BGMI Account Ban: প্রতারণার জন্য ভারতে ফের ২ লাখ অ্যাকাউন্ট ব্যান করল বিজিএমআই ডেভেলপার ক্রাফ্টন

Battlegrounds Mobile India Latest Update: গত বছরের শেষ থেকে চলতি বছরের শুরুতেই অর্থাৎ ডিসেম্বর ও জানুয়ারি মাসে এই ব্যাটল রয়্যাল গেমের ২ লাখ অ্যাকাউন্ট ব্যান করেছে ক্রাফ্টন।

BGMI Account Ban: প্রতারণার জন্য ভারতে ফের ২ লাখ অ্যাকাউন্ট ব্যান করল বিজিএমআই ডেভেলপার ক্রাফ্টন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 4:40 PM

ভারতে ফের এক ধাক্কায় গুচ্ছের অ্যাকাউন্ট ব্যান করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার (Battlegrounds Mobile India) ডেভেলপার সংস্থা ক্রাফ্টন (Krafton)। গত বছরের শেষ থেকে চলতি বছরের শুরুতেই অর্থাৎ ডিসেম্বর ও জানুয়ারি মাসে এই ব্যাটল রয়্যাল গেমের ২ লাখ অ্যাকাউন্ট ব্যান (Account Ban) করেছে ক্রাফ্টন। একটি বিবৃতি জারি করে ব্যাটলগ্রাউন্স মোবাইল ইন্ডিয়ার পাবলিশার সংস্থা ক্রাফ্টন-এর তরফ থেকে বলা হচ্ছে, “গেমারদের জন্য একটা সুষ্ঠু গেমিং পরিবেশ তৈরি করে দিতে আমরা সর্বদা তৎপর। খেলোয়াড়দের জন্য নিরপেক্ষ এবং বাধাহীন অভিজ্ঞতা প্রদান করতে আমরা দৃঢ় পদক্ষেপ গ্রহণ করেছি।”

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া বা বিজিএমআই গেম থেকে প্রতারকদের দূর করতে কয়েক মাস আগেই জ়িরো-টলারেন্স পলিসি গ্রহণ করেছিল ক্রাফ্টন। নানাবিধ উপায়ে গেমে প্রতারণার চেষ্টা এবং জেতার জন্য অসৎ উপায় অবলম্বনকারীদের অ্যাকাউন্ট ব্যান করার প্রক্রিয়াটিও অনেক আগেই শুরু করে দিয়েছিল দক্ষিণ কোরিয়ার এই গেম ডেভেলপার সংস্থা। তার মধ্যে সবথেকে উদ্বেগের কাজ হল, বেআইনি কোড ব্যবহার করে বিজিএমআই খেলার চেষ্টা। এমনকি প্রতারককে অথবা প্রতারকের ভেকধারী খেলোয়াড়কে একবার ব্যান করার পরও যদি আবার সে ফিরে আসার চেষ্টা না করতে পারে, তার জন্য ডিভাইস ব্য়ান করারও পরিকল্পনা নিয়েছিল ক্রাফ্টন।

১০ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত সময়কালে বেআইনি কার্যকলাপে জড়িয়ে পড়ার কারণে ৪৮,৫৪৩টি বিজিএমআই অ্যাকাউন্ট ব্যান করেছে ক্রাফ্টন। আবার ১৩ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত প্রায় এক সপ্তাহের ব্যবধানে ১ লাখ ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অ্যাকাউন্ট ব্যান করা হয়েছে ভারতে।

ক্রাফ্টন আগেই ঘোষণা করেছিল যে, গেমারদের প্রতিযোগিতামূলক পরিবেশ সৃষ্টি করে দিতে প্রতারকদের সম্পূর্ণ ভাবে গেম থেকে নিষিদ্ধ করা হবে এবং তা বিভিন্ন সময়ের মধ্যে দিয়ে পর্যায়ক্রমে করা হবে। গত বছরের শেষ দিকেই আরও কঠোর ব্যবস্থা প্রবর্তন করার ঘোষণার মধ্যে দিয়ে গেম ডেভেলপাররা ডিভাইসটিকেই নিষিদ্ধ করার সিদ্ধান্তের কথা জানায়। শুধুমাত্র সংশ্লিষ্ট অ্যাকাউন্ট নয় যেটি জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেমটি প্রতারণা বা হ্যাক করার সঙ্গে জড়িত বলে প্রমাণিত হয়েছে, সেই সব ডিভাইস ব্যান করা হবে বলে জানানো হয়।

পরবর্তীতে ২৪ ডিসেম্বর থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ডিভাইস ব্যান পলিসি কার্যকর হয়। ক্রাফ্টন পরিষ্কার ভাবে জানিয়ে দেয় যে, নতুন প্রয়োগ করা নিরাপত্তা বিধি দ্বারা মোবাইল ডিভাইসে অবৈধ প্রোগ্রামের ব্যবহার সনাক্ত করা হলে, ডিভাইসটি স্থায়ীভাবে বিজিএমআই ব্যাটল রয়্যাল গেম খেলা থেকে চিরতরে নিষিদ্ধ করা হবে। এই পদক্ষেপটি নিশ্চিত করবে যে, খেলোয়াড়রা প্রতারণা করে ধরা পড়বে তাদের নিষিদ্ধ করা হবে এবং তারা একটি নতুন ডিভাইস না পেলে আবার প্রতারণা করতে পারবে না।

আরও পড়ুন: ফেব্রুয়ারি আপডেটে ‘ভেহিকল মেটা’ ঠিক করবে পাবজি নিউ স্টেট

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার সেরা ৫ বন্দুক, ভাল করবে র‌্যাঙ্কিং, এনে দেবে চিকেন ডিনারও!

আরও পড়ুন: ভুলে যান সনি-মাইক্রোসফট! রোজগারে ভিডিয়ো গেমের দুনিয়ায় এক নম্বরে চিনের টেনসেন্ট