেন। যাঁদের এই মুহূর্তে এক মাসের ভ্যালিডিটি এবং সত্যিকারের ডেটা প্যাক প্রয়োজন, তাঁদের জন্য এই প্ল্যানটি যথার্থ।

কিন্তু দুঃখের বিষয় হল BSNL-এর 4G নেটওয়ার্ক এখনও দেশে সেরকম ভাবে চালু হয়নি। সেই জায়গায় Jio, Airtel-এর মতো সংস্থা 5G লঞ্চ করে ফেলেছে। মনে করা হচ্ছে, দেশি প্রযুক্তি ব্যবহার করে 2023 সালের দ্বিতীয়ার্ধেই ভারতে BSNL তার 4G নেটওয়ার্ক চালু করে দেবে।

BSNL 398 টাকার প্ল্যান: রিচার্জের সুবিধা

সত্যিই এই প্ল্যানটি অনন্য। তার কারণ, এখনও অনেক মানুষ বাড়ি থেকে কাজ করছেন। অনেকটাই ডেটার প্রয়োজন হয় তাঁদের। তার থেকেও বড় কথা, কাজ শেষে সবাই তো একটু ইউটিউব নিয়েও ঘাঁটাঘাঁটি করেন। তাদের জন্যও প্ল্যানটি বেশ ভাল। সরকারি টেলকো BSNL-এর ঝুলিতে একটাই মাত্র প্রিপেড প্ল্যান রয়েছে, সেই 398 টাকার প্যাকে কোনও FUP লিমিট ছাড়াই ট্রুলি আনলিমিটেড ডেটা অফার করা হয়।

আপনি এই প্ল্যান রিচার্জ করলে উপকৃত হবে BSNL

বেশি সংখ্যক ইউজার যদি BSNL-এর এই প্ল্যানটি রিচার্জ করেন, তাহলে সরকারি টেলকোটির ARPU আগের থেকে অনেকটাই বাড়বে। আর তাতে সামগ্রিক ভাবে সংস্থাটি ব্যবসার দিক থেকেও ঘুরে দাঁড়াতে পারবে। তবে সমস্যা ওই এক জায়গাতেই। এখনও পর্যন্ত দেশে 4G নেটওয়ার্ক রোলআউট করতে পারেনি BSNL। তবে যখনই BSNL 4G আসুক না কেন, তখনই গেম চেঞ্জার হিসেবে দেখা দেবে এই 398 টাকার BSNL প্রিপেড প্ল্যান।