Instagram Reels Download: দরকার নেই কোনও অ্যাপের, এই উপায়ে কয়েক সেকেন্ডে সেভ করুন Instagram Reels

Instagram Reel Video: এবার থেকে আপনি সরাসরি ইনস্টাগ্রাম রিলস ভিডিয়ো ডাউনলোড করতে পারবেন। তার জন্য আপনাকে কোনও অ্যাকাউন্টে লগইন করারও দরকার হবে না। পদ্ধতিটাও খুব সহজ।

Instagram Reels Download: দরকার নেই কোনও অ্যাপের, এই উপায়ে কয়েক সেকেন্ডে সেভ করুন Instagram Reels
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 1:40 PM

Latest Tech Tips: বর্তমান সময়ে ইনস্টাগ্রাম (Instagram) একটি জনপ্রিয় অ্যাপ হয়ে উঠেছে। এর ব্যবহারকারীর সংখ্যা খুব দ্রুত বেড়েই চলেছে। ভারতের মতো একটা দেশে টিকটক ব্যান হওয়ার পর সেই জায়গাটা দখল করতে সফল হয়েছে ইনস্টাগ্রাম তার রিলসের (Instagram Reels) মাধ্যমে। মানুষ অন্য সব অ্যাপের চেয়ে ইনস্টাগ্রামে বেশি সময় ব্যয় করে। এর সবচেয়ে বড় কারণ ইনস্টাগ্রাম রিল ভিডিয়ো। টিকটক নিষিদ্ধ হওয়ায় লোকেরা ইনস্টাগ্রামে ফিরেছে। এমন অনেক রিল আছে যা আপনি পছন্দ করেন। কিন্তু সেগুলিকে ফোনের গ্যালারিতে ডাউনলোড করতে চাইলেও পারেন না। কেউ কেউ রিল হোয়াটসঅ্যাপে শেয়ার করেন। আবার রিল ডাউনলোড (download) করার জন্য বিভিন্ন পদ্ধতিও অবলম্বন করেন। কখনও আলাদাভাবে অ্যাপও ডাউনলোড করেন। এবার এই সমস্য়ার সমাধান নিয়ে আসা হল। এবার থেকে আপনি সরাসরি ইনস্টাগ্রাম রিলস ভিডিয়ো ডাউনলোড করতে পারবেন। তার জন্য আপনাকে কোনও অ্যাকাউন্টে লগইন করারও দরকার হবে না। পদ্ধতিটাও খুব সহজ। আপনি ইনস্টাগ্রামর রিল MP4 আকারে রিলস ভিডিয়ো ডাউনলোড করতে পারবেন। অর্থাৎ আপনার রিলটি গানের সঙ্গেই ডাউনলোড হবে। এই উপায়ে মাধ্যমে কোনও অ্যাপ ছাড়াই আপনি আপনার ফোনের গ্য়ালারিতে রিল সেভ করে রাখতে পারবেন।

চলুন দেখে নেওয়া যাক কিভাবে কোনও অ্যাপ ছাড়া রিল ডাউনলোড করবেন:

কোনও অ্যাপের আশ্রয় না নিয়ে রিল ডাউনলোড করতে, প্রথমে আপনাকে আপনার ফোনে Instagram খুলতে হবে। এরপরে আপনাকে সেই রিলটি খুলতে হবে যা আপনি ডাউনলোড করতে চান।

তারপর শেয়ার বোতামে ক্লিক করুন এবং ‘add reel to your story’ অপশনে ক্লিক করুন। এরপর রিলটি আপনার ফোনের স্ক্রিনে উপস্থিত হবে। যদি এর আকার ছোট হয় তবে আপনাকে জুম করে এর আকার বাড়াতে হবে।

এটি করার পরে আপনাকে উপরের ডান দিকে কোণায় তীরটিতে ক্লিক করে রিলটি ডাউনলোড করতে হবে। তারপর আপনার গ্যালারিতে রিলটি সেভ হয়ে যাবে। দেখবেন গানের সমেতই রিলটি ডাউনলোড হয়েছ।